বিউটি ট্রেন্ড অ্যালার্ট : ফক্স আই মেকআপ! দেখে নিন টিউটোরিয়াল

বিউটি ট্রেন্ড অ্যালার্ট : ফক্স আই মেকআপ! দেখে নিন টিউটোরিয়াল

মেকআপ করার সময়ে চোখের মেকআপও যাতে ঠিকঠাক হয় সেজন্য আমরা মেয়েরা অনেকটাই সময় ব্যয় করি, সঙ্গে পরিশ্রমও। বিয়ে বাড়ি হোক বা বন্ধুদের সঙ্গে শপিং অথবা নিছকই অফিস বা কলেজ যাওয়ার সময়ে পরিপাটি করে চোখের মেকআপ করি বা না করি, আইলাইনার কিন্তু আমরা কেউই লাগাতে ভুলি না। আইলাইনার (eyeliner) লাগানোর নানা রকম স্টাইল রয়েছে, যার মধ্যে ক্যটস আই (cats eye) একটি ক্লাসিক স্টাইল। সেলেব থেকে শুরু করে আমার আপনার মত সাধারণ কন্যেরাও ক্যাটস আই আইলাইনারের স্টাইলে মজে আছেন। কিন্তু ঐ যে একটা কথা আছে, পুরনো গিয়ে নতুনের জায়গা করে দেয়! গত বছর কানস ফিল্ম ফেস্টিভ্যালে বলিউড অভিনেত্রী দীপিকা পাডুকোন রিভারসড ক্যাটস আই (cats eye) আইলাইনার (eyeliner) স্টাইল ক্যারি করেছিলেন, যা রীতিমত ফ্যাশন ইন্ডাস্ট্রিতে সাড়া ফেলেছিল। কিন্তু সে ঘটনাও এক বছর পুরনো। আমাদের সব সময়ে নতুন কিছু চাই, আর সে’জন্যই হয়তো এই মুহূর্তে চোখের মেকআপের ক্ষেত্রে ফক্স আই (fox eye makeup) আইলাইনার স্টাইল খুব জনপ্রিয় হয়েছে।

ফক্স আই মেকআপ কী

নাম পড়ে যদি আপনি ভাবেন যে ফক্স আই মেকআপ (fox eye makeup) করলে আপনার চোখ দুটি শিয়ালের চোখের মত দেখতে লাগবে, তাহলে একদম ঠিক ভেবেছেন! ক্যাটস আই মেকআপের ক্ষেত্রে যেমন উইংড আইলাইনার (eyeliner) স্টাইল ব্যবহার করা হয়, ফক্স আই মেকআপের ক্ষেত্রেও ব্যাপারটা অনেকটা একইরকম, তবে এখানে স্টাইলটা খানিকটা আলাদা। চোখের ইনার কর্নার এবং আউটার কর্নার – দু’দিকেই আইলাইনার লাগাতে হবে। এত কথা না বলে চলুন দেখে নিই আপনি বাড়িতে বসেই (tutorial) ঠিক কিভাবে ফক্স আই মেকআপ (fox eye makeup) করতে পারবেন।

বাড়িতে কীভাবে করবেন ফক্স আই মেকআপ

এই মুহূর্তে সোশ্যাল মিডিয়ায় একটু খুঁজলেই দেখতে পাবেন ফক্স আই মেকআপ (fox eye makeup) ট্রেন্ডিং! এমনকি অনেকে মেকআপ চ্যালেঞ্জও নিচ্ছেন এই বিশেষ আইলাইনার স্টাইলের জন্য! আপনিই বা পিছিয়ে থাকেন কেন? দেখে নিন এই সহজ টিউটোরিয়ালটি (tutorial) আর করে ফেলুন ফক্স আই মেকআপ।

উপকরণ

  • লিকুইড বা জেল আইলাইনার
  • মাস্কারা
  • নকল আইল্যাশ
  • বাদামী আইশ্যাডো প্যালেট
  • মেকআপ ব্রাশের সেট
  • আইল্যাশ গ্লু

চলুন ধাপে ধাপে শিখে নেওয়ায়া যাক টিউটোরিয়ালের মাধ্যমে –

প্রথম ধাপ - ভুরুর শেপ বদলে ফেলুন

না, না ভয় নেই! আপনাকে শুধুমাত্র মেকআপের সাহায্যে ভুরুর শেপ বদলাতে হবে। আপনার ভুরুর শেপ যেমনই হোক না কেন, নাকের ঠিক উপর থেকে কোনাকুনি টেম্পলস বা কপালের কাছে কানের দিক পর্যন্ত নতুন করে মেকআপের সাহায্যে আঁকতে হবে। যদিও আসল ফক্স আই মেকআপের ক্ষেত্রে ভুরু শেভ করার একটা প্রবণতা রয়েছে, কিন্তু আমাদের মতে এসব করার কোনও প্রয়োজন নেই!

দ্বিতীয় ধাপ - চোখে কন্টোরিং করুন

Make Up

মাইগ্ল্যাম মনিশ মালহোত্রা ফোর ইন ওয়ান আইশ্যাডো প্যালেট

INR 899 AT মাইগ্ল্যাম

আইশ্যাডোর সাহায্যে চোখের উপরের অংশে কন্টোরিং করুন। বাদামী রঙের থেকে যে-কোনও একটি শেড বেছে নিতে পারেন, আবার আপনি যদি আই মেকআপ করতে বেশ পটু হন, সেক্ষেত্রে বাদামীরই নানা শেড ব্যবহার করে একটু ড্রামাটিক লুক দিতে পারেন। যেভাবে ভুরু এঁকেছেন ঠিক সেভাবেই উপর দিকে আইশ্যাডো লাগাবেন। প্রয়োজনে উপরের ভিডিওটি দেখতে পারেন।

শেষ ধাপ – উইংড আইলাইনার লাগান

যে-কোনও ভাল জেল বা লিকুইড আইলাইনারের সাহায্যে চোখের পাতার ধার বরাবর লাইন টানুন। চোখের আউটার কর্নারে আইশ্যাডো বরাবর উইংড আইলাইনার লাগান। এবারে চোখের ইনার কর্নারে নাকের পাশে একটি আঙুল দিয়ে টেনে ধরুন এবং ইনার কর্নারের উপর ও নীচের অংশে ইংরেজি v অক্ষর আঁকুন। নকল আইল্যাশ গ্লুয়ের সাহায্যে লাগিয়ে নিন। ব্যস! আপনি রেডি আপনার নতুন শেখা ফক্স আই মেকআপ নিয়ে!

মূল ছবি – ইনস্টাগ্রামের সৌজন্যে 

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!