বিনোদন

লকডাউনে সময় কাটছে না? দেখে নিন কিছু দারুণ ওয়েব সিরিজ ও সিনেমা!

Debapriya Bhattacharyya  |  Mar 27, 2020
লকডাউনে সময় কাটছে না? দেখে নিন কিছু দারুণ ওয়েব সিরিজ ও সিনেমা!

লকডাউনে (lockdown) গৃহবন্দি দশা কাটাতে অনেকেই অনেক কিছু করছেন। কেউ বাড়িঘর পরিষ্কার করে ফেলছেন, কেউ বা নানারকম রান্না করছেন পরিবারের সদস্যদের জন্য, কেউ বাড়ি থেকেই কাজ করে চলেছেন আবার কেউ বা উদাস হয়ে ভাবছেন ‘মুক্তি কবে হবে!’ সত্যি কথা বলতে, করোনা আতঙ্কে এই মুহূর্তে অত্যন্ত প্রয়োজনীয় কাজ ছাড়া আমরা কেউই বাড়ি থেকে বেরতে চাইছি না, কিন্তু বাড়িতে বসে বসে আপনি কতই বা রান্না করবেন আর ঘর গোছাবেন আর কতই বা টেলিভিশনে সেই একই করোনা ভাইরাসের প্রকোপের খবর শুনবেন! এর মধ্যেই অনেক মানুষের ‘পাগল পাগল’ দশা হয়েছে। এক কাজ করুন, বাড়ি থাকার সুযোগে ঝটপট ভাল ভাল কিছু সিনেমা (films) ও ওয়েব সিরিজ (web series) দেখে নিন। অ্যামাজন প্রাইম, হটস্টার (hotstar), নেটফ্লিক্স (netflix), হইচই – এরকম নানা অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্ম রয়েছে যেখানে আপনি সাবস্ক্রিপশন নিয়ে নানা ওয়েব সিরিজ, টেলিভিশনের সিরিয়াল এবং সিনেমা দেখতে পারেন।

via GIPHY

শিশু ও কিশোরদের দেখার মতো সেরা কয়েকটি ওয়েব সিরিজ

লকডাউন হওয়ার ফলে সবচেয়ে বেশি সমস্যায় পড়েছে বাড়ির খুদে সদস্যরা। একে তাদের পরীক্ষা শেষ হয়ে স্কুলে ছুটি পড়ে গেছে। কোথায় ভেবেছিল বেড়াতে যাবে বা বন্ধুদের সঙ্গে খেলতে যাবে, তা না, এই করোনা ভাইরাসের জ্বালায় বাড়িতে বসে থাকতে হচ্ছে! এক কাজ করতে পারেন, বাড়ির ছোটরা যাতে বাড়িতেই ব্যস্ত থাকতে পারে, সেজন্য তাদের বেশ কিছু ওয়েব সিরিজ দেখার পরামর্শ দিতে পারেন। নেটফ্লিক্সে দেখাতে পারেন…

যদি আপনি ভয় পেতে ভালবাসেন

নেটফ্লিক্সে দ্য ঘোস্ট স্টোরিজ দেখতে পারেন (ছবি – নেটফ্লিক্সের সৌজন্যে)

ভূতের গল্প ভাল লাগে? ভয় পেয়ে একটা অদ্ভুত আনন্দ পান? টানটান উত্তেজনা পছন্দ করেন? – এই সব প্রশ্নগুলির উত্তর যদি হ্যাঁ হয় তাহলে বেশ কয়েকটি ওয়েব সিরিজের হদিশ দিচ্ছি, লকডাউনে বাড়ি বসে দেখ নিন; কিন্তু বাইরে খবরদার বেরবেন না! নেটফ্লিক্সে দেখুন…

ফ্যামিলি ড্রামা দেখতে পছন্দ করেন?

আপনি যদি ফ্যামিলি ড্রামা দেখতে খুব ভালবাসেন সেক্ষেত্রে কিন্তু আপনার হাতে অপশন অনেক! নেটফ্লিক্সে দেখুন… 

হালকা কিছু শো ও সিনেমা

ফোর মোর শটস প্লিজ দেখতে পারেন অ্যামাজন প্রাইমে (ছবি – অ্যামজন প্রাইমের সৌজন্যে)

করোনার খবর শুনতে শুনতে আর হোয়াটসঅ্যাপে ফরওয়ার্ড করা মেসেজ পেতে পেতে মনটা কেমন যেন বিষণ্ণ হয়ে গেছে। তাই না? কিছু হালকা সিনেমা বা ওয়েব সিরিজ দেখা যেতে পারে এসময়ে।

ক্লাসিক ও কাল্ট

বাড়িতে যখন রয়েছেন দেখে নিন কিছু ক্লাসিক সিনেমাও। হতে পারে সেগুলো বেশ পুরনো, কিন্তু ক্লাসিক কিছু সিনেমা দেখে এই সময়ে সময় কাটানোর থেকে ভাল অপশন আর কিছুই নেই!

বাড়ির বয়স্কদের জন্য

বাড়ির খুদে সদস্যদের যেমন সমস্যা হয়েছে, তেমনই বাড়িতে যারা বয়স্ক মানুষ রয়েছেন তাদেরও কিন্তু সমস্যা কম নেই এই লকডাউনে। যেহেতু নতুন করে কোনও সিরিয়ালের শুটিং হচ্ছে না, কাজেই তাদের সন্ধেবেলা সিরিয়াল দেখা মোটামুটি বন্ধ, অগত্যা রিপিট টেলিকাস্টই তাদের দেখতে হচ্ছে। এক কাজ করতে পারেন, হটস্টার বা জি ফাইভে তাদের প্রিয় সিরিয়ালের এপিসোডগুলো একবার প্রথম থেকে ঝালিয়ে নিতে বলুন! চাইলে অবশ্য নতুন কোনও একটি সিরিয়ালও প্রথম থেকে দেখা শুরু করতে পারেন!

https://bangla.popxo.com/article/how-to-deal-with-coronavirus-anxiety-in-bengali-882562

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

২০২০ শুরু করুন আমাদের দারুণ দারুণ প্ল্যানার আর স্টেটমেন্ট সোয়েটশার্ট দিয়ে। এগুলো সবকটাই আপনারই মতো একশ শতাংশ মজার এবং অসাধারণ! ওহ হ্যাঁ, শুধুমাত্র আপনার জন্য রয়েছে ২০ শতাংশ ছাড়ের ব্যবস্থাও। দেরি কিসের আর, এখনই POPxo.com/shop থেকে কেনাকাটা সেরে ফেলুন আর নিজেকে আরেকটু পপ আপ করে ফেলুন!

Read More From বিনোদন