Lingerie For Women in Bengali - শপিং লিস্টে রাখতেই হবে এই ধরনের অন্তর্বাস | POPxo

মহিলাদের শপিং লিস্টে থাকতেই হবে এই সব অন্তর্বাস (Lingerie For Women in Bengali)

মহিলাদের শপিং লিস্টে থাকতেই হবে এই সব অন্তর্বাস (Lingerie For Women in Bengali)

আপনার আলমারিতে যতই নিত্য-নতুন ড্রেস থাকুক না কেন, ঠিক ঠিক নিয়ম মেনে যদি অন্তর্বাস পরতে না পারেন, তাহলে দামি পোশাক পরলেও কিন্তু সুন্দর দেখতে লাগবে না। তাই নতুন ড্রেসের পিছনে টাকা খরচ করুন, কোনও ক্ষতি নেই! কিন্তু অন্তর্বাসের (Lingerie For Women) দিকে নজর ফেরাতেও দেরি করবেন না যেন! কারণ ঠিক ঠিক মতো লঁজেরি (Lingerie) পরা শুরু করলে দেখবেন আত্মবিশ্বাস যেমন বাড়বে, তেমনি যে কোনও পোশাকেই সুন্দর দেখতে লাগবে। তাছাড়া আপনার ব্যক্তিত্বকে ঠিক মতো ফুটিয়ে তুলতেও অন্তর্বাস কিন্তু বিশেষ ভূমিকা পালন করে থাকে।


কিন্তু প্রশ্ন হল, প্রতিটি মহিলার কাছেই কেমন ধরনের লঁজেরি বা অন্তর্বাস (Women Lingerie) থাকা একান্ত প্রয়োজন? তাই কেমন ধরনের জামা-কাপড়ের সঙ্গে কী ধরনের অন্তর্বাস পরা উচিত, অন্তর্বাস পরার নিয়ম, কোথা থেকেই বা কিনবেন সেগুলি, এমন সব প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করা হয়েছে। তাই তো নিজের পার্সোনালিটিকে এক অন্য মাত্রায় নিয়ে যেতে যদি মন চায়, তাহলে এই লেখাটা একবার পড়ে ফেলতে দেরি করবেন না যেন!


আরো পড়ুনঃ অনলাইন শপিং করার স্মার্ট টিপস


নানা ধরনের লঁজেরি (Types Of Lingerie)


লঁজেরি (Lingerie) বলতে যে শুধুই ব্রা বা প্যান্টিকে বোঝায়, তা কিন্তু নয়! বরং এই বিষয়ে আরও কতগুলি জিনিস জেনে নেওয়া একান্ত প্রয়োজন। যেমন ধরো...


১। ব্রা-প্যান্টির সেট (Bra and Panty Sets):


fa-1


ইচ্ছা হলে একই রঙের ব্রা-প্যান্টি পরতে পারেন। তাতে কিছুটা হলেও যে বৈচিত্র আসবে, তা আর বলার অপেক্ষা রাখে না। আর যদি প্রশ্ন করেন রং কেমন হওয়া উচিত, তাহলে বলবো যে কোনও ডিপ কালারের সেট (Bra and Panty Sets) যেমন কিনতে পারেন, তেমনি ইচ্ছা হলে হালকা কালার বা প্রিন্টেডও চলতে পারে। তবে যে কালারেরই কিনুন না কেন, একবার এই টিপসটি অনুসরণ করে দেখতে পারেন। এমনটা করলে দেখবেন নিজেরই ভালো লাগবে। কারণ যে কোনও নতুনত্ব যে জীবনকে আরও রঙিয়ে তোলে, তা কি আর বলার অপেক্ষা রাখে!


POPxo Recommends: Lace Bralette & Panties Set


২| ব্রা (Bra):


অন্তর্বাস (Lingerie) নিয়ে যখন আলোচনা, তখন ব্রা এর (Bra) কথা না বললেই নয়। কারণ এই একটা জিনিস যদি আপনি ঠিক মতো পরতে না পারেন, তাহলে যেমন খারাপ দেখতে লাগে, তেমনি যে ধরনের ড্রেসই পরুন না কেন, তা একেবারেই মানানসই লাগে না। তাছাড়া ব্রেস্টকে ঠিক জায়গায় রাখতে এবং এর শেপ যাতে খারাপ হয়ে না যায়, তা নিশ্চিত করতেও ব্রা এর ভূমিকাকে অস্বীকার করা সম্ভব নয়। তাই এবার থেকে ঠিক ঠিক মাপের ব্রা পরার দিকে যেমন নজর ফেরানো উচিত, তেমনি আরও আরেকটি বিষয় জেনে রাখাও একান্ত প্রয়োজন। তা হল, শুধু এক ধরনের ব্রা (Bra) কিনলেই চলবে না । বিভিন্ন ড্রেসের সঙ্গে মানানসই ব্রা এর সেট থাকাটা একান্ত প্রয়োজন। আর ঠিক এই কারণেই রেগুলার ব্রা কেনার পাশাপাশি টি-শার্ট ব্রা,দা মাল্টিওয়ে ব্রা, ব্যাকলেস ব্রা, দা স্ট্রিপলেস ব্রা, দা পুশ-আপ ব্রা এবং স্পোর্টস ব্রাও কিনতে হবে। এবং প্রয়োজন মতো ব্যবহার করতে হবে, তহলেই দেখবেন কেল্লা ফতে!


POPxo Recommends:Non-Wired Padded Bra


৩| প্যান্টি (Panty):


fa-3
ব্রা এর পাশাপাশি সঠিক আন্ডারওয়্যার বা প্যান্টি (Women Underwear) থাকাটাও যে জরুরি, তা আর বলার অপেক্ষা রাখে না। তাই সঠিক মাপ যেমন জেনে নিতে হবে, তেমনি বিভিন্ন কাপড়ের আন্ডারওয়্যার (Underwear) কেনার প্রয়োজনও রয়েছে। যেমন ধরো- যেদিন একটু আরামে থাকতে মন চাইবে, সেদিন পরতে পারো সুতির প্যান্টি। আবার পার্টি বা কোনও অনুষ্ঠানের দিন বেছে নিতে পারো সিমলেস প্যান্টি। মোট কথা, বিভিন্ন ধরনের ব্রা থাকাটা যতটা জরুরি, ততটাই জরুরি হরেক রকমের প্যান্টি থাকাটাও। সেই সঙ্গে কী রঙের আন্ডারওয়্যার কিনছেন, সেটাও কিন্তু গুরুত্বপূর্ণ। তাই এই বিষয়গুলি মাথায় রাখতে ভুলবেন না যেন!


POPxo Recommends: Navy Blue Solid Bikini Briefs


৪| শেপওয়্যার (Shapewear):


নাম থেকেই যেমনটা বুঝতে পারছেন, যে কোনও ড্রেস পরার সময় বডি শেপ যাতে ঠিক থাকে, তা সুনিশ্চিত করতেই এমন ধরনের ইনারওয়্যার পরার পরামর্শ দেওয়া হয়ে থাকে। বিশেষত স্কার্ট বা ফ্রক পরার সময় যাতে দেখতে খারাপ না লাগে, তা নিশ্চিত করতেই শেপওয়্যার (Shapewear) পরা মাস্ট। তবে এক্ষেত্রে একটা জিনিস জেনে রাখা একান্ত প্রয়োজন, তা হল এই বিশেষ ধরনের অন্তর্বাস কিন্তু মোটেও রোগা দেখাতে সাহায্য করে না, বরং শুধুমাত্র শরীরের শেপকে ঠিক রাখে। তাই যে কোনও ড্রেসেই, বিশেষত বডি ফিটিং ড্রেসে সুন্দর লাগুক, এমনটা যদি চান, তাহলে শেপওয়্যার কিনতে এক মুহূর্তও দেরি করা চলবে না।


নানা ধরনের শেপওয়্যার (Shapewear) কিনতে পাওয়া যায়। যেমন ধরো- বডি ব্রিফ, লং লেগ শেপওয়্যার, ওয়েস্টসিনসার প্রভৃতি। তবে বিভিন্ন ধরনের শেপওয়্যার (Shapewear) পরার পাশাপাশি মাঝে মধ্যে ইচ্ছা হলে পরতে পারো টামি টেকারও। কারণ এমন জিনিসও বডি শেপকে সুন্দর করে তুলতে বিশেষ ভূমিকা পালন করে থাকে।


POPxo Recommends: Pink Shaper Briefs


৫| ক্যামিসোল এবং ট্যাপ প্যান্ট (Camisole and Tap Pants):


এক ধরনের ঢিলা আন্ডারগার্মেন্ট হল এই ক্যামিসোল (Camisole)। টপ বা ফ্রক পরার সময় এই ধরনের অন্তর্বাসের (Lingerie) প্রয়োজন পরতে পারে। কারণ শিয়ার বা সেমি-শিয়ার গোছের টপ পরার সময় নুড ব্রা পরলেই যে নিজের প্রতি দায়িত্ব শেষ হয়ে যায়, তা কিন্তু নয়। বরং এমন ধরনের ড্রেসের সঙ্গে ক্যামিসোল পরলেই কিন্তু বেশ মানায়। তাই স্টকে সব সময় কালো, সাদা এবং যে কোনও নুড কালারের ক্যামিসোল (Camisole) থাকা মাস্ট! পায়ের উপেরর দিকে এবং পেলভিক এরিয়াকে ঢাকতে ট্য়াপ প্যান্টের কোনও বিকল্প হয় না বললেই চলে। তাই যে কোনও আধুনিক পোশাকের সঙ্গে ক্যামিসোল এবং ট্যাপ প্যান্ট (Tap Pant) যদি পরতে পারেন, তাহলে আপনার ব্যক্তিত্বের প্রকাশ যে আরও সুন্দরভাবে হবে, সে বিষয়ে কোনও সন্দেহ নেই। তবে যে কোনও ড্রেসের পাশাপাশি ইচ্ছা হলে গরমের দিনে বক্সারের পরিবর্তে বাড়িতে ক্যামিসোল এবং ট্যাপ প্যান্ট (Camisole and Tap Pants) পরতে পারো, তাতে আরাম লাগবে বৈকি!


POPxo Recommends: Cotton Camisole


৬| ব্রালেট (Bralette):


এটি একটু চওড়া ধরনের ব্রা, যা অন্তর্বাস হিসেবে যেমন পরতে পারেন, তেমনি জ্যাকেট বা শার্টের নিচে টপের মতো করেও পরা যায়। তাছাড়া সাধারণ ব্রা এর মতো এতে স্ট্রিপ বা কাপ থাকে না। বরং ব্রালেট ব্রা (Bralette) অনেক বেশি পাতলা গোছের হয়। তাই গরমের সময় এই ধরনের অন্তর্বাসের (Lingerie) কোনও বিকল্প হয় না বললেই চলে। সেই সঙ্গে নিজেকে আরও স্টাইলিশ করে তুলতেও ব্রালেট ব্রা কিন্তু আপনাকে সাহায্য করতে পারে। তাই তো ফ্যাশনিস্তাদের মাঝে এমন ব্রা এর জনপ্রিয়তা কম নয়।


POPxo Recommends: Lace Bralette with Adjustable Straps


৭| বাস্টিয়ার (Bustiers):


fa-7
ব্রেস্টকে উপরের দিকে কিছুটা ঠেলে তোলার পাশাপাশি কোমরের শেপকে ঠিক রাখতে এমন ধরনের অন্তর্বাস (Bustiers) এর কোনও বিকল্প হয় না বললেই চলে। বিশেষত ডিপ নেক ফ্রক বা শার্ট পরার সময় যদি এই ধরনের ব্রা পরতে পারো, তাহলে আপনাকে যে আরও একটু বেশি সেক্সি লাগবে, তা আর বলার অপেক্ষা রাখে না।


POPxo Recommends: Strappy Lace Bustier


৮| দা কোরসেট ব্রা (Corset Bra):


অনেকটা বাস্টিয়ার ব্রায়ের মতো হলেও কয়েকটি ক্ষেত্রে কোরসেট (Corset Bra) একটু আলাদা। আসলে এই ধরনের অন্তর্বাস (Lingerie) পরলে ব্রেস্টের পজিশন যেমন ঠিক থাকে, তেমনি পেট এবং কোমরের শেপও ঠিক থাকে। ফলে যে কোনও আধুনিক ড্রেসের সঙ্গে এমন অন্তর্বাস পরলে দেখতে যে দারুন লাগে, সে বিষয়ে কোনও সন্দেহ নেই! তাই যে কোনও পার্টি বা অনুষ্ঠানে যদি নিজেকে আর একটু বেশি আকর্ষণীয় করে তুলতে হয়, তাহলে কোরসেট (Corset Bra) ব্রাই হবে সেরা চয়েজ!


POPxo Recommends: Crochet Lace Corset


৯| বডি স্যুট (Bodysuit):


fa-9
এটা "ওয়ান-পিস লিঞ্জেরি"। অর্থাৎ ব্রা, কোরসেট এবংপ্যান্টি একসঙ্গে। আসলে পাতলা ড্রেসের নিচে প্যান্টির লাইন দেখা না যাক, এমনটা যদি চান, তাহলে বডি স্যুট (Bodysuit) আপনার প্রথম পছন্দ হওয়া উচিত। শুধু তাই নয়, ফ্রক এবং স্কার্টের সঙ্গেও এমন অন্তর্বাস কিন্তু দারুন মানায়। আর যদি সুতির বডি স্যুট হয়, তাহলে তো কথাই নেই! কারণ গরমের সময় এমন অন্তর্বাস (Lingerie) পরলে কিন্তু দারুন আরাম পাওয়া যায়।


POPxo Recommends: Lace Body Shaper


১০| থং (Thong):


অনেক দেশে সুইমস্যুট হিসেবে এমন অন্তর্বাস (Thong) পরে থাকেন অনেক। তবে আপনি যদি চান তাহলে যে কোনও আধুনিক ড্রেসের সঙ্গে পরতে পারেন এমন আন্ডারওয়্যার। তবে একটা জিনিস মাথায় রাখা একান্ত প্রয়োজন, তা হল এমন ব্রা এবং প্যান্টি এতটাই সরু হয় যে তা শুধু বিশেষ কিছু অংশকে ঢেকে রাখে। তাই কোনও বিশেষ দিনে আপনার প্রিয় মানুষটির সামনে নিজেকে আরও একটু লাস্যময়ী করে তুলতে এমন ব্রা-প্যান্টি কিনতেই পারেন।


কেন এমন কথা বললাম জানেন! আসলে পশ্চিমী দেশে বিয়ের দিনে এমন অন্তর্বাস (Lingerie) পরার চল রয়েছে। শুধু তাই নয়, এমন আন্ডারগার্মেন্ট পরলে যেহেতু ব্রা এবং প্যান্টি লাইন দেখা যায় না, তাই মহিলাদের মাঝে এমন অন্তর্বাস কিন্তু বেশ জনপ্রিয়।


POPxo Recommends: 3-pack Lace String Briefs


১১| স্টকিং (Stocking):


lingerie for women in bengali


এটি অনেকটা লম্বা মোজার মতো, যা ড্রেসের নিচে পরা হয়ে থাকে। অনেক সময় মিনি স্কার্ট অথবা মিনি ড্রেসের সঙ্গে স্টকিং (Stockings) পরলে কিন্তু বেশ লাগে। আর যদি স্টকিং-এর সঙ্গে স্কার্ট, চেক শার্ট আর হাই হিল বুট পরতে পারেন, তাহলে যে সুন্দর দেখতে লাগবে, তা আর বলার অপেক্ষা রাখে না।


POPxo Recommends: 20 Denier Nylon Stockings


১২| নিপল কভার (Nipple Cover):


নাম থেকেই যেমনটা বুঝতে পারছেন, শরীরের বিশেষ অংশকে ঢাকার জন্য নিপল কভারের কোনও বিকল্প হয় না বললেই চলে। তাছাড়া পাতলা কোন ড্রেস পরার সময় যাতে অবাঞ্ছিত কোনও পরিস্থিতির সৃষ্টি না হয়, তা সুনিশ্চিত করতেও এমন জিনিস বিশেষ ভূমিকা পালন করে থাকে। তাই আপনি যদি হরেক রকমের ড্রেস পরতে পছন্দ করেন, তাহলে নিপল কভার (Nipple Cover) কিনতে ভুলবেন না।


বিভিন্ন সাইজে পাওয়া যায় নিপল কভার। তাই প্রয়োজন মতো কিনে সব সময় সঙ্গে রাখবেন। কে বলতে পারে কখন কাজে লেগে যায়। তবে একটা জিনিস জেনে রাখা ভালো যে নিপল কভার কিন্তু একবার ব্যবহারের জন্য। অর্থাৎ একটা কভার একবারের বেশি ভুলেও ব্যবহার করা চলবে না!


POPxo Recommends: Disposable Flower Shaped Nipples Covers 5pairs


১৩| বেবিডল (Babydoll):


lingerie for women in bengali 1


আপনাকে দেখে আপনার স্বামীর চোখ একেবারে কপালে উঠে যাক, এমনটা যদি চান, তাহলে বিশেষ রাতে বেবিডল (Babydoll) ড্রেস পরতে ভুলবেন না যেন! আসলে স্লিভলেস, ঢিলেঢালা এই ড্রেসটি পরলে আপনার শরীরের ভাষাটাই যে বদলে যাবে, তা আর বলার অপেক্ষা রাখে না। তাই ইতিমধ্যেই যদি এমন ড্রেস কিনে না থাকেন, তাহলে ঝটপট কিনে ফেলুন।


POPxo Recommends:Strappy Babydoll with Lace Inset


১৪| রোম্পার (Romper):


ক্যামিসোল এবং ট্যাপ প্যান্টকে যদি একসঙ্গে জুড়ে দেওয়া হয়, তাহলে তৈরি হয়ে যাবে রোম্পার (Romper)। আসলে এটি এমন একটি ড্রেস, যা আপার বডির পাশাপাশি লোয়ার বডিকে ঢেকে রাখে। তাই গরমকালে নাইট ড্রেস হিসেবে এমন অন্তর্বাস (Lingerie) পরা যেতেই পারে। আর যদি সুতির কেনেন, তাহলে তো কথাই নেই!


POPxo Recommends:Frill Trim V-Plunge Romper


ছবির কৃজ্ঞতা স্বীকার: youTube, wikipedia


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!