নিমেষে ত্বকের জেল্লা ফিরিয়ে আপনাকে পার্টি-রেডি করে দেবে এই থ্রি-ইনগ্রিডিয়েন্টস ফেস প্যাক

নিমেষে ত্বকের জেল্লা ফিরিয়ে আপনাকে পার্টি-রেডি করে দেবে এই থ্রি-ইনগ্রিডিয়েন্টস ফেস প্যাক

একগাদা জিনিসপত্র জোগাড় করা নেই। বাটাবুটি, কাটাকুটি নেই। তিনটি, মাত্র তিনটি উপাদান একসঙ্গে মেশাতে হবে, আর তা হলেই জেল্লা হারানো ত্বক ঝলমলে হয়ে আপনি নতুন রূপে দেখতে পাবেন নিজেকে! শুনেই মনটা কেমন খুশি-খুশি লাগছে না? আসলে ত্বকের আপনি যত খুশি যত্ন নিন না কেন, প্রতিদিন পরিবেশ দূষণ এবং নানা ধরনের মানসিক-শারীরিক চাপে সে বেচারার বড়ই নাজেহাল অবস্থা থাকে। তাই কোথাও যাওয়ার আগে কিংবা স্রেফ নিজেকে আয়নায় দেখে খুশি হতে চাইলে তার একটুআধটু বাড়তি আদরের দরকার আছে বই কী! সেই কারণেই নানা ধরনের ফেস প্যাক ব্যবহার করার পরামর্শ দেন বিউটি এক্সপার্টরা। কিন্তু নিয়ম করে আমরা ক'জনেই বা সেসব করতে পারি বলুন? তাই মরণকালে প্যাকের নাম করে কোনও অনুষ্ঠানের আগে বাজারচলতি ইনস্ট্যান্ট গ্লো-ওয়ালা (instant glow) প্যাক লাগিয়ে বিবর্ণ ত্বকের জেল্লাল ফেরানোর চেষ্টা করি প্রাণপণ। আমরা বলি কী, সেই চেষ্টা করুন, কিন্তু বাজারে কেনা কেমিক্যালসমৃদ্ধ প্যাক দিয়ে নয়। ঘরোয়া মাত্র তিনটি উপকরণ (three ingredients) দিয়ে তৈরি ফেস প্যাক (face pack) লাগিয়েই দেখুন না, জেল্লা ফিরে পেয়ে আপনি ঝলমলে হয়ে ওঠেন কিনা!

আরও পড়ুনঃ ত্বকের জেল্লা ফেরাতে নানা ঘরোয়া ফেসপ্যাক

১. ডিটক্স ফেস প্যাক

Shutterstock

শরীরের যেমন ডিটক্সের প্রয়োজন আছে, ত্বকেরও সেই দরকার আছে বই কী। ঘরে বানিয়ে নিন এই ডিটক্স ফেস প্যাকটি। এটি ত্বকের রোমকূপগুলি খুলে ভিতরে জমে থাকা ময়লা টেনে বের করে, দাগছোপ হালকা করে এবং কোনও জীবাণু ত্বকে বাসা বাঁধলে দূর করে তাদেরও! এটি একবার লাগালেই ফারাকটা বুঝতে পারবেন। আর সবচেয়ে বড় কথা হল, এটি নিমেষের মধ্যে ত্বকের হারানো জেল্লা ফিরিয়ে দেবে।

কী কী লাগবে: এক টেবিলচামচ দারচিনি গুঁড়ো, এক টেবিলচামচ বেকিং সোডা, এক কাপ মধু

পদ্ধতি: সবক'টি উপকরণ একসঙ্গে মিশিয়ে মুখে লাগিয়ে নিন। মিনিট দশ-পনেরো রেখে ধুয়ে ফেলুন। এই ফেস প্যাকটি ফ্রেশ বানিয়ে ব্যবহার করবেন। বানিয়ে স্টোর করবেন না। তা হলে উপকার পাবেন না।

২. কলার তৈরি ফেস প্যাক

Shutterstock

ত্বকে হারানো আর্দ্রতা ফিরিয়ে এনে তার ঝলমলানি ফেরাতে কলার জুড়ি মেলা ভার। সেই সঙ্গে দূষণজনিত ধুলোবালির পরত সরিয়ে তার ক্ষয়ক্ষতি মেরামত করতেও কলা কাজে আসে।

কী কী লাগবে: একটা থেঁতো করা পাকা কলা, এক চা চামচ মধু, এক চা চামচ পারিলেবুর রস

পদ্ধতি: পাকা কলাটা হাত দিয়ে চটকে একেবারে কাদা-কাদা করে ফেলুন। তার মধ্যে বাকি উপকরণ মিশিয়ে মুখে লাগিয়ে নিন। মিনিট দশ-পনেরো রেখে ধুয়ে ফেলুন। এই ফেস প্যাকটি ফ্রেশ বানিয়ে ব্যবহার করবেন। বানিয়ে স্টোর করবেন না। তা হলে উপকার পাবেন না।

৩. নারকেলের দুধের ফেস প্যাক

Shutterstock

এটি হচ্ছে গো টু ফেসপ্যাক। এটি তৈরি করে আপনি নিজের সঙ্গে অফিসেও নিয়ে যেতে পারেন। বাড়ি থেকে তো বটেই, অফিস থেকে কোনও পার্টিতে যেতে হলে এই ফেস প্যাকটি মুখে কিছুক্ষণ লাগিয়ে রাখুন, আয়নায় নিজের রিফ্রেশড মুখ দেখে নিজেই চমকে যাবেন!

কী কী লাগবে: এক কাপ নারকেলের দুধ, হাফ চা চামচ জায়ফল গুঁড়ো, এক টেবিলচামচ অলিভ অয়েল

পদ্ধতি: সবক'টি উপকরণ একসঙ্গে ভাল করে মেশান যতক্ষণ না একটি মিহি মিশ্রণ তৈরি হয়ে সবকিছু ভাল করে পরস্পরের সঙ্গে মিশে যাচ্ছে। এটি ফ্রিজে দুই থেকে তিন ঘণ্টা রেখে দিন। ব্যস, তৈরি আপনার গো টু ফেস প্যাক! কোথাও যাওয়ার আগে এটি মুখে লাগিয়ে মিনিটদশেক রেখে ধুয়ে ফেলুন। উপরি পাওনা এটি একবার তৈরি করে একমাস স্টোরও করতে পারবেন!

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo-র স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়...