এই লক্ষণগুলি দেখে বুঝবেন বন্ধু (Friend) আপনার প্রেমে পড়েছে। in bengali | POPxo

কোনও বন্ধু কি আপনার প্রেমে পড়েছে? তা বুঝে নিন এই লক্ষণগুলি দেখে...

কোনও বন্ধু কি আপনার প্রেমে পড়েছে? তা বুঝে নিন এই লক্ষণগুলি দেখে...

প্রেমের ফাঁদ পাতা সারা ভুবন জুড়ে! কে যে কখন সেই ফাঁদে পড়ে, তার আগাম খোঁজ যে স্বয়ং ভগবানের পক্ষেও রাখা সম্ভব নয়। তাই তো হঠাৎ করে পাশের বাড়ির দাদার প্রেমে পড়ে যাওয়াটা যেমন স্বাভাবিক ঘটনা, তেমনই কাছের কোনও বন্ধুকে ভালবেসে ফেলার মতো অঘটনও আকছারই ঘটে থাকে। কিন্তু প্রশ্ন হল, আপনার কাছের কোনও বন্ধু (Friend) যে আপনার প্রেমে একেবারে হাবুডুবু খাচ্ছেন, তা বুঝবেন কীভাবে জানেন কি? ভাইরাল ফিবারের খপ্পরে পড়লে যেমন মাথা যন্ত্রণা, গা, হাত-পায়ে ব্যথা হওয়ার মতো লক্ষণ দেখা দেয়, ঠিক তেমনই প্রেমের ফাঁদে পড়লেও মানুষের হাবভাব এক্কেবারে বদলে যায়। আপনাকে শুধু সেদিকে একটু নজর রাখতে হবে, তাহলেই 'দুধ কা দুধ, পানি কা পানি' হয়ে যাবে। তা হলে চলুন, প্রেম রোগের সেই সব লক্ষণগুলির দিকে এবার একটু নজর ফেরানো যাক!

১. উনি চব্বিশ ঘণ্টাই আপনার জন্য ফ্রি থাকেন!

রাত বারোটা হোক কী দুপুর একটা, যখনই ফোন লাগাচ্ছেন, তখনই কি বন্ধু আপনার দোরগোড়ায় এসে হাজির হচ্ছেন? তা হলে যে 'দাল মেঁ কুছ কালা হ্যায়', তাতে কোনও সন্দেহ নেই! কারণ, প্রেমে পড়লেই সাধারণত আমরা এমন ধরনের ব্যবহার করে থাকি। তাঁর কাছে তখন আপনার ভাল-মন্দই শেষ কথা। তাই তো অনেকটা রামভক্ত হনুমানের মতোই সে আপনার পিছু-পিছু ঘুরছে। এতদিন যে মানুষটা শপিংয়ের নাম শুনলেই তেলে-বেগুনে জ্বলে উঠত, এখন সে এক ডাকেই সাউথ সিটি মলে পৌঁছে যাচ্ছে। শপিংয়ের ব্যাগও হাসি মুখে তুলছে! এই সব দেখেও যদি আপনার 'দিমাগ কী বাত্তি' না জ্বলে, তা হলে আর কীসে জ্বলবে শুনি!

২. আপনার সঙ্গে একা সময় কাটাতে চাইবে

ভালবাসার মানুষের সঙ্গে সারাক্ষণ চিপকে থাকাটাই তো প্রেমের লক্ষণ! তাই যদি লক্ষ করেন, কোনও বন্ধু আজকাল আপনার সঙ্গেই দিনের বেশিরভাগ সময় কাটাতে চাইছে, কথায়-কথায় ফোন লাগিয়ে ঘণ্টার পর ঘণ্টা আবোলতাবোল বকবক করছে, এমনকী ছুটির দিনে আপনার সঙ্গে আউটিংয়ের প্ল্যান বানাচ্ছে, তা হলে মনে কোনও সন্দেহ রাখবেন না যে আপনার বন্ধু, আপনার প্রেমে আছাড় খেয়েছে! তখন না হয় একটু ভেবে-চিন্তে সিদ্ধান্ত নেবেন। তাঁর প্রতি আপনারও যদি দুর্বলতা থেকে থাকে, তা হলে মনের কথা খুলে বলে ফেলাটাই বুদ্ধিমানের কাজ।

আরও পড়ুন: গল্প করলে তবেই না পার্টনারের সঙ্গে দূরত্ব ঘুচবে! তাই এই টিপসগুলি মাথায় রাখতে ভুলবেন না

 

৩. সুযোগ পেলেই আপনার দিকে তাকিয়ে থাকবে

হঠাৎ করে বন্ধুর দিকে ফেরা মাত্র কী দেখলেন? সে কি আপনার দিকে হাঁ করে তাকিয়ে ছিল? তা হলে মামলা এক্কেবারে সেট! কারণ, এমন ইঙ্গিত কিন্তু প্রেমেরই লক্ষণ! তাই মঝেমধ্যেই যদি লক্ষ করেন সে আপনার দিকে মন্ত্রমুগ্ধের মতো তাকিয়ে রয়েছে, তা হলে মনে কোনও সন্দেহ রাখবেন না যেন বন্ধু এবার প্রেমিক হতে চাইছে!

৪. নিজেকে বার বার সিঙ্গল বলে দাবি করবেন

বন্ধুমহলে সাধারণ সকলেই সকলের খোঁজ রেখে থাকেন। বিশেষ করে কে কার সঙ্গে প্রেম করছে, কার প্রতি কার দুর্বলতা রয়েছে অথবা কে সিঙ্গল রয়েছে, এই সব সম্পর্কে তো সকলেই মোটের উপর আপডেট থাকেন। তাই হঠাৎ করে কোনও বন্ধু যদি কথায়-কথায় আপনাকে বলেন তিনি সিঙ্গল রয়েছেন, তা হলে জানবেন তিনি আপনার সঙ্গেই মিঙ্গল করতে চাইছেন! তাই তো ঘুরিয়ে নাক ধরার চেষ্টায় এত ঘাম ঝরাচ্ছেন। এখন আপনি তাঁর মনে প্রেমের ফুল হয়ে ফুটতে চান কিনা, সেটা একান্তই আপনার সিদ্ধান্ত! কিন্তু আপনার বন্ধু যে আপনার প্রেমে পাগল, তাতে কোনও সন্দেহ নেই।

আরও পড়ুন: প্রেম থাকুক ঝগড়া নয়, বয়ফ্রেন্ডের সঙ্গে অযথা মনোমালিন্য এড়াতে মাথায় রাখুন এই চারটি বিষয়

৫. আপনার প্রশংসা করতে সে কখনও ক্লান্ত হবেন না

হঠাৎ করে যদি দেখেন কোনও বন্ধু কারণে-অকারণে আপনার খুব প্রশংসা করছেন, তা হলে জানবেন হয় তাঁর কোনও স্বার্থ রয়েছে, নয়তো সে আপনার প্রেমে হাবুডুবু খাচ্ছেন! তখন একটু তলিয়ে দেখতে ভুলবেন না যেন! যদি বোঝানে সে আপনাকে সত্যিই মন দিয়ে ফেলেছেন, তখন না হয় আপনিও একটু এগোবেন। কারণ, এই দুনিয়ায় প্রকৃত ভালবাসার খোঁজ পাওয়াটা কিন্তু ভাগ্যের বিষয়। তাই আপনি যদি সেই ভাগ্যবানদের একজন হন, তা হলে হাতের লক্ষ্মীকে পায়ে না ফেলাটাই বুদ্ধিমানের কাজ।

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo Shop-এর স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়...