home / Love
সম্পর্কে ভালবাসা থাক, কিন্তু পজেসিভ হবেন না!

সম্পর্কে ভালবাসা থাক, কিন্তু পজেসিভ হবেন না!

যাকে ভালবাসেন, তাঁর প্রতি যে আপনি খেয়াল রাখবেন, তাঁর সুখে-দুঃখে সঙ্গ দেবেন, উজার করে ভালবাসবেন, মাঝেমাঝেই তাঁর খোঁজখবর নেবেন  এতো খুবই স্বাভাবিক কিন্তু আপনার ভালবাসা তাঁর জন্য যাতে ‘অত্যাচার’ না হয়ে যায় সেদিকে কি কখনও খেয়াল রেখেছেন? এমন অনেকেই আছেন যারা নিজেদেরকে ‘কিউট কাপল’ বলে দাবী করেন এবং সবসময়ে সব কাজ একসঙ্গে করেন। এতে যে অন্য মানুষটির সায় নাও থাকতে পারে তা কিন্তু এঁরা ভাবেন না। ফলে একটা সময়ের পর ভালবাসার অত্যাচারে সম্পর্কের দম বন্ধ হয়ে আসে এবং বিচ্ছেদ হয়ে যাওয়ার আশঙ্কা থাকে! তবে এই কাজটি যারা করেন তাঁরা কিন্তু নিজেরাও বুঝতে পারেন না যে কখন পজেসিভ হতে হতে তাঁরা নিজের হাতেই সম্পর্ক নষ্ট করে ফেলছেন। দেখুন তো নীচের একটা স্বভাবও আপনার মধ্যে রয়েছে কিনা? থাকলে কিন্তু আপনি আপনার স্বামী বা প্রেমিকের প্রতি পজেসিভ (possessive)! আর কীভাবে এই পজেসিভনেস কাটাবেন সে উপায়ও বলে দেব, চিন্তা নেই

হটস্টার

ধরুন আপনি বাইরে ঘুরতে যেতে চান কিন্তু আপনার স্বামী বা প্রেমিক সে সময়ে বাড়িতে ফুটবল ম্যাচ দেখতে চান, আপনি বললেন তাঁকে আপনার সঙ্গে যেতে কিন্তু তিনি বললেন যে তিনি যেতে চান না। এমন অবস্থায় যদি আপনি অশান্তি করেন তাহলেই বিপত্তি। কখনও কখনও কিন্তু সম্পর্কে এক্ত স্পেস দেওয়া খুব দরকার। আপনার যদি কোনও একটা কাজ করতে ভাল না লাগে এবং আপনাকে সেই কাজটি করতে আপনার প্রেমিক বা স্বামী বাধ্য করেন, আপনার কি ভাল লাগবে? তার চেয়ে বরং যদি এই পরিস্থিতিতে আপনি তাঁকে সেটা করতে দেন যেটা তিনি করতে চাইছেন এবং আপনি নিজের পছন্দমতো কাজ করেন তাহলে দুজনেরই ভাল লাগবে। স্বামী-স্ত্রী বা প্রেমিক-প্রেমিকা মানেই যে সব কাজ একসঙ্গে করতে হবে তার কিন্তু কোনও মানে নেই।

হটস্টার

আরেকটি পরিস্থিতির উদাহরণ দেওয়া যাক, ধরুন আপনি কোনোভাবে জানতে পারলেন যে আপনার স্বামী বা প্রেমিকের সঙ্গে তাঁর প্রাক্তনের দেখা হয়েছিল। আপনি তাতে দুঃখ পেলেন এবং ক্রমে সেই দুঃখ জমে জমে তা রাগের সৃষ্টি করল এবং আপনি ঝগড়া করে বসলেন। এতে কি কিছু লাভ হল? তাঁর চেয়ে যদি আপনি কারও থেকে জানতে পারেন যে ওঁর প্রাক্তনের সঙ্গে ওঁর দেখা হয়েছিল, তাহলে সরাসরি ওঁকেই জিজ্ঞেস করুন যে ব্যাপারটা কী! একটা বিষয় কিন্তু আপনাকে মানতেই হবে যে একই শহরে যদি দু’জন মানুষ থাকেন কখনও না কখনও তাঁদের হঠাৎ দেখা হয়ে যেতেই পারে! মাথা গরম করে অথবা সম্পর্কে ইনসিকিওরিটি এনে তো কোনও লাভ নেই! ওঁর সঙ্গে কথা বলে যদি সন্তোষজনক উত্তর না পান তখন না হয় অন্য ব্যবস্থা নেবেন।

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!

24 Jul 2019

Read More

read more articles like this
good points logo

good points text