খুব কম খরচে যদি সাজগোজ করা যায় তাহলে কেমন হয়? রইল বাজেট বিউটি টিপস

খুব কম খরচে যদি সাজগোজ করা যায় তাহলে কেমন হয়? রইল বাজেট বিউটি টিপস in bengali

সাজগোজ করতে কার না ভাল লাগে বলুন? কিন্তু যাঁরা সাজতে ভালবাসেন তাঁদের মাথায় সব সময় বাজেটের চিন্তা ঘোরে। যারা চাকরি করেন তাঁদের কথা বাদ দিলাম, কিন্তু যাঁরা করেন না, তাঁরা ভাবেন এই মাসে লিপস্টিক কিনলে হাত খরচ (pro tips to do makeup and skin care in budget) যদি ফুরিয়ে যায়? বা এখন যদি নেলপালিশগুলো কিনে ফেলি তা হলে সংসার খরচে আবার টানাটানি হবে না তো? কিচ্ছু হবে না! আমরা বলছি নিশ্চিন্ত থাকুন। কীভাবে সাজবেন আর কী পরবেন সেই নিয়ে তো অনেকেই টিপস দেয়। কিন্তু বাজেট বজায় রেখেই কীভাবে নিজের সাজগোজের ইচ্ছে পূর্ণ করবেন সেই টিপস কেউ দিয়ছে কি? জানি, কেউ এসব কথা কেউ বলবে না। তাই আমরা আপনাকে দিচ্ছি বাজেট বিউটি টিপস (pro tips to do makeup and skin care in budget)। অর্থাৎ সব দিক সামলেই নিজের সাধ আহ্লাদ পূর্ণ করার দারুণ কিছু টোটকা।

Beauty

WIPEOUT HEAD TO TOE KIT

INR 701 AT MyGlamm

বাজেটের মধ্যেই করুন সাজগোজ - রইল ছয়টি টিপস

Beauty

Superfoods Kajal Raven

INR 395 AT MyGlamm

১। নারকেল তেল ব্যবহার করুন: কোল্ড প্রেসড নারকেল তেল বড় এক শিশি কিনে নিন। এটি হচ্ছে যাকে বলে মুশকিল আসান! কারণ, এই তেল চুলে কন্ডিশনার হিসেবে, গায়ে মাখার জন্য, লিপ বাম হিসেবে এবং বডি স্ক্রাব হিসেবেও ব্যবহার করা যায়!

২। লিপস্টিক ফেলে দেবেন না: লিপস্টিক শেষ হয়ে গেলেও তার হোল্ডারে কিছুটা অংশ লেগে থাকে। যেটুকু অংশ বাইরে বেরিয়ে থাকে, সেটা শেষ হলেই অনেকে লিপস্টিক ফেলে দেন। সেটা না করে অল্প একটু আঙুলে নিয়ে আইশ্যাডো হিসেবে ব্যবহার করুন। না হলে অনেকগুলো লিপস্টিক একসঙ্গে এই অবস্থায় থাকলে সেটা একটা ছুরি দিয়ে বের করে নিয়ে মাইক্রো আভেনে গলিয়ে লিপ বাম হিসেবে ব্যবহার করুন।

৩। অনলাইন সেলের দিকে চোখ রাখুন: বেশিরভাগ জনপ্রিয় অনলাইন বিউটি সাইটস (pro tips to do makeup and skin care in budget) মাঝে-মাঝে সেল দেয়। সেদিকে নজর রাখুন। দাম কম হলেই কিনে নিন বেশি করে। এতে অনেকটা সাশ্রয় হবে।

৪। বেবি ওয়াইপস খুব কাজের: দামি মেকআপ রিমুভার নয়, মেকআপ তোলার জন্য ব্যবহার করুন বেবি ওয়াইপস। এগুলো দামে অনেক সস্তা হয়। তা ছাড়া বাচ্চাদের জন্য জনপ্রিয় সাইটে বেবি ওয়াইপস কেনার ক্ষেত্রে সব সময়েই ডিসকাউন্ট থাকে।

৫। আপনার রান্নাঘর কিন্তু সোনার খনি: হ্যাঁ, একদম তাই। রান্নাঘরে হাতের কাছে এমন অনেক জিনিস থাকে, যা রূপচর্চায় (pro tips to do makeup and skin care in budget) দিব্যি কাজে লেগে যায়। সেগুলোর সদ্ব্যবহার করুন। যেমন ধরুন, মধু, আলুর খোসা, মরসুমি ফলের খোসা, পাকা কলা, চায়ের লিকার এগুলো স্ক্রাব, টোনার ও কন্ডিশনার হিসেবে কাজে লাগান।

৬। বেকিং সোডা কাজে লাগান: রান্নাঘরে এটি থাকলে অনেক ক্ষেত্রেই মুশকিল আসান হয়ে যাবে। শ্যাম্পু করার পর কন্ডিশনার ব্যবহার না করে এক কাপ জলে বেকিং সোডা মিশিয়ে চুল ধুয়ে নিতে পারেন। আবার ফেশিয়াল স্ক্রাব, ফিট ক্লিনজার এবং দাঁতের দাগছোপ তুলতেও এটি কাজে লাগে।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!