গরমকালের জন্য বেস্ট ময়েশ্চারাইজার in bengali|POPxo Bengali | POPxo

নো মোর চিপচিপ! চাঁদিফাটা গরমেও এই ময়শ্চারাইজারগুলো ত্বকের আর্দ্রতা বজায় রাখবে

নো মোর চিপচিপ! চাঁদিফাটা গরমেও এই ময়শ্চারাইজারগুলো ত্বকের আর্দ্রতা বজায় রাখবে

গরমকাল (summer) মানেই সূর্যের দাপাদাপি, প্যাচপ্যাচে ঘাম আর চিটচিটে একটা ব্যাপার। প্রতিদিনের বিউটি রুটিনের এমনিতেই বারোটা বাজে তখন! আর যাঁদের ত্বক এমনিতেই তেলতেলে, তাঁরা স্বাভাবিকভাবেই গরমকালে ময়শ্চারাইজার (moisturizer) লাগানোটা এড়িয়ে চলেন। এমনিতেই তো সারাক্ষণ মুখ ঘেমে থাকে, আর ঘাম থেকে ত্বক হয়ে ওঠে তেলতেলে; তার উপর যদি ময়শ্চারাইজার লাগাতে হয়, তা হলে তো আর দেখতে হবে না! কিন্তু অনেকেই জানেন না যে, ময়শ্চারাইজার শুধুমাত্র শীতকালে নয়, গরমকালেও লাগানো দরকার। অনেকেই আছেন, যাদের কম্বিনেশন স্কিন অর্থাৎ গরমকালে ত্বক প্রচণ্ড তেলতেলে হয়ে যায় আর শীত পড়তে না-পড়তেই শুষ্ক হয়ে যায়। তাঁদেরও কিন্তু গরমের মধ্যে ত্বকের আর্দ্রতা বজায় রাখার জন্য ময়শ্চারাইজার ব্যবহার করা উচিত। তবে হ্যাঁ, শীতকালে যে প্রোডাক্টগুলো আপনি ব্যবহার করতে পারেন, গরমে অবশ্যই সেগুলো ব্যবহার করতে পারবেন না। হালকা কোনও প্রোডাক্ট আপনার প্রয়োজন। POPxo বাংলা তাই কয়েকটি ময়শ্চারাইজার বেছে দিচ্ছে, যেগুলো ত্বকের আর্দ্রতা বজায় রাখবে কিন্তু ত্বককে চিটচিটে করবে না!


আরো পড়ুনঃ সারা শরীরের ট্যান দূর করতে ১৫টি ঘরোয়া টোটকা


গরমকালের জন্য এই ৪টে ময়শ্চারাইজারই সেরা


top-5-moisturizers-to-use-during-summer %281%29খেয়াল করে দেখবেন, সারা শরীরের মধ্যে মুখেই বেশি ঘাম হয় আর মুখটাই প্রথম তেলতেলে হয়ে যায়! কিন্তু বাইরে থেকে ত্বক যতই তেলতেলে দেখতে লাগুক না কেন, ত্বকের ভিতরের আর্দ্রতা সবসময় বজায় না-ও থাকতে পারে। ঠিকঠাক যত্ন না নিলে ত্বক অকালেই বুড়িয়ে যায়। আর ঠিক সেজন্যই ত্বককে ময়শ্চারাইজ করা খুব দরকার। আর গরমকালে এমন ময়শ্চারাইজার দরকার, যা আপনার ত্বককে ঠান্ডা করবে আর সেটাও তেলতেলে না করে...


১। ক্লিনিক ডারম্যাটিক্যালি ডিফারেন্ট হাইড্রেটিং জেলি


01 top-5-moisturizers-to-use-during-summerযাঁরা গরমকালে ভারী এবং চিটচিটে কোনও ময়শ্চারাইজার লাগাতে পছন্দ করেন না, তাঁরা বেছে নিন এই প্রোডাক্টটি। এই জেল বেসড ময়শ্চারাইজার ত্বকের গভীরে গিয়ে আপনার ত্বককে পুষ্টি যোগায় এবং স্বাস্থ্যোজ্জ্বল করে তোলে।


সুবিধে: একদম হালকা, কোনও চিটচিটে ভাব নেই।


সমস্যা: দাম একটু বেশির দিকে।


দাম: ৩,৮০০ টাকা (১২৫ মিলি)


এখান থেকে কিনতে পারেন


২। নিউট্রোজেনা হাইড্রো বুস্ট ওয়াটার জেল


top-5-moisturizers-to-use-during-summer nutreginaকোনোরকম অতিরিক্ত তেলতেলে ভাব ছাড়াই ত্বকের আর্দ্রতা বজায় রাখার জন্য বেছে নিতে পারেন নিউট্রোজেনা হাইড্রো বুস্ট ওয়াটার জেল। কোনোরকম অতিরিক্ত তেলতেলে ভাব ছাড়াই ত্বকের আর্দ্রতা বজায় রাখার জন্য এই অয়েল-ফ্রি প্রোডাক্টটি সত্যিই খুব ভাল। 


সুবিধে: সারা দিন ত্বক নরম রাখে।


সমস্যা: অয়েল-ফ্রি বলে শুষ্ক ত্বকে খুব একটা ভাল কাজ করে না।


দাম: ৮৪৯ টাকা (৫০ গ্রাম)


এখান থেকে কিনতে পারেন


৩। বায়োটিক বায়ো ড্যান্ডেলিওন ভিসিবলি এজলেস সিরাম


top-5-moisturizers-to-use-during-summer Biotiqueযে-কোনও ধরনের ত্বকের জন্য উপযোগী এই সিরামটি নিয়মিত ব্যবহার করলে ত্বক নরম তো হবেই, পাশাপাশি কমে যাবে বয়সজনিত বলিরেখাও। শীত হোক বা গরম, ত্বকের আর্দ্রতা বজায় রাখার সঙ্গে এই সিরামটি ভিতর থেকে পুষ্টি জুগিয়ে ত্বকের টেক্সচার ঠিক করতেও সাহায্য করে।


সুবিধে: যে-কোনও জায়গায় পেয়ে যাবেন এবং দাম এক্কেবারে পকেটসই।


সমস্যা: কিছুই নেই।


দাম: ১৫২ টাকা (৪০ মিলি)


এখান থেকে কিনতে পারেন


৪। খাদি ন্যাচারাল আয়ুর্বেদিক মিন্ট অ্যান্ড কুকুম্বার ফেস স্প্রে


top-5-moisturizers-to-use-during-summer Khaadiযদি চান যে, গরমকালে ত্বক ঠান্ডা থাকুক, তা হলে খাদি ন্যাচারাল-এর এই কুকুম্বার স্প্রে ব্যবহার করুন। যেহেতু প্রোডাক্টটি আয়ুর্বেদিক, কাজেই কোনও পার্শ্বপ্রতিক্রিয়াও নেই। যখনই গরমের চোটে ত্বকে জ্বালাভাব বা কোনও রকম ইরিটেশন হবে, একবার শুধু স্প্রে করে নেবেন।


সুবিধে: সব জায়গায় পাবেন এবং সস্তা।


সমস্যা: যাঁদের ত্বক খুব বেশি শুষ্ক, তাঁদের জন্য এই প্রোডাক্টটি উপযুক্ত নয়।


দাম: ৯৫ টাকা (১০০ মিলি)


এখান থেকে কিনতে পারেন


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!