সব উৎসবে পরার মতো রকমারি চুড়ির সম্ভার ও তা কেনার হদিশ

সব উৎসবে পরার মতো রকমারি চুড়ির সম্ভার ও তা কেনার হদিশ

"এনে দে রেশমি চুড়ি/নইলে যাব বাপের বাড়ি" আশা ভোঁসলের সেই বিখ্যাত গানটার কথা মনে আছে নিশ্চয়ই আপনাদের? সত্যিই তো, আমাদের এখানে, মানে ভারতীয় যে-কোনও অনুষ্ঠানে (festivals) শাড়ি বা সালওয়ার কামিজের সঙ্গে দু'হাতে চুড়ি (bangles) না হলে মানায় না। অনেকেই আছেন, যাঁরা কাচের চুড়ি (bangles) পরতে ভালবাসেন। কেউ আবার পছন্দ করেন অক্সিডাইজড ব্যাঙ্গল। অনেকে এক হাতে শুধু একটাই চুড়ি বা বাউটি পরেন, কেউ ভালবাসেন দু'হাত ভর্তি করে নানা রঙের চুড়ি পরতে। পছন্দ যে রকমই হোক না কেন, চুড়ি সকলেই ভালবাসেন। সামনেই আছে ঈদ, আছে জামাইষষ্ঠী, বন্ধুবান্ধবের বিয়ে তো লেগেই আছে। আর দেখতে-দেখতে এসে যাবে পুজোও। তাই সব রকমের উৎসবে (festivals) পরা যায় এরকম কয়েকটি চুড়ির সম্ভার নিয়ে এসেছি আমরা। দেখে শুনে বেছে নিন, মনের মতো চুড়ি।


আরো পড়ুনঃ জন্মাষ্টমী ও ঝুলন যাত্রার ইতিবৃত্তান্ত (Janmashtami & Jhulan Jatra)


১) সুতোর কাজ করা চুড়ি


সুতোর কাজ করা চুড়ি বরাবরই মেয়েরা পছন্দ করে। কারণ, যাঁদের অন্য ধাতুর জাঙ্ক জুয়েলারিতে অ্যালার্জি থাকে, তাঁরা সহজেই এই চুড়ি পরতে পারেন। এই জাতীয় চুড়িতে রঙের প্রচুর রেঞ্জ থাকে, ওজনে হালকা হয় এবং দামও হয় সাধ্যের মধ্যে। 


silk bangles


ছবি: ইন্ডিয়ান ব্যাঙ্গল  


এই রকম চুড়ি কিনতে হলে ক্লিক করুন 


২) মেটালিক চুড়ি 


সে আপনারা যাই বলুন, মেটালিক চুড়ির কোনও তুলনা হয় না। এই চুড়িগুলো যেমন ট্রেন্ডিং তেমনই স্টাইলিশ। আর মজার ব্যাপার হল এর ডিজাইনে এত বৈচিত্র যে আপনার চুড়ি সবার চেয়ে আলাদা হতে বাধ্য। 


metalic bangles


ছবি ঃ মেটালিক ব্যাঙ্গলস 


মেটালিক চুড়ি কিনতে হলে ক্লিক করুন 


৩) মুক্তো বসানো চুড়ি


না, সব সময় যে সত্যিকারের মুক্তো থাকবে, তেমনটা নয়! তা হলে সে চুড়ির দাম অনেক বেশি হবে। এগুলো প্রধানত পুঁতি যা মুক্তোর মতো দেখতে। আসলে সাদা রঙের একটা মাহাত্ম্য আছে, যা অস্বীকার করা যায় না। তাই শ্বেতশুভ্র মুক্তো বা পুঁতি বসানো চুড়ি পরলে আপনার লুক আরও উজ্জ্বল হবে। 


pearl bangles


ছবি পার্ল ব্যাঙ্গলস 


এরকম চুড়ি কিনতে হলে ক্লিক করুন 


৪) ঘুংরু ব্যাঙ্গলস


নাম শুনেই বুঝতে পারছেন, এই চুড়ি শুধু সৌন্দর্যই বৃদ্ধি করবে না, টুংটাং শব্দ তুলে সকলের দৃষ্টি আকর্ষণ করবে। শাড়ি হোক বা কুর্তি সবার সঙ্গে মানানসই হয় এই চুড়ি। বিশেষ করে সিলভার শেডে এই চুড়ি ভাল মানায়। 


ghunghru bangles


ছবি জুয়েলারি আই 


এইরকম চুড়ি কিনতে হলে ক্লিক করুন 


৫) কাচের চুড়ি 


এই চুড়ি বাদ দিয়ে তালিকা সম্পূর্ণ হতে পারে না। নানা রঙের কাচের চুড়ির মাঝখানে পরে, আগে পিছে অন্য মোটা চুড়ি পরলে দেখতে খুব সুন্দর লাগে। বিশেষ করে শাড়ির সঙ্গে কাচের চুড়ি খুব ভাল লাগে। 


glass bangles


ছবিঃ শাবানা শেখ 


এইরকম চুড়ি কিনতে হলে ক্লিক করুন 


৬) পাথর বসানো চুড়ি 


পাথর সেটিং একটা আর্ট। আর এই শিল্পের ছোঁয়া যখন চুড়িতে লাগে তখন কেয়া বাত! 


stone bangles


ছবি আর ডি জি কালেকশন 


এই রকম চুড়ি কিনতে হলে ক্লিক করুন 


মূল ছবি সৌজন্য: প্রিয়ঙ্কার ইনস্টাগ্রাম ও নুসরত ফারিয়ার ইনস্টাগ্রাম


 


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!



আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!