পারফিউম তো লাগান, কিন্তু জানেন কি এই সুগন্ধি পাল্টে দিতে পারে আপনার ভাগ্য?

পারফিউম তো লাগান, কিন্তু জানেন কি এই সুগন্ধি পাল্টে দিতে পারে আপনার ভাগ্য? in bengali

পারফিউম তো সকলেই লাগান। কিন্তু একথা জানেন কি, শরীরের বিশেষ কিছু জায়গায় পারফিউম লাগালে (applying perfume un these areas can improve your health and luck) বেশ কিছু শারীরিক সমস্যা নিমেষে মিটে যায়? এমনকী ভাগ্যও ফেরে! না, না, কথাটা আমি বলছি না। লেখা আছে ভৃগু সংহিতায়।!!

Beauty

WIPEOUT Germ Killing Body Spray

INR 149 AT MyGlamm

সপ্ত ঋষির একজন ছিলেন মহর্ষি ভৃগু। মনু স্মৃতি মতে, ভৃগুই ছিলেন প্রথম ব্যক্তি, যিনি জ্যোতিষশাস্ত্রের গভীরে গিয়ে চর্চা করেছিলেন। তাঁর সেই জ্ঞানই লিপিবদ্ধ করেন ‘ভৃগু সংহিতা’য়। বৈদিক যুগে মহর্ষি ভৃগুর লেখা সেই বই অনুসারে শুক্র গ্রহের প্রভাবেই নাকি আমাদের শারীরিক, মানসিক এবং নানা অর্থনৈতিক সমস্যা হয়ে থাকে। আর শুক্র গ্রহের সঙ্গেই নাকি সুগন্ধের একটা গভীর যোগ রয়েছে। তাই তো ঠিক-ঠিক নিয়ম মেনে যদি আতর বা পারফিউম ব্যবহার করা যায়, তা হলে শুক্র গ্রহের কুপ্রভাব কেটে যায়। তাতে রোগ-ব্যাধির প্রকোপ তো কমেই। সঙ্গে অর্থনৈতিক উন্নতির পথও প্রশস্ত হয়। কিন্তু প্রশ্ন হল, শরীরের কোথায়-কোথায় পারফিউম লাগালে উপকার (applying perfume un these areas can improve your health and luck) পাওয়া যায় জানেন কি?

১। শরীরের বিভিন্ন প্রেশার পয়েন্টে লাগাতে পারেন

ছবি - পেক্সেলস ডট কম

সুগন্ধি বহুকাল ধরেই অ্যারোমাথেরাপির কাজে ব্যবহার করা হচ্ছে। লেবুর সুগন্ধিযুক্ত পারফিউম, বিভিন্ন ফুলের সুগন্ধিযুক্ত পারফিউম স্ট্রেস কমাতে কাজে আসে। শরীরের বিভিন্ন প্রেশার পয়েন্টে এই ধরনের সুগন্ধি লাগালে তা আপনার রক্তচাপ কমিয়ে দেবে এবং চট করে আপনি ক্লান্তও হবেন না।

২। নাভির নীচে বা সোলার প্লেক্সাসে লাগাতে পারেন

নাভির নীচে চন্দন অথবা গোলাপের সুগন্ধিযুক্ত পারফিউম লাগালে মাইগ্রেন, মাথা যন্ত্রণা এবং ইনসমনিয়ার মতো সমস্যা কমতে সময় লাগে না। মন-মেজাজও ফুড়ফুড়ে হয়ে ওঠে। এমনও বিশ্বাস রয়েছে যে, কাজে বেরনোর আগে যদি নিয়ম করে শরীরের এই জয়গায় পারফিউম লাগানো যায়, তা হলে নাকি খারাপ সময় কেটে যায়। সাফল্যও নাকি চট করে পাওয়া যায়।

৩। কানের লতিতে লাগাতে পারেন

ছবি - পেক্সেলস ডট কম

কটন প্যাড অথবা তুলোর বলে জ্যাসমিন, ক্যামোমাইল অথবা ল্যাভেন্ডার পারফিউম স্প্রে করে তা কানের লতিতে লাগান। এই সব ফুলের সুগন্ধে অনিদ্রার সমস্যা দূরে পালাবে। কমবে টেনশন। দেখবেন, অ্যাংজাইটির প্রকোপ (applying perfume un these areas can improve your health and luck) কমতেও সময় লাগবে না। 

Beauty

MANISH MALHOTRA TINTS OF LOVE GIFT SET

INR 3,000 AT MyGlamm

৪। হাতের নখেও লাগাতে পারেন

ভৃগু সংহিতা অনুসারে নিয়মিত অল্প করে পারফিউম যদি নখে লাগানো যায়, তা হলে নাকি পেট সংক্রান্ত নানা সমস্যা কমতে সময় লাগে না। এমনকী, হজম ক্ষমতারও উন্নতি ঘটে। কিন্তু খেয়াল রাখবেন, পারফিউম লাগানোর পরে সেই আঙুল যেন কোনওভাবেই মুখ না লাগে, তা হলে হিতে-বিপরীত হতে পারে!

৫। গোটা শরীরে পারফিউম লাগাতে পারেন

না না, পারফিউম দিয়ে স্নান করতে বলছি না বা এসেনশিয়াল অয়েলের মতো করে স্নানের জলেও মিশিয়ে স্নান করতে বলছি না। আপনি যদি চান যে আপনার শরীরের সব জায়গায় (applying perfume un these areas can improve your health and luck) সমানভাবে পারফিউমের গন্ধ লেগে থাকুক, তাহলে একটু পারফিউম স্প্রে করে ওই জায়গাটা দিয়ে একবার হেঁটে নিন।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!