প্রেস অন নেল - ব্যাপারটা কী, কোথায় পাবেন?

প্রেস অন নেল - ব্যাপারটা কী, কোথায় পাবেন?

সুন্দর মেনিকিওর (manicure) করা নখ (nails) দেখতে কী সুন্দর লাগে, তাই না? সুন্দর করে শেপ করা নখে সদ্য নেল পলিশ লাগানোর পর নিজের মধ্যেও একটা বেশ ‘ফিল গুড’ ব্যাপার কাজ করে। ছবি তুলে একবার যদি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা যায় তাহলে লাইক আর কমেন্টের বন্যা বয়ে যায়! কিন্তু অনেকের একটা সমস্যা আছে মেনিকিওর (manicure) করানোর ব্যাপারে। তাঁদের হাতে নখই থাকে না! হ্যাঁ, অনেকের স্বভাব রয়েছে দাঁত দিয়ে নখ কাটার। ফলে তাঁদের নখ বাড়েও না, আবার বাড়লেও এবড়ো-খেবড়ো হয়ে বাড়ে। আবার অনেকের নখ এতই ভঙ্গুর হয় যে তাঁরা চাইলেও নখ বড় করে রাখতে পারেন না। কিন্তু তা বলে কী স্টাইল করবেন না? সমাধান রয়েছে তো, প্রেস অন নেল (press-on-nail)। কিন্তু এই প্রেস অন নেল খায় না মাথায় দেয়, সে বিষয়ে অনেকেরই সম্যক ধারণা নেই।

প্রেস অন নেল – ব্যপারটা কী

নাম শুনেই নিশ্চয়ই বুঝতে পারছেন যে ব্যাপারটা কী। মেনিকিওর (manicure) না করেও যদি সুন্দর দেখতে নখ (nails) পেতে চান, সেক্ষেত্রে প্রেস অন নেল (press-on-nail) হল বেস্ট অপশন। নানা রকম ডিজাইনে, মাপে ও রঙে প্রেস অন নেল পাওয়া যায়। সাধারণত এক প্যাকেটে দশটি প্রেস অন নেল থাকে, যা আপনার দশ আঙুলের জন্য দারুণ।

প্রেস অন নেল ব্যবহার করাও সহজ। নেল গ্লুয়ের সাহায্যে এই নকল নখগুলি আপনি লাগিয়ে নিতে পারেন। নেল গ্লু (যদি না থাকে সেক্ষেত্রে যে কোনও PVA Glue ব্যবহার করতে পারেন) নখের চারদিকে লাগিয়ে নিন। এবারে প্রেস অন নেল ওই গ্লুয়ের উপরে লাগিয়ে একটু চাপ দিন। ব্যস! হয়ে গেল। কী, সহজ না?

কোথায় পাবেন প্রেস অন নেল

Beauty

Pearl White Tip Nails

INR 550 AT Vikson International

Beauty

12 Set Flower Nails

INR 300 AT Amazon India

Beauty

Nails&More Press On Nails Sen62

INR 440 AT Nails&More

প্রেস অন নেলের সুবিধে

এমব্লিশড প্রেস অন নেল (ছবি সৌজন্য - ইনস্টাগ্রাম)

  • পকেটসই এবং মেনিকিওরের খরচ নেই
  • ব্যবহার করা খুব সহজ। পার্লারে গিয়ে আপনাকে অন্য কারও সাহায্যে প্রেস অন নেল (press-on-nail) লাগাতে হবে না। বাড়িতেই অনায়াসে আপনি এটি লাগাতে পারবেন।
  • প্রেস অন নেল কিন্তু নেল এক্সটেনশনের মতো ঝামেলাদায়ক নয়। নেল এক্সটেনশনের ক্ষেত্রে যেমন আপনাকে পার্লারে গিয়ে এক্সটেনশনটি খুলতে হয়, এক্ষেত্রে তা করতে হবে না। বাড়িতেই আপনি সহজে প্রেস অন নেল খুলে ফেলতে পারবেন।
  • নানা রকম ডিজাইনে পাওয়া যায় এগুলি। গ্লিটার, নিওন, রেনবো আর্ট, এমব্লিশড, স্টাড, ফ্রেঞ্চ টিপস – যেটি পছন্দ, কিনে লাগিয়ে ফেলুন।
  • প্রেস অন নেলের সবচেয়ে বড় সুবিধে হল, এগুলি বার বার ব্যবহার করা যায়। একবার ব্যবহার করা হয়ে গেলে সাবান জলে ভিজিয়ে পরিষ্কার করে নিন। পরে আবার নিজের ইচ্ছে মত ব্যবহার করুন।

প্রেস অন নেলের অসুবিধে

  • নেল এক্সটেনশন যেমন অন্তত সপ্তাহ দুয়েক একইরকম থাকে, এটি অত বেশি সময় ধরে থাকে না।
  • ঠিক মত না লাগাতে পারলে প্রেস অন নেল (press-on-nail) খুলে যেতে পারে। সবার সামনে খুলে গেলে লজ্জার ব্যাপার!
  • খুঁটিয়ে দেখলে বোঝা যায় যে প্রেস অন নেল নকল
  • টেকসই নয়

আরও পড়ুন - পায়ের নখে নেল আর্ট করার তিনটি সহজ ও ট্রেন্ডি আইডিয়া, এবার আপনিও পায়ের সাজে চমকে দিন

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!