Advertisement

বিনোদন

বন্ধুত্বের গল্প বলবে ‘আবার বছর কুড়ি পরে’

Swaralipi BhattacharyyaSwaralipi Bhattacharyya  |  Mar 12, 2020
বন্ধুত্বের গল্প বলবে ‘আবার বছর কুড়ি পরে’

বন্ধুর গল্প। বন্ধুত্বের গল্প। ফিরে আসার গল্প। রিইউনিয়নের গল্প। আর এই গল্প বলতে তৈরি হচ্ছেন শ্রীমন্ত সেনগুপ্ত। পরিচালক হিসেবে হাতেখড়ি হবে তাঁর। আর নতুন জার্নিতে শ্রীমন্তর হাতটা শক্ত করে ধরেছেন অনিমেষ এবং সৌম্য। পিএসএস এন্টারটেনমেন্ট প্রযোজনা সংস্থার দুই কর্তা। সঙ্গে রয়েছেন এই প্রযোজনা সংস্থার আরও এক সদস্য রণজিৎ দে। ‘সোয়েটার’ দিয়ে তাঁদের প্রযোজনায় হাতেখড়ি হয়েছিল। এবার তৃতীয় ছবির কাজে হাত দিলেন এই জুটি। ছবির নাম ‘আবার বছর কুড়ি পরে'(Abaar Bochhor Kuri Pore)।

প্রথমে নিউ আলিপুর মাল্টিপারপাস বয়েজ, তারপর সেন্ট জেভিয়ার্স থেকে মাস কমিউনিকেশন নিয়ে পড়াশোনা শেষ করার পর গত ১৫ বছর ধরে মুম্বইতে বিভিন্ন কোম্পানির কনটেন্ট হেড হিসেবে কাজ করেন শ্রীমন্ত। এবার পরিচালক হিসেবে কেরিয়ার শুরু করতে চান। কীভাবে ভেবেছেন প্রথম ছবির গল্প? শ্রীমন্তর কথায়, “স্কুলের বন্ধুদের রিইউনিয়ন আমার খুব ফেভারিট সাবজেক্ট। আমার মনে হয় বিভিন্ন স্টেজ অব লাইফে সকলেই রিইউনিয়ন চান। বাঙালি রিইউনিয়ন ভালবাসে। এমন একটা গল্প আমার বলতেও ভাল লাগবে। আশা করি, দর্শকদের দেখতেও ভাল লাগবে।”

প্রায় সাড়ে তিন বছর ধরে এই ছবির গল্প লিখেছেন শ্রীমন্ত। সহ-লেখিকা মোনালি সেন চৌধুরি। আগামী সপ্তাহে কালিম্পংয়ে শুরু হচ্ছে এই ছবির শুটিং। কালিম্পং এবং কলকাতা মিলিয়ে পয়লা বৈশাখের মধ্যেই ছবির শুটিং শেষ করে ফেলতে পারবেন বলে আশাবাদী পরিচালক।  

 

ছবির চরিত্রে পূষণ এবং অভিষেক।

বন্ধুদের রিইউনিয়নের গল্পে টাইম ফ্রেমটা ২০ বছরের। সেটা ছবির নামেই স্পষ্ট। এখন কেউ কর্পোরেট ওয়ার্ল্ডের বড়বাবু। কেউ চিকিৎসক, কেউ বা স্বামী, সন্তান নিয়ে ব্যস্ত গিন্নি। স্কুলের আড্ডাটা যেখানে শেষ হয়েছিল, সেখান থেকেই হয়তো ২০ বছর পরে দেখা হওয়ার আড্ডাটা শুরু হবে। 

আবির চট্টোপাধ্যায়, অর্পিতা চট্টোপাধ্যায়, তনুশ্রী চক্রবর্তী, অভিষেক (abhishek) বন্দ্যোপাধ্যায়, পরাণ বন্দ্যোপাধ্যায়, সুমন্ত মুখোপাধ্যায়, অনির্বাণ ভট্টাচার্য, রবি সাউ, স্বাগত বসু, আর্য দাশগুপ্ত, পুষণ দাশগুপ্ত, দিব্যাশা দাস, তনিকা বসু, রাজর্ষি নাগ, অরিত্র দত্ত বণিকের মতো শিল্পীর অভিনয়ে সমৃদ্ধ হবে এই ছবি। অভিষেক বন্দ্যোপাধ্যায়কে হয়তো আপনি হিন্দি সিনেমার সৌজন্যে চেনেন। এই বাঙালি অভিনেতার এটাই প্রথম বাংলা ছবি। 

 

ছবির চরিত্রে তনিকা এবং তনুশ্রী।

গল্প লেখার সময় কোনও অভিনেতাকে ভেবে কি লিখেছিলেন? এ প্রশ্নের উত্তরে শ্রীমন্ত বললেন, “না। প্রথম ছবি তো। আগে থেকে কোনও অভিনেতার কথা ভেবে লেখার সাহস ছিল না। কে রাজি হবেন তো জানতাম না। যাঁরা রাজি হয়েছেন, তাঁদের কাছে আমি কৃতজ্ঞ। যে কোনও পরিচালকের কাছে এটা বিরাট পাওয়া। সৌম্য আর শুভর সাপোর্ট ছাড়া এসব সম্ভব হত না।”

‘আবার বছর কুড়ি পরে’র ক্যামেরার দায়িত্বে থাকবেন প্রতীপ মুখোপাধ্যায়। গানঘরের ভার রয়েছে রণজয় ভট্টাচার্যের কাঁধে। শুটিং শুরু হতে আর মাত্র কয়েকটা দিন। প্রথম ছবি তো। টেনশন হচ্ছ? শ্রীমন্ত বললেন, যে কোনও প্রজেক্ট শুরুর আগে টেনশন থাকে। সেটা আমার মতে ভাল। আর এখনও পর্যন্ত যেটুকু কাজ হয়েছে, আড্ডা মেরেই হয়েছে। রিল্যাক্স ভাবে কাজটা করতে পারছি, এটা ভাল লাগছে।”

https://bangla.popxo.com/article/an-interview-of-actress-daminee-benny-basu-in-bengali-880510

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

২০২০ শুরু করুন আমাদের দারুণ দারুণ প্ল্যানার আর স্টেটমেন্ট সোয়েটশার্ট দিয়ে। এগুলো সবকটাই আপনারই মতো একশ শতাংশ মজার এবং অসাধারণ! ওহ হ্যাঁ, শুধুমাত্র আপনার জন্য রয়েছে ২০ শতাংশ ছাড়ের ব্যবস্থাও। দেরি কিসের আর, এখনই POPxo.com/shop থেকে কেনাকাটা সেরে ফেলুন আর নিজেকে আরেকটু পপ আপ করে ফেলুন!