home / Bridal Makeup
বিয়ের দিন এয়ারব্রাশ মেকআপ করাতে চান? ভাল-মন্দ সব দিক আগে জেনে নিন

বিয়ের দিন এয়ারব্রাশ মেকআপ করাতে চান? ভাল-মন্দ সব দিক আগে জেনে নিন

বিয়ের দিন এগিয়ে এলে কনের (bride) ভুরুতে ভাঁজ। কেমন সাজবে, কীভাবে সাজবে এবং কার কাছে সাজবে! মেকআপ আর্টিস্টের কাছে গেলে তিনি লম্বা তালিকা আপনার সামনে পেশ করবেন। আর তাতে হবু কনে ঘাবড়ে গিয়ে আরও গোলমাল করবেন। এখন চল হয়েছে এয়ারব্রাশ (airbrush) মেকআপের (makeup)। আজকাল মেয়েরা নাকি বিয়েতে জবরজং সাজতে মোটেও পছন্দ করেন না। বলিউডের তারকারা এসব ব্যাপারে সবার আগে ঝাঁপিয়ে পড়ে পথ দেখান। এক্ষেত্রেও তার অন্যথা হয়নি। অনেক তারকা নায়িকাই সম্প্রতি তাঁদের বিয়েতে এয়ারব্রাশ মেকআপ করেছেন। আর এসব দেখে শুনে হবু কনেরা কান্নাকাটি জুড়ে দিয়েছেন যে তাঁরাও এটা করবেন। নিশ্চয়ই করবেন। কিন্তু এই মেকআপ একটু নতুন ঘরানার। তাই এই মেকআপ বিষয়ে অনেকেই অনেক কিছু জানেন না। আপনার বিয়েতে কি এয়ারব্রাশ মেকআপ করবেন বলে ভেবে রেখেছেন? তা হলে এর ভাল-মন্দ সব দিক আগে জেনে নিন।

আরও পড়ুন: শীতের কনেদের জন্য দুর্দান্ত কয়েকটি ফুলহাতা ব্লাউজের ডিজাইন, বিয়ে করুন আরাম করে!

কাকে বলে এয়ারব্রাশ মেকআপ?

এখানে যে মেকআপ প্রোডাক্ট ব্যবহার করা হয় সেগুলো সব তরল বা লিকুইড। একটি স্প্রে টুলের মাধ্যমে এটি ত্বকে ছড়িয়ে দেওয়া হয়। 

রেগুলার বা প্রথাগত মেকআপের চেয়ে এটা কতটা আলাদা?

ত্বকের স্বাভাবিক লাবণ্যকে তুলে ধরে এয়ারব্রাশ মেকআপ

Instagram

প্রথাগত মেকআপে স্পঞ্জ আর ব্রাশ ব্যবহার করা হয়। এয়ারব্রাশ মেকআপে সেসবের বালাই নেই। যেহেতু এটি স্প্রে টুলের মাধ্যমে করা হয়, সেহেতু এটি সব জায়গায় সমানভাবে ছড়িয়ে যায়। খুব একটা বেশি মেকআপ লাগেও না এতে। অল্পতেই কাজ হয়ে যায়। যাঁরা হেভি মেকআপ বা কেকের পরতের মতো মেকআপ একদম পছন্দ করেন না তাঁদের জন্য এটি আদর্শ। সবচেয়ে ভাল বিষয় হল এই মেকআপ করার পরও কোনের স্বাভাবিক সৌন্দর্য বজায় থাকে। মেকআপ আর্টিস্টরা বলেন এয়ারব্রাশ মেকআপ করলে কনের ছবিও সুন্দর ওঠে। 

খরচ কত পড়বে?

আপনার সুখ স্বপ্নে একটু খোঁচা দিয়ে বলি এয়ারব্রাশ মেকআপ করাতে বেশ ভাল খরচ পড়ে। আর সেটা প্রথাগত মেকআপের থেকে যথেষ্ট বেশি। তার কারণ হচ্ছে এখানে যে প্রোডাক্টগুলো ব্যবহার করা হয় সেগুলো আলাদা করে কিনতে হয়। তাছাড়া যে এয়ারব্রাশ মেশিন ব্যবহার করা হয় সেটিও বেশ দামী। 

সব কনেকে কি এয়ারব্রাশ মেকআপ মানায়?

মেকআপ আর্টিস্টরা বলেন এয়ারব্রাশ মেকআপ করলে ছবি ভাল ওঠে

Instagram

না, আপনার মন ভেঙে টুকরো টুকরো হলেও বলতে বাধ্য হচ্ছি, এর উত্তর না। অনেক কনেই মনে করেন অন্য সময় না সাজলেও বিয়ের দিন ভাল করে সাজতে হবে। এই ধারণা খুব একটা ভুল নয়। যারা এটা ভাবেন তাঁরা ভুলেও এয়ারব্রাশ মেকআপের দিকে পা বাড়াবেন না। কারণ এয়ারব্রাশ মেকআপ “নো মেকআপ লুক” তৈরি করে। যারা ন্যাচারাল লুক পছন্দ করেন এবং মেকআপের চেয়ে ত্বকের লাবণ্যকে বেশি প্রাধান্য দেন তাঁরাই এটা করাবেন।  

আরও পড়ুন: বিয়ের দিন কনে নানা গয়নায় ভূষিতা হন, কিন্তু এর পিছনে রয়েছে নানা ইন্টারেস্টিং ফ্যাক্ট

https://bangla.popxo.com/article/how-an-would-be-bride-can-control-extra-shine-on-her-face-in-bengali

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আমাদের এক্কেবারে নতুন POPxo Zodiac Collection মিস করবেন না যেন! এতে আছে নতুন সব নোটবুক, ফোন কভার এবং কফি মাগ, যেগুলো দারুণ ঝকঝকে তো বটেই, আর একেবারে আপনার কথা ভেবেই তৈরি করা হয়েছে। হুমম…আরও একটা এক্সাইটিং ব্যাপার হল, এখন আপনি পাবেন ২০% বাড়তি ছাড়ও। দেরি কীসের, এখনই POPxo.com/shopzodiac-এ যান আর আপনার এই বছরটা POPup করে ফেলুন!

 

 

07 Jan 2020
good points

Read More

read more articles like this
good points logo

good points text