কেন ব্যবহার করবেন লিপ ক্রেয়ন? কীভাবে ব্যবহার করবেন, রইল সব তথ্য

কেন ব্যবহার করবেন লিপ ক্রেয়ন? কীভাবে ব্যবহার করবেন, রইল সব তথ্য

লিপ ক্রেয়ন ভালবাসেন অনেকেই, আবার অনেকেই এখনও লিপ ক্রেয়ন ব্যবহার করেননি। সেক্ষেত্রে আপনাকে প্রথমেই বলে রাখি, এখনও যদি আপনি লিপ ক্রেয়ন ব্যবহার শুরু না করেন তাহলে আপনি দেরি করে ফেলেছেন। কেন আপনি লিপ ক্রেয়ন ব্যবহার (lip crayon) করবেন, আজ সেই নিয়েই আলোচনা করব এই প্রতিবেদনে।

লিপ ক্রেয়ন ব্যবহার অনেক সহজ

যাঁরা মেকআপে খুব বেশি সময় দিতে চান না কিংবা যাঁরা মেকআপে পটু নন, তাঁদের জন্য এই লিপ ক্রেয়ন ব্যবহারই যথেষ্ট। লিপ ক্রেয়ন (lip crayon)খুব সহজেই আপনি ব্যবহার করতে পারেন। লিপস্টিকের মতো অত্যন্ত সতর্ক হয়ে না লাগালেও চট করে স্মাজ হয়ে যাওয়ার সম্ভাবনা কিন্তু নেই। পেনসিলের মতোই ব্যবহার করতে পারেন।

লিপ ক্রেয়ন ব্যবহার করুন আপনিও

লিপ ক্রেয়ন আপনার ঠোঁটকে ময়শ্চারাইজ করে

আমরা যাঁরা ম্যাট লিপস্টিক ব্যবহার করতে চাইছি তাঁরা চোখ বন্ধ করে বেছে নিতে পারি লিপ ক্রেয়ন। বরং, ম্যাট লিপস্টিক আমাদের ঠোঁটকে শুষ্ক করে দেয়। ফলে আমাদের ঠোঁট রুক্ষ হয়ে যায় দ্রুত। লিপ ক্রেয়নও একইরকম লুক দেয় আপনার ঠোঁটকে। সেক্ষেত্রে লিপ ক্রেয়নের মধ্যে এমন কিছু উপাদান থাকে যা আসলে আপনার ঠোঁটকে ময়শ্চারাইজ করে। তাই এই ক্রেয়ন (lip crayon)ব্যবহার করলে আপনার ঠোঁট শুষ্ক হয়ে যাওয়ার সম্ভাবনা খুবই কম।

Beauty

Perfect Curves Matte Lip Crayon - Spice

INR 695 AT MyGlamm

লিপ লাইনার, লিপস্টিক...সব রকম ভাবেই ব্যবহার করুন

এই কথা আপনি জানেন কি যে লিপ লাইনারের মতোও আপনি এই লিপ ক্রেয়নকে ব্যবহার করতে পারবেন। খুব সহজেই লিপ ক্রেয়নের সাহায্যে আপনার ঠোঁটের আউটলাইন করে নিন। তারপর লিপ ক্রেয়নের সাহায্য়ে ভরাট করে নিন আপনার ঠোঁট। নিখুঁত ফিনিশিং পাবেন আপনিও।

Beauty

Manish Malhotra Hi-Shine Lipgloss - Rose Lustre

INR 1,050 AT MyGlamm

লিপ গ্লসের জন্য দারুণ বেস

লিপ ক্রেয়ন (lip crayon)দীর্ঘস্থায়ী হয়। অর্থাৎ, চটজলদি উঠে যায় না। তাই আপনি লিপ ক্রেয়ন ব্যবহার করুন ঠোঁটে। প্রথমে লিপ ক্রেয়ন লাগিয়ে নিন, তারপর তার উপরেই বুলিয়ে নিন লিপ গ্লস। এতে আপনার ঠোঁটও দেখতে সুন্দর লাগে। আপনি পান পার্ফেক্ট ফিনিশিং।

লিপস্টিকের মতোই রং

অনেকে মনে করেন লিপ ক্রেয়ন হয়তো আপনার ঠোঁটকে সঠিক রং দিতে পারে না। এই ধারণা একদমই ভুল। আপনার পছন্দের লিপস্টিকও আপনাকে ঠোঁটে যে সৌন্দর্য এনে দেবে, লিপ ক্রেয়নও আপনার ঠোঁটে রাখবে একইরকম সৌন্দর্য।

Beauty

Perfect Curves Matte Lip Crayon - Candy

INR 695 AT MyGlamm

কীভাবে ব্যবহার করবেন

প্রথমে ঠোঁটে লাগিয়ে নিন লিপ বাম। মেকআপ শুরুর সময়েই ঠোঁটে লিপ বাম লাগিয়ে নেবেন। তারপর লিপ লাইনার কিংবা লিপ ক্রেয়নের সাহায্যেই ঠোঁটে আউট লাইন করে নিন। তারপর লিপ ক্রেয়ন দিয়ে ভরাট করে দিন আপনার ঠোঁট। ইচ্ছে করলে গ্লস লাগিয়ে নিতে পারেন, সেটি আপনার লুক অনুযায়ী।

আমাদের রেকমেন্ডেশন

Beauty

Perfect Curves Matte Lip Crayon - Biscotti

INR 795 AT MyGlamm

পারফেক্ট কার্ভস ম্যাট লিপ ক্রেয়ন – বিস্কটি

পারফেক্ট কার্ভসে আছে প্রয়োজনীয় ময়শ্চারাইজার। যা একটি ক্রিমি ম্যাট লিপস্টিক ও লাইনারের কালেকশন। ঠোঁটে লিপস্টিক দীর্ঘ সময় পর্যন্ত থাকার জন্যই এই লিপ ক্রেয়নটি বিশেষ ভাবে তৈরি করা হয়েছে। আপনার ঠোঁটের পারফেক্ট শেপ তৈরি করতে সাহায্য করে। এতে আছে প্রাকৃতিক তেল। যা ঠোঁটকে কোমল রাখতে ও আর্দ্রতা বজায় রাখতে সাহায্য করে।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!