পায়ের নখে নেল আর্ট করানোর পাঁচটি সহজ ও ট্রেন্ডি আইডিয়া in bengali | POPxo

পায়ের নখে নেল আর্ট করার তিনটি সহজ ও ট্রেন্ডি আইডিয়া, এবার আপনিও পায়ের সাজে চমকে দিন

পায়ের নখে নেল আর্ট করার তিনটি সহজ ও ট্রেন্ডি আইডিয়া, এবার আপনিও পায়ের সাজে চমকে দিন

ইদানীং নেল আর্ট করানোটা একটা ফ্যাশন হয়ে দাঁড়িয়েছে। সুন্দর করে ম্যানিকিওর করে হাতের নখ পরিষ্কার করে নানা রকমভাবে হাতের নখে nail art করালে দেখতে বেশ ভালই লাগে। সিনেমার নায়িকা বা মডেল থেকে শুরু করে আপনার পাশের বাড়ির মেয়েটিও কিন্তু নেল আর্টের নেশায় মত্ত। কিন্তু নেল আর্ট শুধু হাতের নখে কেন, পায়ের আঙুলেও তো করানো যায়, তাই না? তাই আজ বেশ কয়েকটি নেল আর্টের আইডিয়া (ideas) আপনাদের সঙ্গে শেয়ার করে নেব, যেগুলো আপনি বাড়িতেই অনায়াসে পায়ের নখে (toe nails) করাতে পারেন।

১। পোলকা ডট নেল আর্ট

লাল-সাদা-হলুদে পোলকা ডট টো নেল আর্ট
Instagram

এই নেল আর্টটি তাঁদের জন্য, যাঁরা জীবনে কোনওদিন এর আগে নেল আর্ট করাননি বা করেননি! এর আগে কখনও নেল আর্ট করেননি বলে যে এখনও করবেন না তা তো নয়! পায়ের নখে পোলকা ডট নেল আর্ট (nail art) দিয়েই না হয় হোক হাতেখড়ি।

কী কী লাগবে: আপনার পছন্দের দু'টি রঙের নেল পলিশ (একটি গাঢ় রঙের এবং অন্যটি হালকা রঙের) এবং টুথপিক

কীভাবে করবেন: প্রথমেই পায়ের সব আঙুলে গাঢ় রঙের নেল পলিশটি লাগিয়ে নিন। শুকিয়ে গেলে টুথপিকের সাহায্যে হালকা রঙের নেল পলিশ দিয়ে ছোট ছোট ফুটকির মতো ডিজাইন করে নিন। টপ কোট লাগিয়ে নিন। ব্যস, হয়ে গেল আপনার সহজ টো (toe) নেল আর্ট!

আরও পড়ুন: বাড়িতে বসে খুব সহজেই নখকে সাজিয়ে ফেলুন এই নেল আর্টগুলোর সাহায্যে

২। স্পুকি নেল আর্ট

সাদা-কালোতে ভৌতিক নেল আর্ট
Instagram

একটু অন্য ধরনের নেল আর্ট যদি ট্রাই করতে চান, তা হলে স্পুকি নেল আর্ট কিন্তু বেশ ভাল একটি অপশন। এই নেল আর্টটি করতে একটু ধৈর্য ধরতে হবে।

কী কী লাগবে: বেস কোট ও টপ কোট, আপনার পছন্দের দু'টি রঙের নেল পলিশ (যেহেতু ব্যাপারটি একটু স্পুকি দেখতে হবে কাজেই সাদা-কালো বা লাল-কালো এই দুটো কম্বিনেশনের নেল পলিশ ব্যবহার করতে পারেন), টুথপিক বা খুব সরু তুলি

কীভাবে করবেন: পায়ের প্রতিটি নখে বেস কোট লাগিয়ে নিন। শুকিয়ে গেলে কালো রঙের বা লাল রঙের নেল পলিশ লাগিয়ে নিন দু’ কোট। এবারে টুথপিক বা সরু তুলি দিয়ে অন্য নেল পলিশের সাহায্যে একটা স্কাল বা আপনার পছন্দের কোনও ভৌতিক ডিজাইন এঁকে নিন। এই কাজটি কিন্তু খুব সাবধানে এবং ধৈর্য ধরে করতে হবে, তা না হলে ডিজাইন ভুল হয়ে যেতে পারে। হয়ে গেলে টপ কোট লাগিয়ে নিন।

আরও পড়ুন: হাতের নখ ছোট বলে দুঃখ? বাড়িতেই নখ বাড়ান নেল এক্সটেনশনের সাহায্যে, মাত্র পাঁচটি ধাপে

৩। ক্রাউন নেল আর্ট

নীল-সাদা মুকুট ডিজাইনের টো নেল আর্ট
Instagram

আপনি যদি স্টেনসিল দিয়ে নেল আর্ট করতে অভ্যস্ত হন, সেক্ষেত্রে আপনি কিন্তু পায়ের নখে ক্রাউন নেল আর্ট করতে পারেন। পায়ের নখে নেল আর্ট করতে গেলে সব সময়ে যে প্রতিটি আঙুলেই করতে হবে, তার কোনও মানে নেই, শুধুমাত্র বুড়ো আঙুলেও করতে পারেন এই নেল আর্টটি।

কী কী লাগবে: আপনার পছন্দের নেল পলিশ, বেস কোট এবং টপ কোটের জন্য নেল পলিশ, স্টেনসিল

কীভাবে করবেন: প্রথমেই খুব ভাল করে পায়ের নখ পরিষ্কার করে নিন। এবার বেস কোট লাগিয়ে শুকিয়ে নিন। বেস কোট শুকিয়ে গেলে আপনার পছন্দের নেল পলিশ লাগিয়ে নিন। অপেক্ষা করুন শুকোনোর জন্য এবং এরপর স্টেনসিল লাগিয়ে নিন বুড়ো আঙুলে। স্টেনসিলের নকশা পায়ের বুড়ো আঙুলের নখে ছাপা হয়ে গেলে কাগজটি তুলে টপ কোট লাগিয়ে নিন।

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আমাদের এক্কেবারে নতুন POPxo Zodiac Collection মিস করবেন না যেন! এতে আছে নতুন সব নোটবুক, ফোন কভার এবং কফি মাগ, যেগুলো দারুণ ঝকঝকে তো বটেই, আর একেবারে আপনার কথা ভেবেই তৈরি করা হয়েছে। হুমম...আরও একটা এক্সাইটিং ব্যাপার হল, এখন আপনি পাবেন ২০% বাড়তি ছাড়ও। দেরি কীসের, এখনই POPxo.com/shopzodiac-এ যান আর আপনার এই বছরটা POPup করে ফেলুন!লুন!