অফিসেও স্বচ্ছন্দে Indian Ethnic পরুন, কিন্তু অন্যভাবে স্টাইল করে

অফিসেও স্বচ্ছন্দে Indian Ethnic পরুন, কিন্তু অন্যভাবে স্টাইল করে

একে তো সকালে রেশমির ঘুম ভাঙতে চায় না, তার ওপর অফিসে (office) কি পরে যাবে সেটা একটা দৈনন্দিন চিন্তা! প্রায় প্রতিদিনই 'অফিসে আজ কি পরে যাবো' এটা চিন্তা করতে করতেই অনেকটা সময় চলে যায়. আলমারি খুলে কুর্তি, চুড়িদার, সালোয়ার-কামিজগুলো দেখে আর ভাবে অফিসে (office) একই জামাকাপড় (outfit) কিভাবে পড়া যায় রোজ রোজ! রেশমি আবার ভারতীয় পোশাকে (Indian wear) বেশি স্বচ্ছন্দ, পশ্চিমি পোশাক ঠিক ক্যারি করতে পারে না. কিন্তু কাহাতক সেই চুড়িদার আর সালোয়ার কামিজ পরা যায়! আপনারও কি এরকম পরিস্থিতি? চিন্তা নেই, আমি আছি তো! আমি আপনাকে বলে দিচ্ছি যে ভারতীয় পোশাকেও (Indian wear) কিভাবে স্টাইল (style) করে অফিস (office) যাওয়া যায়, যাতে দেখতেও বোরিং লাগে না আবার অফিসের ড্রেস-কোডও (dress code) মানা হয়.


কয়েকটা ছোট ছোট ব্যাপার মাথায় রাখলেই অফিসে (office) ভারতীয় পোশাকেও (ethnic) দেখতে ভালো লাগে


সত্যি কথা বলতে কি ভারতীয় পোশাকে (ethnic) কিন্তু মেয়েদেরকে দেখতে ভালোই লাগে. কিন্তু অফিসে (office) কিভাবে ভারতীয় পোশাক (Indian wear) বেশ স্টাইল (style) করে পরা যায় সেটাই আজ বলবো. শুধু এই ছোট ছোট ব্যাপারগুলো একটু মাথায় রাখতে হবে.


সঠিক ফ্যাব্রিক (fabric) বাছতে হবে


how-to-style-indian-wear-for-office 2


অফিসের (office) পোশাকের ক্ষেত্রে সঠিক ফ্যাব্রিক (fabric) বাছাটা কিন্তু ভীষণ জরুরি. যদিও ভারতীয় পোশাকের (ethnic) ক্ষেত্রে আমরা ফ্যাব্রিক (fabric) নিয়ে এক্সপেরিমেন্ট করতেই পারি, কারণ এদেশে নানা ধরণের কাপড় পাওয়া যায়. কিন্তু তার মধ্যে সব ফ্যাব্রিকের (fabric) জামা-কাপড় (outfit) পরে তো আর অফিস (office) যাওয়া যায় না! যেমন ধরুন আপনি তো আর বেনারসি কাপড়ের এথনিক (ethnic) পরে কিংবা ব্রোকেডের জামা-কাপড় (outfit) পরে অফিস যেতে পারেন না, তাই না?  অফিসের পোশাকের জন্য সুতি, জুট-সিল্ক কিংবা লিনেন পরলে সবচেয়ে ভালো. এতে আপনি আরামও পাবেন আবার একটা এলিগ্যান্ট লুকও আসবে.


ওড়না (dupatta) না নিলেও চলবে এমন পোশাক বাছুন


how-to-style-indian-wear-for-officeঅফিসে (office) যাবার সময় যখন জামা-কাপড় (outfit) পরি, তখন ছিমছাম একটা লুক পেলে ভালো লাগে. অনেকেই যেমন সালোয়ার-কামিজ বা চুড়িদার পরতে ভালোবাসেন. কিন্তু তার সাথে সব সময় ওড়না (dupatta) নিতে হয়. আর এই ওড়নাতেই হয় যত সমস্যা. কোথাও একটা পেরেকে আটকে গেলো ওড়না (dupatta) আর ছিঁড়ে গেলো; কিংবা আপনার সুন্দর ওড়নার (dupatta) ফল (fall) দেখে কারো মন পিছলে গেলো (যদিও এটা খুবই ফিল্মি তবুও ঘটতেই পারে ;)), আবার অনেক সময় তো ওড়না (dupatta) সামলানোটাই একটা ঝক্কি! তাই এমন পোশাক পরতে পারেন, যেখানে ওড়না নেবার প্রয়োজন নেই. ভারতীয় পোশাকের (Indian wear) মধ্যে আপনি কুর্তি-লেগিংস পরতে পারেন অফিসের (office) জন্য. নানা ডিজাইনের এবং কাটের খুব সুন্দর সুন্দর কুর্তি পাওয়া যায়, পছন্দমতো কিনে নিন.


আনুষঙ্গিক ব্যাপারগুলো লাউড করবেন না


how-to-style-indian-wear-for-office 1মনে আছে পিকু কে? আরে বাবা আমি পিকু সিনেমায় দীপিকা পাডুকোনের লুকের কথা বলছি. কি সুন্দর সুন্দর এথনিক (ethnic) জামা-কাপড় (outfit) পরেছিলেন, আর তার সিগনেচার টিপ? আপনি চাইলে কিন্তু ওই লুকটা অনায়াসে কপি করতে পারেন, কেউ কিচ্ছু ভাববেনা. দেখতেও স্মার্ট লাগবে আবার অফিসের (office) ড্রেস-কোডও (dress code) মানা হবে. আচ্ছা, কাউকে কপি করবেন না তো? কোনো সমস্যা নেই. অফিসে (office) যাবার জন্য যে ভারতীয় পোশাকটি (Indian wear) পড়েছেন, তার সাথে কানে ছোট একটা দুল পড়ুন, হাতে একটা হালকা ব্রেসলেট. হালকা মেকআপ আর চুলটা স্ট্রেট করে খুলে রাখতে পারেন!


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!


এগুলোও আপনি পড়তে পারেন


এথনিকের সাথে পরার মতন সেরা Oxidized Jewellery