গরমকালে মেকআপ করার সময় যে বিষয়গুলি মাথায় রাখবেন

গরমকালে মেকআপ করার সময় যে বিষয়গুলি মাথায় রাখবেন

কলকাতার গরম মানেই আর্দ্রতা। দিনে বেশিরভাগ সময়েই গা চ্যাটচ্যাটে হয়ে থাকে। কোনও সাজগোজ করেও মনে শান্তি হয় না। কারণ, কিছুক্ষণের মধ্যেই তা খারাপ হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে। চুলে তো ঘাম হয়ই, তার সঙ্গে মুখও ঘেমে গিয়ে মেকআপের বারোটা বাজে। তাই বলে কি গরমকালে মেকআপ করবেন না? সেটা তো হয় না। বরং, গরমে মেকআপ করার সময়ে কয়েকটা বিষয় আপনাকে খেয়াল রাখতেই হয়। যাতে গরমকালে মেকআপ করার পরেও আপনাকে সুন্দর দেখায়, সঙ্গে মেকআপেও কোনও ক্ষতি না হয়। গরমে মেকআপ টিপস (makeup hacks for summer) রইল আজ আপনার জন্য়। এই বিষয়গুলি অবশ্যই খেয়াল রাখবেন। 

প্রোডাক্ট বেছে নেওয়ার সময়ে সতর্ক হন

গরমে প্রাইমার বাধ্যতামূলক

মেকআপ করার সময়ে আমরা অনেক সময়েই প্রাইমার বিষয়টিকে এড়িয়ে যাই। কিন্তু এটি করবেন না। অন্তত গরমকালে তো একদমই না (makeup hacks for summer)। কারণ, সঠিক প্রাইমার ব্য়বহার করলে আপনার মুখের মেকআপ দীর্ঘস্থায়ী হবে। সেইজন্যই প্রাইমার ব্যবহার করা হয়। কারণ মেকআপ করার আগে বেস তৈরি করা প্রয়োজন।

Beauty

Tinted Perfection Brightening Banana Primer

INR 1,095 AT MyGlamm

ম্যাট মেকআপ ব্যবহার করুন

আমাদের এখানে গরম কিন্তু শুষ্ক নয়, সে কথা আপনিও জানেন। খুব বেশি পরিমাণে ঘাম হয়। আর সেই কথা মাথায় রেখেই আপনার মেকআপ প্রোডাক্ট বেছে নেবেন। ব্যবহার করবেন ম্যাট মেকআপ। ফাউন্ডেশন বা কন্সিলার যেন ম্যাট ফিনিশিং দেয়। কারণ, আপনার মুখ এমনিই আর্দ্র থাকে তার উপর নতুন করে আর্দ্রতা যোগ করার কোনও অর্থ নেই।

সঠিকভাবে মেকআপ করুন

এসপিএফ যুক্ত ময়শ্চারাইজার

গরমে খেয়াল রাখতে হয় যেন, আপনার মুখের উপর কোনও অতিরিক্ত ভার না তৈরি হয়। তাই যত কম মেকআপ প্রোডাক্ট ব্যবহার করতে পারেন ততই ভাল (makeup hacks for summer)। প্রয়োজনে এসপিএফ যুক্ত ময়শ্চারাইজার ব্যবহার করে নিতে পারেন। তাহলে আপনাকে নতুন করে সানস্ক্রিন ব্যবহার করতে হয় না। মুখের উপর প্রোডাক্টের প্রলেপ না পড়লে আপনার ত্বকই ভাল থাকে।

Beauty

Makeup Blender

INR 700 AT MyGlamm

হালকা ফাউন্ডেশন বেছে নেবেন

এমন ফাউন্ডেশন বেছে নেবেন যা অনেকক্ষণ পর্যন্ত থাকে। আর হালকা ফাউন্ডেশন বেছে নেবন। ম্যাট হলে খুবই ভাল। ভারী ও ঘন ফাউন্ডেশন আপনার ত্বকের উপর একটা আলাদা প্রলেপ তৈরি করবে। এতে আপনার ত্বকের ছিদ্র বন্ধ হয়ে যেতে পারে। হালকা ফাউন্ডেশন ত্বকের অতিরিক্ত তেল শুষে নেবে এবং মেকআপ নষ্ট হতে দেবে না।

Beauty

Twin Faced Concealer Sticks - Toffee Dusky

INR 795 AT MyGlamm

কনসিলার অতিরিক্ত ব্যবহার নয়

সব প্রোডাক্টের মতোই কনসিলারের ক্ষেত্রেও আপনাকে সতর্ক হতে হবে। কনসিলার ব্যবহার এড়িয়ে গেলেই ভাল। কিন্তু একান্তই যদি কনসিলার ব্যবহার করতে চান, সেক্ষেত্রে স্মাজ ফ্রি কনসিলার বেছে নিন। ব্লেন্ডারের সাহায্যে সারা মুখে ভাল করে ব্লেন্ড করে নেবেন।

Beauty

POWDER MAGIC EYESHADOW PENCIL - GOLDMINE

INR 950 AT MyGlamm

আই মেকআপ

এই সময়ে আই মেকআপে ওয়াটারপ্রুফ (makeup hacks for summer)প্রোডাক্ট বেছে নেবেন। বিভিন্ন পপ আপ কালার এই সময়ে চোখে বেশ ভাল মানায়।

Beauty

Manish Malhotra Antimicrobial Facial Wipes

INR 349 AT MyGlamm

আরও যে বিষয়গুলি মাথায় রাখবেন

  • সঙ্গে মেকআপ সেটিং স্প্রে রাখবেন।
  • মেকআপ শুষে নেয় এরকম টিসু পেপারও রাখতে পারেন।
  • ঠোঁটে উজ্জ্বল রঙ লাগাতে পারেন।
  • শিমারি ব্রোঞ্জ রাতের বেলা চলতে পারে।
  • দিনের বেলা অতিরিক্ত মেটালিক শেড নয়।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!