পারফেক্ট উইংড আইলাইনার লাগানো এখন বাঁ-হাতের খেল!

পারফেক্ট উইংড আইলাইনার লাগানো এখন বাঁ-হাতের খেল!

আই মেকআপের ক্ষেত্রে উইংড আইলাইনার কিন্তু একটি ক্লাসিক স্টাইল। বহুকাল আগেও মহিলারা উইংড আইলাইনার লাগাতেন এবং এখনও তা পুরনো হয়নি। কিন্তু অনেকেই আইলাইনার ঠিকভাবে লাগাতে পারলেও উইংড আইলানার (amazing tips for beginners to do perfect winged eyeliner) লাগানোর সময়ে মুশকিলে পড়েন। একটা চোখে যাও বা অনেক কষ্টে উইংড আইলাইনার লাগানো যায়, অন্য চোখে করতে গিয়ে ধেবড়ে গিয়ে একাকার কান্ড হয়। চিন্তা নেই, আমরা এখানে খুব সহজ তিনটি পদ্ধতির কথা শেয়ার করছি যাতে দু’চোখেই আপনি পারফেক্ট উইংড আইলাইনার লাগাতে পারেন।

১। অ্যাঙ্গেলড আইলাইনার ব্রাশের সাহায্যে

অভিনেত্রী প্রিয়ঙ্কা চোপড়া উইংড আইলাইনারে সেজেছেন (ছবি - ইনস্টাগ্রামের সৌজন্যে)

এই ধরনের আইলাইনার ব্রাশ বিশেষভাবে উইংড আইলাইনার লাগানোর জন্যই তৈরি হয়। সত্যি কথা বলতে কী, পারফেক্ট উইংড আইলাইনার লাগানোর জন্য এর থেকে সহজ পদ্ধতি (amazing tips for beginners to do perfect winged eyeliner) বোধয় আর নেই। আর এই ব্রাশের সাহায্যে খুব অল্প আইলাইনার খরচ করেই আপনি সুন্দর একটা লুক পেতে পারেন। জেনে নিন কীভাবে –

ক) আইলাইনারে এই ব্রাশের ধারটি একটু ডুবিয়ে ব্রাশে আইলাইনার লাগিয়ে নিন। এবার চোখের আউটার কর্নার বরাবর একটু কোনাকুনিভাবে ব্রাশটি রাখুন। এতে একটা লাইন তৈরি হয়ে গেল আপনার পারফেক্ট উইংড আইলাইনার লুক পাওয়ার জন্য।

খ) এবারে হাত না কাঁপিয়ে আউটার কর্নার থেকে ধীরে ধীরে ব্রাশটি চোখের ইনার কর্নারে নিয়ে আসুন। মাঝের অংশ ভরাট করলেই খুব সহজে হয়ে গেল উইংড আইলাইনার লাগানো।

গ) অন্য চোখেও ঠিক একইভাবে উইংড আইলাইনার লাগান।

২। টেপের সাহায্যে

Beauty

LIT Matte Eyeliner Pencil - Slay

INR 445 AT MyGlamm

আমাদের সবার বাড়িতেই সেলোটেপ থাকে। নানা কাজে সেলোটেপ আমাদের প্রায়ই প্রয়োজন হয়, তবে আমরা আপনাকে সেলোটেপ ব্যবহার করার এক অভিনব পদ্ধতি জানাচ্ছি। পারফেক্ট উইংড আইলাইনার (amazing tips for beginners to do perfect winged eyeliner) লাগানোর জন্য সেলোটেপ ব্যবহার করুন। কীভাবে? জেনে নিন টিউটোরিয়ালে –

ক) দুই সেন্টিমিটার মাপে সেলোটেপ কেটে নিন। অ্যাঙ্গেল করে কাটবেন যাতে চোখে লাগাতে পারেন।

খ) এবার চোখের আউটার কর্নার বরাবর সেলোটেপ লাগিয়ে নিন। জেভাবে আপনি উইংড আইলাইনার চান, তেমনভাবে সেলোটেপ লাগান।

গ) সেলোটেপের ধার বরাবর আইলাইনার টানুন। একেবারে কান পর্যন্ত টানবেন না। উইংড আইলনার চোখের থেকে সামান্য উপর পর্যন্তই টানা হয়।

ঘ) এবার যে লাইনটি টেনেছেন তার উপরের অংশে ব্রাশ ছুঁইয়ে ধীরে ধীরে চোখের ইনার কর্নারের দিকে লাইন টানুন, এবং মাঝের অংশ ভরাট করুন।

ঙ) অন্য চোখেও ঠিক একইভাবে আইলাইনার লাগান। ব্যস, আপনার পারফেক্ট উইংড আইলাইনার লাগানো কমপ্লিট।

৩। পুরনো ক্রেডিট বা ডেবিট কার্ডের সাহায্যে

অভিনেত্রী সোনাক্ষী সিনহার আইলাইনার স্টাইলটি লক্ষ্য করুন (ছবি - ইনস্টাগ্রামের সৌজন্যে)

আজ্ঞে হ্যাঁ, একদম ঠিক পড়েছেন আপনি। পুরনো বাতিল করে দেওয়া কার্ড নিয়ে আসুন আর আমাদের শেখানো পদ্ধতিতে পারফেক্ট উইংড আইলাইনার লাগিয়ে ফেলুন। অনেকেই স্টেন্সিলের সাহায্যে উইংড আইলাইনার (amazing tips for beginners to do perfect winged eyeliner) লাগান, কিন্তু ওগুলো বড্ড দামী। দেখে নিন কিভাবে কার্ডের সাহায্যে লাগাবেন পারফেক্ট উইংড আইলাইনার

ক) চোখের আউটার কর্নারে কানের দিক বরাবর কোনাকুনি ভাবে কার্ডটি ধরুন।

খ) এবার জেল আইলাইনারের সাহায্যে কার্ডের ধার বরাবর চোখের পাশ দিয়ে লাইন টানুন। 

গ) এবার যে লাইনটি টেনেছেন তার উপরের অংশে ব্রাশ ছুঁইয়ে ধীরে ধীরে চোখের ইনার কর্নারের দিকে লাইন টানুন।

ঘ) মাঝের অংশেও আইলাইনার লাগান।

ঙ) অন্য চোখেও ঠিক একইভাবে উইংড আইলাইনার লাগান।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!