সুতির শাড়ির সঙ্গে স্বচ্ছন্দে পরতে পারবেন এই পাঁচটি ডিজাইনের ব্লাউজ

সুতির শাড়ির সঙ্গে স্বচ্ছন্দে পরতে পারবেন এই পাঁচটি ডিজাইনের ব্লাউজ

মেয়েরা এত শাড়ি পরতে ভালবাসে কেন বলুন তো? হ্যাঁ, অবশ্যই শাড়ির নানা রকম রং আর ডিজাইনের (designs) বাহার তো আছেই। আছে নানা প্রদেশের মন কাড়া শাড়ি। টেক্সচারের দিক থেকেও শাড়ির প্রকার অসংখ্য। সিল্ক আছে, সুতি আছে, তাঁত আছে, আরও কত কী আছে। তবে শাড়ির এত রকমফেরের মধ্যেই তার সঙ্গে আছে আরও একটি বাহারি জিনিস, তার সৌন্দর্যও কিছু কম নয়। আর সেটা হল ব্লাউজ (blouse)!

আপনি ভাবছেন শুধু শাড়ি সুন্দর হলেই হল? তার সঙ্গে যেমন-তেমন একটা ব্লাউজ পরে চলে গেলেই হল! উঁহু, ভাল করে ভেবে দেখুন। এরকমটা করলে কিন্তু সাজ মাটি হতে সময় লাগবে না। ভেবে দেখুন তো, শাড়ির মতো ব্লাউজেরও কত রকম ডিজাইন থাকে। তার ব্যাক ডিজাইন, হাতার ডিজাইন, গলার ডিজাইন, আহা, আকর্ষণের কোনও কমতি নেই! বিয়েবাড়িতে শিফন আর জর্জেটের যদি কদর থাক না কেন, আরামের দিক থেকে দেখতে গেলে সুতির শাড়ির (cotton sarees) কোনও তুলনা নেই। যেহেতু সুতির শাড়িতে লাবণ্য আছে, কিন্তু খুব একটা চোখধাঁধানো ব্যাপার নেই, তাই এই শাড়ির সঙ্গে মানানসই ব্লাউজ হতে হবে অন্যরকম। আমরা নিয়ে এসেছি সুতির শাড়ির সঙ্গে পরা যায় এমন কয়েকটি ব্লাউজের দুর্দান্ত ডিজাইন। দেখে নিন আর ঝটপট দর্জিকে বলুন তৈরি করে দিতে।

সুতির শাড়ির সঙ্গে পরার মতো ব্লাউজের ডিজাইন

#ডিজাইন ১

wed book

দেখুন, এই ডিজাইন কত সুন্দর। এর উপরে যে অর্ধ গোলাকার সুতোর কাজ আছে, সেটা যাতে বাদ না যায় তাই কত বুদ্ধি করে এই ডিজাইন করা হয়েছে। ব্লাউজে আছে পাইপিং এবং ছোট-ছোট বল, যা এই ব্লাউজের সৌন্দর্য আরও বাড়িয়ে দিয়েছে।

#ডিজাইন ২

designer blouse ideas

কমলা আর হলুদের কী দারুণ যুগলবন্দি, তাই না? খুবই সাধারণ দেখতে ব্লাউজে আলাদা মাত্রা এনেছে এই পুরনো দিনের স্টাইল। অর্থাৎ হাতায় ফ্রিলের মতো রাফল যোগ করা।

# ডিজাইন ৩

wedding designer blouse

সুতির শাড়ির সঙ্গে সুতির ব্লাউজ মানে খুবই আরামদায়ক। আর এই ধরনের প্রিন্টেড ব্লাউজের মজা হল এগুলো সব রকমের প্যাটার্নের শাড়ির সঙ্গে পরা যায় মিক্স অ্যান্ড ম্যাচ করে। এই ব্লাউজের ডিজাইনটাও বেশ আলাদা। দেখে অবশ্য পুরনো দিনের কথা মনে পড়ে যায়। অভিনেত্রী সায়রা বানু এই জাতীয় ব্যাক নট দেওয়া ব্লাউজ খুব পরতেন।

# ডিজাইন ৪

wedding designer blouse

কী সুন্দর এবং স্নিগ্ধ এই ডিজাইন, তাই না? উপরে এবং নীচে বোতাম ব্যবহার করে একটা পাতার শেপ দেওয়া হয়েছে লক্ষ্য করেছেন? কারণ, ব্লাউজেও পাতার প্রিন্ট আছে। সামঞ্জস্য রাখার জন্যই এটা করা হয়েছে।

# ডিজাইন ৫

blouse-designs-India

খুব সিম্পল কিন্তু খুব এলিগ্যান্ট এই ডিজাইন। ডিপ কাট করে ভি ব্যাক করা হয়েছে আর তার ধার ধরে লাগিয়ে দেওয়া হয়েছে ছোট-ছোট পমপম।

 


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!