home / Styling
মাত্র চারটি ধাপে বাড়িতেই কীভাবে করবেন টুইস্টেড হেয়ারস্টাইল, দেখে নিন টিউটোরিয়াল

মাত্র চারটি ধাপে বাড়িতেই কীভাবে করবেন টুইস্টেড হেয়ারস্টাইল, দেখে নিন টিউটোরিয়াল

নানারকম হেয়ারস্টাইল (hairstyles) করতে আমরা সকলেই কিন্তু বেশ পছন্দ করি। অফিসে যাওয়ার সময়েই হোক অথবা কোনও পার্টিতে যাওয়ার সময়েই হোক বা বিয়েবাড়িতে যাওয়ার জন্য রেডি হওয়ার সময়েই হোক – চুলটা আমরা মোটামুটি ঠিকভাবেই বাঁধি। আসলে চুল বাঁধার (hairstyles) উপরেও আমাদের লুক বা সাজ কিন্তু নির্ভর করে। আপনার চুল ছোট হোক বা বড়, সব সময়ে তো তা খুলে রাখতে ইচ্ছেও করে না; আবার এমন কোনও হেয়ারস্টাইল (hairstyles) করতেও ইচ্ছে করে যা করতে বেশি পরিশ্রম করতেও হবে না। সেক্ষেত্রে টুইস্টেড হেয়ারস্টাইল (twisted hairstyle) কিন্তু খুবই ভাল। নানাভাবে এই হেয়ারস্টাইলটি করা যায়। এমনকী, হলি-বলি-টলি – সব জায়গাতেই নায়িকাদের মধ্যে টুইস্টেড হেয়ারস্টাইল (twisted hairstyle) খুবই জনপ্রিয়।

https://bangla.popxo.com/article/how-to-make-homemade-hair-suncreen-in-bengali

বাড়িতেই কীভাবে করতে পারেন টুইস্টেড হেয়ারস্টাইল

মাত্র কয়েকটি ধাপে (steps) আপনি খুব সহজেই করে ফেলতে পারেন টুইস্টেড হেয়ারস্টাইল (twisted hairstyle). এভাবে চুল বাঁধার জন্য আপনাকে হেয়ারস্টাইল বিশেষজ্ঞ হতে হবে না। এখানে দু’রকমভাবে টুইস্টেড হেয়ারডু করার টিউটোরিয়াল দেওয়া হল।

ADVERTISEMENT

টুইস্টেড হেয়ারডু করতে যা-যা লাগবে: চিরুনি, কয়েকটি হেয়ার পিন ও রাবার ব্যান্ড

আরও পড়ুন: ১৬টা দারুণ হেয়ার স্টাইল যা আপনি দীপিকা পাড়ুকোন এর লুক থেকে কপি করতে পারেন

ADVERTISEMENT

স্টেপ বাই স্টেপ সাইড টুইস্টেড হেয়ারস্টাইল

ধাপ ১: ঠিক আগের মতোই প্রথমেই ভাল করে চুল আঁচড়ে নিন এবং যে-কোনও একপাশে সিঁথি করে নিন।

ধাপ ২: এবারে সামনের দিক থেকে চুলের চুলের গোছা নিয়ে ববি পিনের সাহায্যে পিছন দিকে নিয়ে আটকে দিন।

ADVERTISEMENT

ধাপ ৩: এবারে যে-কোনও এক দিক থেকে চুলের গোছা নিন এবং একটি নট বা গিট্টু তৈরি করুন। এবারে বাকি চুল একসঙ্গে করে নিন এবং যে নটটি তৈরি করেছিলেন সেই নটের মধ্য দিয়ে ঢুকিয়ে নটটি বন্ধ করে দিন। ব্যস, হয়ে গেল আপনার সাইড টুইস্টেড হেয়ারডু (twisted hairstyle)!

আরও পড়ুন: এই হেয়ারস্টাইলগুলো কিন্তু আপনার চুল নষ্ট করে দেয়! এখন থেকেই সাবধান থাকুন

ADVERTISEMENT

স্টেপ বাই স্টেপ ফ্রন্ট টুইস্টেড হেয়ারস্টাইল

ধাপ ১: প্রথমেই খুব ভাল করে চুল আঁচড়ে চুলের জট ছাড়িয়ে নিন। মাথার সামনের দিকের অংশ থেকে চুল ছেড়ে দিন এবং হেয়ার পিনের সাহায্যে আলাদা করে নিন।

ধাপ ২: মাথার পিছনের অংশের চুল একসঙ্গে নিয়ে রাবার ব্যান্ড দিয়ে ভাল করে বেঁধে নিন। ঠিক যেভাবে পনিটেল বাঁধেন সেভাবে বেঁধে নিন।

ADVERTISEMENT

ধাপ ৩: এবারে মাথার সামনের দিকে যেখানে হেয়ার পিন দিয়ে চুল আলাদা করে রেখেছিলেন, সেখন থেকে একগোছা চুল নিয়ে টুইস্ট (twisted hairstyle) করুন এবং ববি পিনের সাহায্যে মাথার পিছনদিক পর্যন্ত নিয়ে আটকে দিন। এভাবেই সামনের অংশের চুলের থেকে একগোছা করে চুল নিয়ে একইভাবে টুইস্ট করে ববি পিনের সাহায্যে আটকে নিন।

ধাপ ৪: এভাবে যতগুলো ইচ্ছে ততগুলো টুইস্ট করে প্রতিটি চুলের গোছা এক জায়গায় এনে আগে থেকে বেঁধে রাখা পনিটেলের সঙ্গে আরও একটি রাবার ব্যান্ড দিয়ে বেঁধে নিন। আপনি চাইলে এভাবেও রাখতে পারেন আবার পিছনদিকের সব চুল একত্রিত করে বানও বেঁধে নিতে পারেন।

ADVERTISEMENT

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আমাদের এক্কেবারে নতুন POPxo Zodiac Collection মিস করবেন না যেন! এতে আছে নতুন সব নোটবুক, ফোন কভার এবং কফি মাগ, যেগুলো দারুণ ঝকঝকে তো বটেই, আর একেবারে আপনার কথা ভেবেই তৈরি করা হয়েছে। হুমম…আরও একটা এক্সাইটিং ব্যাপার হল, এখন আপনি পাবেন ২০% বাড়তি ছাড়ও। দেরি কীসের, এখনই POPxo.com/shopzodiac-এ যান আর আপনার এই বছরটা POPup করে ফেলুন!

ADVERTISEMENT
09 Jan 2020
good points

Read More

read more articles like this
good points logo

good points text