চোখে চোখে কথা বলুন এই বেসিক আইলাইনার স্টাইলগুলোর সাহায্যে in bengali | POPxo

চোখে চোখে কথা বলুন এই বেসিক আইলাইনার স্টাইলগুলোর সাহায্যে

চোখে চোখে কথা বলুন এই বেসিক আইলাইনার স্টাইলগুলোর সাহায্যে

মেকআপ করার সময়ে চোখের মেকআপ টা যাতে ঠিকঠাক হয় তার জন্য আমরা মেয়েরা অনেকটাই সময় ব্যয় করি, সাথে পরিশ্রমও। বিয়ে বাড়ি হোক বা বন্ধুদের সাথে শপিং অথবা নিছকই অফিস বা কলেজ যাবার সময়ে পরিপাটি করে চোখের মেকআপ (Eye Makeup) করি বা না করি, আইলাইনার কিন্তু আমরা কেউই লাগাতে ভুলি না। কবি যতই ‘কালো টানা টানা চোখ’- এর কথা বলে থাকুক না কেন, স্টাইলের ক্ষেত্রে কিন্তু আমরা কেউই শুধুমাত্র ওই একটি রঙে আটকে রাখিনি নিজেদের। কালো বাদ দিয়েও অন্যান্য রঙ যেমন টারকোইশ, সি গ্রিন, নিয়ন গ্রিন, ডার্ক ব্লু, সাদা, ব্রাউন নানা রঙের আইলাইনার দিয়ে আমরা এক্সপেরিমেন্ট করেই যাই। আর শুধু কি রঙ? নানা স্টাইলও আছে আইলাইনার (Eyeliner Styles) লাগানোর।

১। ক্লাসিক আইলাইনার

View this post on Instagram

Sunshine 🌞

A post shared by Mimi (@mimichakraborty) on

আমরা সবাই এই স্টাইলটি (Eyeliner Styles) ট্রাই করেছি। যে কোনও এক ধরণের আইলাইনার (Eye Makeup) নিয়ে চোখের ইনার কর্নার থেকে আরম্ভ করে আউটার কর্নার পর্যন্ত লাইন টানুন। সরু বা চওড়া – সেটা আপনার পছন্দের ওপরে নির্ভর করছে। তবে লাইন টানার সময়ে খেয়াল রাখবেন ইনার কর্নারে লাইন যেন সরু থাকে আর যত আউটার কর্নারের দিকে যাবেন, লাইন ততো চওড়া হবে।

২। স্মোকি আইলাইনার

আইলাইনার (Eye Makeup) লাগাতে গিয়ে অনেকসময়েই একটু ধেবড়ে যায়, কুছ পরোয়া নেহি, একটু স্মাজ করে নিন। বেশ একটা স্মোকি এফেক্ট আসবে, আর দেখতেও খুব ভালো লাগবে। তবে আপনি যদি এমনিতেই স্মোকি এফেক্ট (Eyeliner Styles) আনতে চান তাহলে জেল আইলাইনার দিয়ে চোখের ওপরের পাতায় একটু চওড়া করে লাইন টেনে বাইরের দিকটা স্মাজ করে নিন। নিচের পাতাতেও কিন্তু করতে ভুলবেন না।

৩। ইনভিজিবল আইলাইনার

এই ধরণের আইলাইনার স্টাইলটি (Eyeliner Styles) সবচেয়ে বেশি ব্যবহার করা হয়। আইলিডের ওপরে একদম চোখের ওপরের পাতা ঘেঁসে লাগাতে হবে আইলাইনার। এমনভাবে আইলাইনার লাগাতে হবে যাতে ঠিক বোঝা না যায় যে আপনি আইলাইনার লাগিয়েছেন নাকি লাগাননি। অর্থাৎ ‘কেয়ারফুলি কেয়ারলেস’ ব্যাপার আর কি! এই স্টাইলটি করার জন্য আপনি পেন্সিল অথবা জেল আইলাইনার ব্যবহার করলে সুবিধে হবে। একদম সরু করে চোখের ওপরের পাতা ঘেঁসে আইলাইনার টানুন, ইনার কর্নার থেকে লাইন টানবেন না।

৪। উইংড আইলাইনার

Beauty

LIT Matte Eyeliner Pencil - Slay

INR 445 AT MyGlamm

উইংড আইলানার স্টাইলও (Eyeliner Styles) আমরা সবাই পছন্দ করি। দেখতে দারুণ স্মার্ট আর স্টাইলিশ লাগে এই স্টাইলে। তবে হ্যাঁ এটাও ঠিক যে উইংড আইলাইনার লাগানোর জন্য কিন্তু অনেক প্র্যাক্টিস দরকার। প্রথমে চোখের আউটার কর্নারে একটা সরু লাইন টানুন, একটু বাইরের দিকে করে টানবেন; এবারে ভেতরের দিকে অর্থাৎ ইনার কর্নারের দিকে ধীরে ধীরে খুব সাবধানে ভরাট করুন।

৫। কালারড আইলাইনার

View this post on Instagram

💜

A post shared by Sreenanda Shankar (@sreenandashankar) on

সেই এক কালো আইলাইনার (Eyeliner Styles) লাগিয়ে বোর হয়ে গেছেন? তাহলে অন্য রঙ কিন্তু ট্রাই করতেই পারেন। ব্লু বা সবুজ রঙ বেশ ভালো লাগবে। যদি আপনি বুঝে উঠতে না পারেন যে কোন রঙটা লাগালে আপনাকে আরও বেশি সুন্দর লাগবে, তাহলে টারকোয়াইশ ব্লু লাগান। এই রঙ সব কমপ্লেকশনের সাথেই বেশ ভালো যায়।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!