Best Bridal Makeup Artist In Kolkata - কলকাতার সেরা ব্রাইডাল মেকআপ আর্টিস্টদের তালিকা | POPxo

জানেন কি, কলকাতার সেরা ব্রাইডাল মেকআপ আর্টিস্টের তালিকায় কারা-কারা আছেন?

জানেন কি, কলকাতার সেরা ব্রাইডাল মেকআপ আর্টিস্টের তালিকায় কারা-কারা আছেন?

বিয়ে-বউভাতের দিনে কনের মেকআপে একটু চমক না থাকলে চলে বলুন! তাই তো পেশাদার ব্রাইডাল মেকআপ আর্টিস্টের (Makeup Artist) উপর ভরসা না করে যে কোনও উপায় নেই। কিন্তু কোন আর্টিস্টের সঙ্গে যোগাযোগ করলে মনের মতো মেকআপ পাওয়া যেতে পারে, তা নিয়ে অনেকেই সিদ্ধান্ত নিয়ে উঠতে পারেন না। ফলে স্বাভাবিকভাবেই দুশ্চিন্তায় রাতের ঘুম উড়ে যায়। অবশেষ কিছু বুঝে উঠতে না পেরে এর-ওর কথা শুনে কাউকে একটা ভাড়া করে নেওয়া ছাড়া কোনও গতি থাকে না। তাই তো হবু কনেদের মুশকিল আসান করতে এসে গেছে POPxo বাংলা। আজ কলকাতার (Kolkata) বাছাই করা কয়েকজন ব্রাইডাল মেকআপ আর্টিস্টের (Best Bridal Makeup Artist In Kolkata) সন্ধান দিতে চলেছি আমরা।

Table of Contents

    মেকআপ আর্টিস্ট নির্বাচনের সময় এই বিষয়গুলি মাথায় রাখা জরুরি (How To Choose A Makeup Artist For Your Wedding)

    বিয়ে সংক্রান্ত কোনও কিছু নিয়েই তাড়াহুড়ো করা উচিত নয়, তাতে ভুলভ্রান্তি হয়ে যাওয়ার আশঙ্কা থাকে বই কী! বিশেষ করে মেকআপ আর্টিস্ট নির্বাচনের সময় তো কতগুলি বিষয় দেখে-বুঝে নেওয়া একান্ত প্রয়োজন। তাই এখন প্রশ্ন হল, ব্রাইডাল মেকআপ আর্টিস্ট (Bridal Makeup In Kolkata) নির্বাচনের সময় কী কী বিষয় মাথায় রাখা উচিত, সে সম্পর্কে জানা আছে কি?

    ১| ভাল করে খোঁজ খবর নিতে হবে (Look At His/ Her Portfolio and Also Ask Around)

    বিয়ের মাস আটেক আগে থাকতেই মেকআপ আর্টিস্টের সম্পর্কে একটু খোঁজ-খবর করা শুরু করে দিন। প্রয়োজনে আপনার বাজেট অনুসারে পছন্দের মেকআপ আর্টিস্টের একটা তালিকা তৈরি করে তাঁদের পোর্টফলিও দেখতে পারেন। কী ধরনের কাজ তাঁরা এতদিনে করেছেন, কোনও সেলিব্রিটির সঙ্গে কাজ করেছেন কিনা এবং অবশ্যই তাঁদের কাজ সম্পর্কে কে কেমন কথা বলেছেন, সে সব সম্পর্কে একটু সুলুক সন্ধান করতে হবে। তবেই না তাঁদের কাজের মান সম্পর্কে একটা ধরণা হবে। সেই সঙ্গে আরেকটা বিষয়ের দিকেও নজর রাখতে হবে। তা হল, বিয়ে-বউভাতের দিন আপনি যে ধরনের মেকআপ চাইছেন, সেই ধরনের মেকআপ কারা ভাল করেন, সে সম্পর্কে একটু খোঁজ-খবর নিলে মন্দ হয় না। এই সব কিছু নিয়ে একটু রিসার্চ করার পরেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া উচিত, তাতে ঠকে যাওয়ার আশঙ্কা আর থাকবে না।

    ২| একবার পরখ করে দেখে নিতে হবে (Don't Skip That Trial)

    ব্রাইডাল মেকআপ আর্টিস্ট নির্বাচনের (Bridal Makeup In Kolkata) পরে তাঁর সঙ্গে যোগাযোগ করে একটা ট্রায়ালের দিন ঠিক করে নিন। বিয়ের দিন যে ধরনের মেকআপ করতে চাইছেন, ঠিক তেমন মেকআপই ট্রায়ালের দিন করে একটু দেখে নিন আর্টিস্ট কেমন কাজ করেছেন। শুধু তাই নয়, আপনার ব্রাইডাল ড্রেসের সঙ্গে এই মেকআপ আদৌ খাপ খাচ্ছে কিনা, তাও একবার দেখে নিতে হবে। মোট কথা ট্রায়াল মাস্ট! তবেই না বুঝবেন সেই আর্টিস্ট খাতায় কলমে কেমন কাজ করেন। সুযোগ থাকলে ট্রায়াল মেকআপের ছবি তুলে পরিবারের সদস্যদের একবার দেখাতে পারেন। এক্ষেত্রে তাঁদের মাতামত কিন্তু গুরুত্ব রাখে।

    আরও পড়ুনঃ কলকাতার সেরা ওয়েডিং প্ল্যানিং সংস্থা

    ৩| মেকআপ প্রোডাক্ট সম্পর্কে জেনে নিতে হবে (Examine Their Makeup Products)

    ব্রাইডাল মেকআপ কতটা সুন্দর হয়েছে, তা যেমন গুরুত্বপূর্ণ, তেমনই সেই মেকআপের কারণে যাতে ত্বকের কোনও ক্ষতি হয়ে না হয়, সেদিকে নজর রাখাটাও আপনার গুরুদায়িত্ব। তাই মেকআপ আর্টিস্ট কী ধরনের প্রসাধনী ব্যবহার করবেন, সে সম্পর্কে একবার জেনে নেওয়া উচিত। কোনও প্রসাধনী যদি আপনার পছন্দের তালিকায় না থাকে, তাহলে সে সম্পর্কেও আর্টিস্টকে একবার জানিয়ে রাখবেন, তাতে করে বিয়ের দিন কোনও ধরনের মতপার্থক্য হওয়ার আশঙ্কা থাকবে না।

    ৪| চুলের স্টাইলিং সম্পর্কে আগে থাকতে কথা বলতে হবে (Don't Forget About Your Hair Style)

    বিয়ের মেকআপ (Bridal Makeup Artist) কিন্তু চুলের স্টাইলিং ছাড়া অসম্পূর্ণই থেকে যায়। তাই আপনার মেকআপ আর্টিস্ট চুলের স্টাইলিং করবেন কিনা, সে সম্পর্কে আগে থাকতেই জেনে নেওয়া উচিত। তিনি যদি না করেন, তাহলে কোন স্টাইলিস্টকে দিয়ে কাজটা করানো যেতে পারে, সে বিষয়ে একবার তাঁর থেকে জেনে নেবেন। এক্ষেত্রেও কিন্তু ট্রায়ালের প্রয়োজন রয়েছে। ভাল হয় যদি ট্রায়ালের দিন মেকআপ আর্টিস্ট এবং হেয়ার স্টাইলিস্ট দু'জনেই হাজির থাকেন। তাতে আপনার ফাইনাল লুক সম্পর্কে একটা ধরণা হয়ে যাবে।

    ৫| আরও কিছু বিষয় জেনে নেওয়া জরুরি (More Tips To Choosing Your Makeup Artist)

    যে মেকআপ আর্টিস্টকে নির্বাচন করেছেন তিনি বিয়ে-বইভাতের দিন আপনার পাশাপাশি বাড়ির লোকেদেরও মেকআপ করবেন কিনা, সে সম্পর্কে একবার জেনে নেবেন। সেক্ষেত্রে কোনও ব্রাইডাল প্যাকেজ আছে কিনা, সেই প্যাকেজের দামই বা কত, সে সব বিষয়েও একটু আলোচনা করে নিতে হবে।

    কলকাতার সেরা ব্রাইডাল মেকআপ আর্টিস্ট (Top Bridal Makeup Artists In Kolkata)

    বিয়ের আগে কনেকে এতদিক সামলাতে হয় যে মাথা ঠিক রাখা বেশ কঠিন হয়ে দাঁড়ায়। তার মধ্যে যদি মেকআপ আর্টিস্টের (Kolkata) পিছনেও ছুটতে হয়, তাহলে তো শিরে সংক্রান্তি! এই কারণেই তো আপনাদের সুবিধার্থে এই শহরের সেরা কয়েকজন মেকআপ আর্টিস্টের সন্ধান (Best Bridal Makeup Artist In Kolkata) রইলো এখানে।

    ১| অর্পিতা গাঙ্গুলি (Arpita Ganguly)

    Pixabay
    Pixabay

    কলকাতার সেরা ব্রাইডাল মেকআপ আর্টিস্টদের (Bridal Makeup Artist) তালিকায় ইতিমধ্যেই নিজের জায়গা পাকা করে ফেলেছেন অর্পিতা। গত আট বছর ধরে দক্ষতার সঙ্গে কাজ করছেন তিনি। এমনকী, কাজ করেছেন দেশের সেরা মেকআপ আর্টিস্টদের সঙ্গেও। শুধু তাই নয়, ব্রাইডাল ড্রেস এবং আলোর সঙ্গে তাল মিলিয়ে কনের মেকআপ কেমন হওয়া উচিত, সে সম্পর্কে অর্পিতার দক্ষতা প্রশ্নাতীত। তাই জীবনের সবথেকে গুরুত্বপূর্ণ দিনে অপরূপ সুন্দরী হয়ে উঠতে অর্পিতা গাঙ্গুলির উপর ভরসা রাখতেই পারেন।

    ঠিকানা (Address) - হেয়ার অ্যান্ড বিউটি ফ্যামিলি সেলুন, ২৫/৯, হসপিটাল রোড, কালিকাপুর, কলকাতা ৭০০০৭৮। প্রিন্স আনোয়ার শাহ কানেক্টারের কাছে। বাস স্টপ- প্রিন্স পার্ক।

    ফোন নং (Contact No) - ৯৭৪৮২৭৫৫৮৩/৯৮০৪৪৩৮৭৩৯/৯৭৪৮৩০৮৬৬৭

    ইমেল আইডি (Email-Id) - arpitaz2012@gmail.com

    ২| নবীন দাস (Nabin Das)

    বেশ কয়েক বছর ধরে সুনামের সঙ্গে কাজ করছেন নবীন। তাঁর প্রতিটা কাজই যে মনে রাখার মতো, তা নবীনের পোর্টফলিওর দিকে নজর ফেরালেই স্পষ্ট হয়ে যায়। এই কারণেই তো সেরা মেকআপ আর্টিস্টদের তালিকায় ওনাকে না রাখলেই নয়! নবীন, ব্রাইডাল মেকআপের (Bridal Makeup) পাশাপাশি হেয়ার স্টাইলিংও করে থাকেন।

    ঠিকানা (Address) - ১৬৬সি/৭, লেক গার্ডেন, এলাহাবাদ ব্যাঙ্কের কাছে, কলকাতা-৭০০০৭৪।

    ফোন নং (Contact No) - ৯৮৩১২৩৩৬১৮, ৯৮৩১০৩৩৬১৮

    ইমেল আইডি (Email-Id) - contact@nabindas.com, jitum20in@gmail.com

    ওয়েবসাইট (Website) - www.nabindas.com

    ৩| জিতু (Jitu)

    ব্রাইডাল মেকআপ কিন্তু সহজ কাজ নয়। কনের ব্যক্তিত্ব এবং ড্রেসের সঙ্গে তাল রেখে যদি মেকআপ না হয়, তাহলে এক্কেবারেই মানানসই হবে না। আর ঠিক এই কারণেই ভেবে-চিন্তা মেকআপ আর্টিস্ট নির্বাচন করা উচিত। এই সব শুনে কি চিন্তায় পড়লেন? আরে জিতু থাকতে চিন্তা কিসের! কলকাতার সেরার সেরা ব্রাইডাল মেকআপ আর্টিস্টদের (Bridal Makeup Artist) মধ্যে অন্যতম হলেন ইনি। জিতুর এমন জনপ্রিয়তার পিছনে কারণও রয়েছে। কী কারণ? বিয়ের মতো বিশেষ দিনে মেকআপ কেমন হওয়া উচিত, সে সম্পর্কে জিতুর দক্ষতা প্রশ্নাতীত।

    ঠিকানা (Address) - ১৬৬সি/৬/৭ লেক গার্ডেন, লর্ডস মোরের কাছে। কলকাতা- ৭০০০৮০।

    ফোন নং (Contact No) - ৭৬৬৬৭৭৮৮৯৯/ ৯৭৪৮২১৩৬৮৬

    ৪| অভিজিৎ চন্দ (Abhijit Chanda)

    সময়ের সঙ্গে যেখানে সব কিছু বদলাচ্ছে, সেখানে ব্রাইডাল মেকআপই বা কেন থেমে থাকবে। এই চিন্তাকে পুঁজি করেই কাজ করে চলেছেন অভিজিৎ। তাই তো তাঁর প্রতিটি কাজই একে অপরের থেকে সম্পূর্ণ আলাদা। আন্তর্জাতিক ক্ষেত্রে ফেসিয়াল মেকআপে যে পরিবর্তনগুলি আসছে, সেই সব নিত্য নতুন পদ্ধতিগুলিকে কীভাবে ব্রাইডাল মেকআপের অঙ্গ করে তোলা যায়, সে নিয়ে তাঁর কাজ সত্যিই মনে রাখার মতো।

    ফোন নং (Contact No) - ৯৮৩০৬৮৮৮৯০।

    ৫| কাকলি সেনগুপ্ত (Kakoli Sengupta)

    এক সময় বিখ্যাত মেকআপ আর্টিস্ট প্রবীর দের সঙ্গে কাজ করতেন কাকলি। এখন একা হাতেই সবটা সামলাচ্ছেন। আর বেশ দক্ষতার সঙ্গেই যে কাজ করছেন, তা তাঁর জনপ্রিয়তা দেখলেই প্রমাণ হয়ে যায়। তাই ব্রাইডাল মেকআপের জন্য কাকলির উপর ভরসা রাখলে যে ঠকবেন না, সে কথা হলফ করে বলতে পারি।

    ঠিকানা (Address) - ১২৩৫, সার্ভে পার্ক, সি ১৫, সম্মিলনী সন্তোষপুর, কলকাতা- ৭০০০৭৫।

    ফোন নং (Contact No) - ৯৮৩৬২৩১৮৩১/৯৮৩৬৩৮১৮৩১/০৩৩-২৪১৬-১৩৪৫

    ৬| উজ্জ্বল দেবনাথ (Ujjwal Debnath)

    Pixabay
    Pixabay

    অল্প দিনেই সেরাদের তালিকায় উঠে এসেছেন উজ্জ্বলের নাম (Bridal Makeup Artist)। ট্রেডিশনাল এবং ওয়েস্টার্ন, দুই ধরনের মেকআপই করে থাকেন তিনি। তাই উজ্জ্বলের কাজ যে আধুনিকাদের পছন্দ হবেই, তাতে কোনও সন্দেহ নেই। তবে মাস আটেক আগে থাকতেই উজ্জ্বলের বুকিং সেরে ফেলতে ভুলবেন না যেন!

    ফোন নং (Contact No) - ৯৭৩২১৩৫২৬৯

    ইমেল আইডি (Email-Id) - ujjwaldebnath3@gmail.com

    ৭| অভিজিৎ পাল (Abhijit Paul)

    একজন মেকআপ আর্টিস্টের সাফল্য তাঁর সৃজনশীলতা এবং স্টাইলিং সেন্সের উপর অনেকটাই নির্ভর করে। আর সে দিক থেকে অভিজিতের জুড়ি মেলা ভার। তাই তো ব্রাইডাল মেকআপের (Kolkata) দুনিয়ায় খুব বেশি দিনের খেলোয়াড় না হয়েও অভিজিৎ নিজেকে বেশ প্রতিষ্ঠিত করে ফেলেছেন। সঙ্গে বেড়েছে ব্যস্ততাও। তাই খেয়াল করে বিয়ের মাস ছয়েক আগে থাকতেই অভিজিতের সঙ্গে যোগাযোগটা সেরে ফেলবেন।

    ঠিকানা (Address) - ঘোষাল পাড়া, কসবা, কলকাতা- ৭০০০৪২।

    ফোন নং (Contact No) - ৯৮৩৬৭০২১৯

    ইমেল আইডি (Email-Id) - abhijitpl2@gmail.com

    ৮| অনিরুদ্ধ চাকলাদার (Aniruddha Chakladar)

    ব্রাইডাল মেকআপ আর্টিস্টদের (Bridal Makeup Artist) প্রসঙ্গে আলোচনা হচ্ছে, আর আনুরুদ্ধবাবুর নাম উঠবে না, তা কী করে হয় বলুন! কলকাতার ব্রাইডাল মেকআপ ইন্ডাস্ট্রিকে এক অন্য মাত্রায় নিয়ে গেছেন অনিরুদ্ধ। কনের মনের কথা বুঝে নিয়ে তাঁকে সেই মতো সাজিয়ে তুলতে অনুরুদ্ধবাবুর জুড়ি মেলা ভার। এই কারণেই বলছি, তাঁর হাতে সেজে উঠতে যদি মন চায়, তাহলে সময় থাকতে থাকতে যোগাযোগ সেরে ফেলতে ভুলবেন না যেন! বেশি দেরি হয়ে গেলে কিন্তু বুকিং নাও পেতে পারেন।

    ঠিকানা (Address) - ৮/১৩ ফার্ন রোড, কলকাতা- ৭০০০১৯।

    ফোন নং (Contact No) - ৯৮৩০০৩৯৬৯৯/ ০৩৩-২৪৪০-৩৫১৩

    ইমেল আইডি (Email-Id) - anichakladar@gmail.com

    ৯| ব্রিজেট জোন্স (Bridgette Jones)

    ব্রাইডাল মেকআপ আর্টিস্টদের দুনিয়ায় ব্রিজেট হলে খুবই চেনা মুখ। বহু বছরের অভিজ্ঞতা এবং আন্তর্জাতিক ব্রাইডাল মেকআপ ট্রেন্ডকে সঙ্গী করে তাঁর জনপ্রিয়তা আকাশ ছুঁয়েছে। তাই কলকাতার সেরা ব্রাইডাল মেকআপ আর্টিস্টদের (Bridal Makeup Artist In Kolkata) তালিকায় ব্রিজেট জোন্সকে না রাখলে ভুল হবে।

    ঠিকানা (Address) - শপ নং- ৭৮বি, বিনায়ক বিল্ডিং, শরৎ বোস রোড, বালিগঞ্জ, কলকাতা- ৭০০০২৫।

    ফোন নং (Contact No) - ০৩৩-৩২৫১-২৮২৯

    ইমেল আইডি (Email-Id) - bridgettejonesfashionsalon@gmail.com

    ১০| শুভম চক্রবর্তী (Subham Chakraborty)

    মেকআপ মানে যে শুধুই লিপস্টিক এবং মাস্কারা নয়, সে কথা ভালই বোঝেন শুভম। তাই তো তাঁর ব্রাশের ছোঁয়ায় অপরূপ সুন্দরী হয়ে ওঠেন বঙ্গ নারীরা। আপনিও কি সে দলে নাম লেখাতে চান, তাহলে ঝটপট শুভমের সঙ্গে বুকিংটা সেরে ফেলুন। ব্রাইডাল মেকআপের (Bridal Makeup) পাশাপাশি হেয়ার স্টাইলিং এবং ড্রেপিংও করে থাকেন শুভম।

    ১১| নন্দ মজুমদার (Nanda Majumder)

    দশ বছরেরও বেশি সময় ধরে ব্রাইডাল মেকআপের দুনিয়া কাঁপাচ্ছেন নন্দবাবু। আধুনিক টেকনিক এবং অভিজ্ঞতার মিশেলে তাঁর কাজ সত্যিই মনে রাখার মতো। ব্রাইডাল মেকআপের পাশাপাশি হেয়ার স্টাইলিং এবং শাড়ি ড্রেপিংও করে থাকেন নন্দবাবু।

    ফোন নং (Contact No) - ৯৮৩১০৮১২৭৫

    ১২| স্বরূপ সরকার (Swarup Sarkar)

    Pixabay
    Pixabay

    বহু বছর ধরেই ব্রাইডাল মেকআপের দুনিয়া কাঁপাচ্ছেন স্বরুপবাবু। অভিজ্ঞতার নিরিখে তো বটেই, এমনকী কাজের দিক থেকেও তাঁর জুড়ি মেলা ভার। তাই নির্ধিদায় স্বরুপবাবুর উপর ভরসা করতেই পারেন। আপনার জীবনের সবথেকে গুরুত্বপূর্ণ দিনে তাঁর ব্রাশের ছোঁয়ায় অপরূপ সুন্দরী হয়ে উঠতে যদি চান, তাহলে বিয়ের মাস ছয়েক আগে থাকতেই আর্টিস্টের সঙ্গে যোগাযোগটা সেরে ফেলবেন!

    ফোন নং (Contact No) - ৯৮৩০২৮৩৪৪৩

    ওয়েবসাইট (Website) - swarupmakeupartist.com

    ইমেল আইডি (Email-Id) - swarupmakeup@gmail.com

    ১৩| বিদিশা রায় (Bidisha Roy)

    প্রায় ১৫ বছরেরও বেশি সময় ধরে কাজ করছেন বিদিশা। কলকাতার (Kolkata) নামী সেলিব্রিটিরা যেমন তাঁর ক্লায়েন্ট, তেমনই শহরের প্রথম সারির বেশ কয়েকটি পত্রিকা এবং ম্যাগাজিনের সঙ্গেও তিনি কাজ করে থাকেন। তাই বিদিশার দক্ষতা নিয়ে কোনও প্রশ্ন নেই। আর সে কথা আর্টিস্টের প্রোর্টফলিও দেখলেই প্রমাণ হয়ে যায়।

    ফোন নং (Contact No) - ৯১৪৩০৭৮৩৪১

    ইমেল আইডি (Email-Id) - makeupatistbidisha@gmail.com

    ১৪| দেবশ্রী ঘোষ (Debasree Ghosh)

    বেশ কয়েক বছর নামী-দামী নানা ব্র্যান্ডের সঙ্গে কাজ করার পরে এখন স্বাধীনভাবেই কাজ করছেন দেবশ্রী। তবে শুধু কাজ করছেন বললে ভুল বলা হবে। এই কয়েক বছরে ব্রাইডাল মেকআপ আর্টিস্ট হিসেবে বেশ পরিচিত মুখ হয়ে উঠেছেন তিনি। শুধু তাই নয়, তাঁর জনপ্রিয়তা এখন আকাশ ছুঁয়েছে। তাই তো বলি, একজন গুণী আর্টিস্টের (Bridal Makeup Artist) হাতে যদি মেকআপের দায়িত্ব ছাড়তে মন চায়, তাহলে দেবশ্রী ঘোষ আপনার প্রথম পছন্দ হওয়া উচিত।

    ঠিকানা (Address) - ৮৫ বি এল টি রোড, বিষ লক্ষ্মী পাড়া, কলকাতা-৭০০০৬০।

    ফোন নং (Contact No) - ৯৮০৪৩৫৯৫৫২

    ওয়েবসাইট (Website) - http://www.makeupbydebasree.in/

    ইমেল আইডি (Email-Id) - debasreeghosh94@gmail.com

    ১৫| জুন টমকিনস (June Tomkyns)

    কলকাতার ব্যস্ততম মেকআপ আর্টিস্টদের অন্যতম হলেন জুন। আর কেন হবেন নাই বলুন! তাঁর প্রতিটা কাজই যে বেশ নজরকাড়া। বিশেষ করে ব্রাইডাল মেকআপ এবং হেয়ার স্টাইংয়ে জুনের জুড়ি মেলা ভার। তাই হাতে সময় থাকতে থাকতে তাঁর সঙ্গে যোগযোগ করতে ভুলবেন না যেন! না হলে কিন্তু নিজের পছন্দ মতো ডেটে বুকিং নাও পেতে পারেন।

    ঠিকানা (Address) - ২৬/২, বালিগঞ্জ সার্কুলার রোড, বালিগঞ্জ, কলকাতা-৭০০০১৯।

    ফোন নং (Contact No) - ৯৮৩০২০২৯৭১

    ওয়েবসাইট (Website) - junetomkyns.in

    এই নিয়ে সাধারণ কিছু প্রশ্নের উত্তর (FAQs)

    ১| কলকাতার সেরা মেকআপ আর্টিস্টরা কত টাকা নেন?

    কাকে বেছে নিয়েছেন এবং কী ধরনের কাজ করতে হবে, তার উপর খরচ নির্ভর করছে। তাই এই বিষয়ে একবার আর্টিস্টের সঙ্গে কথা বলে নেওয়াটাই বুদ্ধিমানের কাজ। তবে হাতে সময় থাকতে থাকতে কথা বলবেন, যাতে বিকল্প কাউকে খোঁজার সময় পান।

    ২| বিয়ের কতদিন আগে মেকআপ আর্টিস্ট ঠিক করে নেওয়া উচিত?

    জনপ্রিয় মেকআপ আর্টিস্টরা প্রায় দিনই খুব ব্যস্ত থাকেন। তাই বিয়ের মাস আটেক আগে থাকতেই এদের সঙ্গে যোগাযোগ সেরে ফেলা উচিত।

    ৩| ব্রাইডাল মেকআপ বলতে আদতে কী বোঝায়?

    কনের ফেসিয়াল মেকআপ করার পাশাপাশি হেয়ার স্টাইলিং এবং শাড়ি ড্রেপিংও করে থাকেন ব্রাইডাল মেকআপ আর্টিস্টরা। তবে বেশ কয়েকজন আর্টিস্টের প্যাকেজে হেয়ার কাটিংও থাকে। তাই মেকআপ আর্টিস্টের সঙ্গে কথা বলার সময় তিনি কী কী সার্ভিস দিতে প্রস্তুত, সে সম্পর্কে একবার আলোচনা করে নিতে ভুলবেন না যেন!

    POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

    এসে গেল #POPxoEverydayBeauty - POPxo-র স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়...