ADVERTISEMENT
home / Love
যাঁরা দোকা নন, একা থেকেই খুশি রয়েছেন, তাঁদের হাসি আরও চওড়া হবে এই Quotes পড়া মাত্র

যাঁরা দোকা নন, একা থেকেই খুশি রয়েছেন, তাঁদের হাসি আরও চওড়া হবে এই Quotes পড়া মাত্র

পিয়ার প্রেশারে স্যান্ডউইচ হয়ে সবাই যেখানে ‘দোকা’ হওয়ার চক্করে ঘাম ঝরিয়ে চলেছেন, সেখানে এমনও অনেকে মানুষ রয়েছেন, যাঁরা প্রেমের ফাঁদে না পড়েও বেশ আনন্দেই (single) রয়েছেন। সেই সব মানুষদের কথা ভেবে এই প্রতিবেদনে এমন কিছু Quotes-এর উল্লেখ থাকলো, যা পড়া মাত্র আপনাদের মুখের হাসি আরও চওড়া হবে। সঙ্গে বাড়বে আয়ুও। নিশ্চয় ভাবছেন, Quotes পড়ার সঙ্গে আয়ু বাড়ার কী সম্পর্ক? তা হলে জেনে রাখুন বন্ধু, আপনি যতদিন সিঙ্গেল রয়েছে, ততদিন শরীর নিয়ে আর কোনও চিন্তাই নেই! কারণ, বেশ কিছু স্টাডি বলছে একা থাকলে নাকি মানসিক চাপ এতটাই কম থাকে যে স্ট্রেস-অ্যাংজাইটি ধারেকাছেও ঘেঁষতে পারে না। সেই সঙ্গে প্রেমিকের জ্বালায় দিনের পর দিন রাত জেগে থাকার মতো পরিস্থিতির মুখোমুখিও হতে হয় না। ফলে শরীর এতটাই চাঙ্গা থাকে যে আয়ু বাড়ে চোখে পড়ার মতো। তাই একা থাকার সিদ্ধান্ত নিয়ে যে ভুল করেননি, তা তো বলাই বাহুল্য! কিন্তু এর পরেও যদি দোটানায় থাকেন, তা হলে এই প্রতিবেদনটি পড়ে ফেলতে দেরি করবেন না যেন! দেখবেন, সব ধোঁয়াশা নিমেষে কেটে যাবে।

একা থাকতে অনুপ্রাণিত করবে এই Quotes

১. একাকীত্ব মোটেই শাস্তি নয়। বরং কোনও মানুষকে মন-প্রণ দিয়ে ভালবাসার পরেও যদি একাকিত্বের অনুভূতি পিছু না ছাড়ে, তাহলে সেটাই জীবনের সবথেকে বড় শাস্তি।

২. একাকীত্বের মতো মধুর অনুভূতির সন্ধান যে একবার পেয়েছেন, সে যে চার দেয়ালের মাঝে শুধুমাত্র নিজেকেই খুঁজে পেতে চাইবে, তাতে কোনও সন্দেহ নেই!

৩. আকি সবাইকে অপছন্দ করি বলে যে একা থাকতে চাই, এমন নয়। বরং নিজেকে সম্মান করি বলেই একা থাকতে মন চায় ।

ADVERTISEMENT

৪. একা (single) থাকাটা বেশ মজার। কারণ, একাকিত্ব নিজের পাশে দাঁড়ানোর সুযোগ করে দেয়। আর যে মানুষ সারাক্ষণ নিজেকে খুশি রাখার চেষ্টা চালিয়ে যাচ্ছে, তাঁর জীবনে দুঃখের যে কোনও জায়গা নেই, তা তো বলাই বাহুল্য!

৫. সবাই প্রেম করছে বলে আপনাকেও বয়ফ্রেন্ড জোটাতে হবে, এমনটা ভেবে নেবেন না যেন! বরং একাকিত্বকে উপভোগ করুন। দেখবেন, জীবনের ক্যানভাসটা আরও রঙিন হয়ে উঠবে।

৬. প্রকৃত জীবনসঙ্গীর অপেক্ষায় থাকাটা সহজ কাজ নয়। তাই যাঁরা একা, তাঁদের দুর্বল ভেবে নেওয়ার ভুল কাজটা করবেন না যেন!

৭. কোনও এক রাজপুত্র এলেই আপনার জীবন আনন্দে ভরে উঠবে, এমন কিন্তু নয়। তাই নিজের চেষ্টায় নিজেকে খুশি রাখুন। দেখবেন, দুঃখ ধারে কাছেও ঘেঁষতে পারবে না।

ADVERTISEMENT

৮. ভুল মানুষকে ভালবেসে দুঃখে থাকার চেয়ে সারা জীবন এক থাকাটা অনেক বেশি সুখের।

৯. আপনি যাঁদের ভালবাসেন, তাঁরা আপনাকে সম্মান করুন, এমনটা যদি চান, তাহলে কাছের মানুষদের বুঝিয়ে দিন যে তাঁদের ছাড়াও আপনি বাঁচতে পারবেন।

১০. নিজের মতো করে যদি বাঁচতে চান, তাহলে একাকীত্বের থেকে ভাল সঙ্গী আর কেউ নেই। তবে একথা ঠিক যে একা থাকাটা সহজ কাজ নয়। তাই যাঁরা সে কাজ অনায়াসেই করতে পারেন, তাঁরাই হচ্ছেন প্রকৃত যোদ্ধা।

১১. যে একা থাকে, সে নিজেকে ভালবাসে, যে নিজেকে ভালবাসে, সেই তো অন্যকে মন-প্রাণ দিয়ে ভালবাসতে পারে। তাই অন্য কাউকে ভালবাসার আগে নিজেকে ভালবাসুন। তাই একা থাকতে শিখুন!

ADVERTISEMENT

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এগুলোও আপনি পড়তে পারেন

সুখী জীবন যাপনের পাসওয়ার্ড

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!

ADVERTISEMENT
22 Jul 2019

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT