সুন্দরভাবে নেল পলিশ পরার জন্য় এই ট্রিকগুলো কাজে লাগান

সুন্দরভাবে নেল পলিশ পরার জন্য় এই ট্রিকগুলো কাজে লাগান

নেল পলিশ পরতে কম বেশি সবাই ভালবাসি। কিন্তু শুধু ভালবাসি বললেই তো কাজ শেষ হয়ে যায় না। নেল পলিশ পরার জন্য সময় দিতে হয়। কোনও অনুষ্ঠান বাড়ি যাওয়ার সময় তাড়াতাড়ি করে নেল পলিশ পরার জন্য বসলাম। আর সব ঘেঁটে গেল বলে মন খারাপ করলাম তা হবে না। সাজের অন্যান্য ক্ষেত্রে যেমন সময় দিয়ে সুন্দর করে সাজি, নেল পলিশ পরার জন্য়েও কিছু তো নিয়ম মানতে হবে। নেল পলিশ পরার সময় ভুল করে ফেলি। সেই ভুলগুলো শুধরে নিতে হবে। কয়েকটি বিষয় মাথায় রাখলেই আপনিও পাবেন পার্ফেক্ট নেল পলিশ। আসুন জেনে নিই (apply nail polish like a pro)

Fashion

Manish Malhotra Gel Finish Nail Lacquer

INR 295 AT MyGlamm

নেল পলিশ পরার সময় কী কী করবেন না

  • টপ স্ট্রোক এবং বেস স্ট্রোক বাদ দেবেন না
  • এক্সপায়ারি ডেট পেরিয়ে যাওয়া নেল পলিশ পরবেন না
  • নেল পলিশ পরার পরই গরম জলে ব্যবহার করবেন না
  • নখ অপরিষ্কার রাখবেন না
  • তাড়াহুড়োয় নেল পলিশ পরবেন না (apply nail polish like a pro)

Beauty

LIT Matte Nail Enamel - Adulting

INR 220 AT MyGlamm

কীভাবে পরতে পারেন পার্ফেক্ট নেলপলিশ

এক্সপায়ারি তারিখ দেখে নেবেন

মেয়াদ ফুরিয়ে যাওয়া পুরনো নেল পলিশ অনেক সময়ই আমরা পরে নিই। কিন্তু তা করা উচিত নয় । এক্সপায়ারি ডেট পেরিয়ে যাওয়া নেল পলিশ নখের জন্য ক্ষতিকারক। নখকে দুর্বল করে দেয় এই নেল পলিশ। নখের এনামেল ঠিক রাখতে এক থেকে দেড় বছরের মধ্যে নেল পলিশ বদলে ফেলুন।

নখ পরিষ্কার করবেন

প্রত্যেক নেল আর্টিস্ট নেল পলিশ পরার (apply nail polish like a pro)আগে নখ রিমুভার দিয়ে পরিষ্কারের পরামর্শ দেন। কারণ, নখ পরিষ্কার রাখা খুব গুরুত্বপূর্ণ । নেল পলিশ পরার আগে ভাল ভাবে নখ পরিষ্কার করে নিন। খেয়াল রাখবেন, কোনওভাবেই যেন নখে ময়লা বা তেল না থেকে যায়।

 

 

Beauty

LIT Matte Nail Enamel - Bye Felicia

INR 220 AT MyGlamm

মন দিয়ে নেল পলিশের তিনটি স্ট্রোকই দেবেন

নেল পলিশ পরার সময় খেয়াল রাখতে হবে, নেল পলিশের তিনটি স্ট্রোকই গুরুত্বপূর্ণ। নখ পরিষ্কার করে বেস স্ট্রোক দিতে হবে। তারপর আরও একটি স্ট্রোক। শেষে টপ স্ট্রোক দিতে হবে। এই তিনটে স্ট্রোক সঠিকভাবে দিয়ে নখ শুকিয়ে নিতে হবে।

নেল পলিশ লাগিয়ে ঠান্ডা জল ব্যবহার করবেন

যদি গরম জলে কোনও কাজ করতেই হয় তবে নেল পলিশ পরার (apply nail polish like a pro)আগেই গরম জলের কাজ সেরে ফেলবেন। এমনকী স্নান করা বা বাসন ধোওয়ার মতো কাজও আপনি আগে করে নেবেন। নেল পলিশ পরার পরে সেই কাজ করবেন না। নেল পলিশ পরার পর পরই তাড়াহুরো করে গরম জল ব্যবহার করবেন না। অন্তত এক ঘণ্টা অপেক্ষা করবেন। তবে নেল পলিশ লাগিয়ে বরফ জলে আপনি আঙুল চুবিয়ে রাখতে পারেন, এতে আপনার নেল পলিশ তাড়াতাড়ি শুকাবে।

Beauty

LIT Matte Nail Enamel - Banger

INR 220 AT MyGlamm

নেল পলিশ পরার পর সময় দিন

নেল পলিশ পরার সময়ই আমরা বেশিরভাগ সময়েই তাড়াহুরো করি। একবার নেল পলিশ পরা হয়ে গেলেই তা কখন শুকাবে, ততক্ষণ অপেক্ষা করতে পারি না আমরা। সেই হাত নিয়ে অনেক সময় বিছানায় শুয়ে পড়ি। এই কাজ করবেন না। নেল পলিশ খারাপ হবে। যে সময় দিয়ে নেল পলিশ পরেছেন, আরও কিছুক্ষণ সময় দিন। সুন্দর নখ(apply nail polish like a pro) উপভোগ করুন।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!