Advertisement

ডি আই ওয়াই বিউটি টিপস

হেনা বটে, কিন্তু তার রং খয়েরি নয়! সাদা হেনার দুর্দান্ত ডিজাইনই এখন ইন থিং!

Doyel BanerjeeDoyel Banerjee  |  Jul 9, 2019
হেনা বটে, কিন্তু তার রং খয়েরি নয়! সাদা হেনার দুর্দান্ত ডিজাইনই এখন ইন থিং!

Advertisement

সামনেই বিয়ে? না, আপনার না হলেও কারও না-কারও তো হবেই, তাই না? তা হলে তো জমিয়ে মেহন্দি সেরিমনিও হবে। আর আপনার বান্ধবীরা ইতিমধ্যে সেরা মেহন্দির ডিজাইন পছন্দও করে রেখেছেন। আপনি একটা কাজ করুন না। একটু আলাদা কিছু ট্রাই করে দেখুন। মানে, তথাকথিত মেহন্দির বদলে হোয়াইট হেনা করে সবাইকে চমকে দিন! সে কী, নামটা শুনেই চমকে গেলেন? কিন্তু এখন তো সাদা হেনা (henna) পুরো সুপারহিট। এই তো সুযোগ সবাইকে চমকে দিয়ে নতুন কিছু করার। আপনাদের জন্য আমরা নিয়ে এসেছি হোয়াইট (white) হেনার দুর্দান্ত কয়েকটি ডিজাইন (designs)। যেভাবে এত দিন মেহন্দি করে এসেছেন সেভাবেই এটা করবেন। এটা দেখতে কিন্তু ভারী সুন্দর। বিশ্বাস না হলে নিজেই দেখে নিন। 

হোয়াইট হেনা আসলে কী?

প্রথমেই বলে রাখি মেহন্দি বা হেনা বলতে আপনি যা বোঝেন, হোয়াইট হেনা কিন্তু আসলে তা নয়। আদতে হোয়াইট হেনা, হেনাই নয়। কী ভাবছেন, ভুলভাল বকছি? উঁহু। মোটেই না। হোয়াইট হেনা হল মেডিক্যাল গ্রেড গ্লু বা এক ধরনের বিশেষ আঠা ও সাদা রঙের বডি পেন্ট দিয়ে তৈরি। যেহেতু এটা তথাকথিত মেহন্দি স্টাইলে অর্থাৎ মেহন্দি কোন দিয়েই হাতে বা পায়ে আঁকা হয়, তাই এই রকম নাম দেওয়া হয়েছে। আসলে এটি এক ধরনের টেম্পোরারি ট্যাটু। তবে এর ডিজাইন ও ব্যবহার করার পদ্ধতি মেহন্দির প্রচলিত ধারার মতোই বলে একে এই হোয়াইট হেনা বা সাদা মেহন্দির নাম দেওয়া হয়েছে। 

হোয়াইট হেনা কি ত্বকের জন্য ভাল?

হ্যাঁ, নিশ্চিন্তে এটা ব্যবহার করতে পারেন। এখানে যে আঠা ও মাইকা ব্যবহার করা হয়, দুটোই ত্বকের কথা ভেবেই তৈরি। তাই এটা ব্যবহারে কোনও দোষ নেই। তবে আপনার ত্বক অনুভুতিপ্রবণ হলে একবার প্যাচ টেস্ট করিয়ে নেবেন।

পায়ের জন্য হোয়াইট হেনা ডিজাইন

Total Beauty

posh mark

Buu dang Q

NING Interactive Inc.

Soft Sorrounding

বাড়িতে কি আমি হোয়াইট হেনা তৈরি করে নিতে পারি?

হ্যাঁ, এটি বাড়িতে তৈরি করা খুব সোজা। আপনার যা-যা লাগবে তা হল ১) হোয়াইট বডি পেন্ট ২) প্রোজ এড ক্রিম অ্যাডেসিভ ৩) অ্যাপ্লিকেটর বোতল ও ৪) কর্ন স্টার্চ। এই প্রত্যেকটি উপাদানই আপনি যে-কোনও জনপ্রিয় অনলাইন সাইটে পেয়ে যাবেন। বডি পেন্টের সঙ্গে আঠা মিশিয়ে অ্যাপ্লিকেটর বোতলে ঢেলে হাতে বা পায়ে যেখানে ডিজাইন করতে চান, করে নিন। তাড়াতাড়ি করবেন, কারণ এটি চট করে শুকিয়ে যায়। ডিজাইন শুকিয়ে গেলে উপরে কর্ন স্টার্চ ছড়িয়ে মিনিটপাঁচেক রেখে ব্রাশ দিয়ে ঝেড়ে নিন। 

হোয়াইট হেনার সঙ্গে আমি কী মেশাতে পারি?

সেটা নির্ভর করছে আপনি ঠিক কীরকম ডিজাইন করতে চান, তার উপরে। তবে চাইলে আপনি গ্লিটার জাতীয় জিনিস মিশিয়ে নিতে পারেন। ডিজাইন হয়ে গেলে উপরে স্টোন স্টিকারও লাগাতে পারেন। যদি আপনি কোনও বিশেষ অনুষ্ঠানের কথা ভেবে এই মেহন্দি করাতে চান, তা হলে পোশাকের রঙের সঙ্গে সামঞ্জস্য রেখে সেই রঙও খানিকটা মিশিয়ে নিতে পারেন হোয়াইট বডি পেন্টের সঙ্গে। 

হাতের জন্য ডিজাইন

Fashion Even

canshave.com

Fashiotopia.com

Mulpix.com

fashion even

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!