home / রূপচর্চা ও বিউটি টিপস
এই বিউটি টিপসের সাহায্য়ে আপনিও হয়ে উঠুন পুজোর অপরূপা!

এই বিউটি টিপসের সাহায্য়ে আপনিও হয়ে উঠুন পুজোর অপরূপা!

পুজোর হাতে গোনা কয়েকদিনই বাকি। এই সময় আপনার বিশেষ কিছু বিউটি টিপস প্রয়োজন। কারণ, সত্য়ি বলতে আমরা সবাই চাই, পুজোর কয়েকটি দিন আমাদের সবথেকে সুন্দর দেখতে লাগুক। সেই ইচ্ছে পূরণ করতে চান তো? তাহলে এবার এই পুজোর বিউটি টিপস (tips for durga puja) কাজে লাগান। পর্যাপ্ত পরিমাণে জল ও সঠিক ডায়েটও কিন্তু বিউটি টিপসের (tips for durga puja) মধ্য়েই পড়ছে।

জেল্লাদার ত্বক চাই? প্রতি সপ্তাহে এই ফেসপ্যাক ব্যবহার করতে হবে

কমলা লেবুর খোসার গুঁড়োর সঙ্গে আপনি টক দই বা দুধের সর মিশিয়ে ফেস প্যাক তৈরি করুন। এক চা চামচ কমলা লেবুর খোসার গুঁড়ো নিন। তার সঙ্গে দুধের সর মিশিয়ে নিন। সারা মুখে সেই মিশ্রণ আপনি মেখে নিন। অন্তত ১৫ মিনিট এভাবেই রাখুন। তারপর ঠাণ্ডা জলে মুখ ধুয়ে ফেলবেন। মুখে চটজলদি জেল্লাদার করার জন্য এই ফেসপ্যাক দারুণ উপকারী (tips for durga puja)।

সারাদিন অনেক পরিমাণ জল এবং সঠিক ডায়েট (tips for durga puja)

সারাদিন প্রচুর পরিমাণে জল খান। এতে আপনার ত্বক সারাদিন হাইড্রেটেট থাকবে। কোনওরকম সমস্যা হবে না। সুন্দর দেখানোর জন্য শুধু ত্বকের যত্ন নিলেই হয় না। শরীরের যত্ন নেওয়াও প্রয়োজন। প্রতিদিন ডায়েটে যেন ফল থাকে। ব্যায়াম করুন অন্তত ৩০ মিনিট। শরীরের টক্সিন বেরিয়ে যাবে।

পুজোর জন্য বিশেষ টিপস

মেকআপ প্রসঙ্গে আসি (tips for durga puja)

শুষ্ক ত্বকে মেকআপ লাগাবেন না

মেকআপ প্রোডক্ট ব্যবহারের আগে মুখ অবশ্যই ময়শ্চারাইজ করে নেওয়া প্রয়োজন। বিশেষজ্ঞরা সব সময় পরামর্শ দেন, কখনওই শুষ্ক মুখে মেকআপ করবেন না। তাই আপনি যদি মেকআপের আগে ময়শ্চারাইজার না লাগিয়ে নেন কিংবা অয়েল বেসড মেকআপ ব্যবহার না করেন তবে যত পটু হাতেই মেকআপ করুন কিছুক্ষণ পরেই তা কেক ফেস হয়ে যেতে পারে। তাই বিশেষজ্ঞদের পরামর্শ অনুযায়ী, প্রথমে ময়শ্চারাইজার লাগান। তারপর মেকআপ লাগিয়ে নিন এবং প্রচুর পরিমাণে জল খান ( tips for durga puja) ।

অতিরিক্ত কনসিলার বা ফাউন্ডেশন নয়

-কনসিলার এবং ফাউন্ডেশনের কাজ হল মুখের আনইভেন টোন, দাগছোপ, ব্রণ ঢেকে দেওয়া। আপনার মুখে একটি কৃত্রিম পরত তৈরি করা নয়। তাই অনেক পরিমাণে কনসিলার-ফাউন্ডেশন কখনওই থুপে-থুপে লাগাবেন না। এই ধারণা একদম বাদ দিন। কারণ মেকআপ করার কয়েকঘণ্টা পর থেকেই এগুলি শুকিয়ে যাবে। তাই কেক ফেস তৈরি করতে শুরু করবে। তাই এগুলি খুব সাবধানে লাগান। কনসিলার লাগাবেন দাগছোপ-ব্রণ ঢাকার জন্য এবং ফাউন্ডেশন মুখের আনইভন টোন এক করার জন্য। যেখানে-যেখানে প্রয়োজন সেখানে লাগান, তারপর বিউটি ব্লেন্ডার দিয়ে ভাল করে মিশিয়ে দিন (tips for durga puja) ।

লেয়ার করে লাইনার লাগান

আপনিও কি ঠিক করে লিকুইড আইলাইনার পরতে পারেন না? তার জন্যই আপনাকে পেনসিল লাইনারের উপর ভরসা করতে হয়। এরকম অনেকেই আছেন, যাঁরা সরু তুলি দিয়ে লাইন টানতে পারেন না। এদিকে পেনসিল দিয়ে টানতে গেলে ঘেঁটে যেতে পারে। তার জন্য আপনাকে দুটি বিষয় সব সময় মাথায় রাখতে হবে। পেনসিল লাইনার দিয়ে আগে সরু ও আবছা লাইন টেনে নিন। তার উপর আপনার লিকুইড আইলাইনার বুলিয়ে নিন। এতে আপনি লিকুইড আইলাইনার নিখুঁতভাবে পরতে পারবেন। একইভাবে আপনার লাইনার অনেক্ষণ থাকবে ।

আইব্রোজ মেকআপ

টানা টানা ভ্রু আর ক’জনের হয় বলুন তো? কিংবা মোটা ও আঁকা ভ্রুই বা ক’জনের হয়? যাঁদের জন্মগত এরকম সুন্দর ভ্রু তাঁরা ভাগ্যবতী। কিন্তু যাঁদের তা নয়, তাঁদের তো ভ্রুয়ের পিছনে পরিশ্রম করতেই হয়। আইব্রোজ মেকআপের জন্য কাজল পেনসিল দিয়ে মোটা করে আইব্রো এঁকে নেবেন না। এই স্টাইল পুরনো হয়েছে। প্রথমে ব্রাউন পেনসিল দিয়ে আউট লাইন এঁকে নিন। তারপর আস্তে আস্তে সেই আউটলাইন ধরে ভ্রু ফিল আপ করে নিন। ভ্রু সামান্য ঘন হলে আপনি আইশ্যাডো ব্রাশ দিয়েও এই কাজ করতে পারেন। খুবই সুন্দর দেখাবে, ভ্রুর সৌন্দর্য্যে আপনার মুখের ছবি নিমেষেই পাল্টে যাবে (beauty tips for durga puja) !

শাড়ির সঙ্গে ছোট্ট টিপ কিন্তু মানাবে (beauty tips for durga puja)

টিপ পরলে অনেক সময় মুখশ্রীই অন্যরকম হয়ে যায়। বাঙালি মেয়ে যদি শাড়ির সঙ্গে একটা ছোট্ট টিপ পরে, অনেক আচ্ছা আচ্ছা ছেলেই তাঁর প্রেমে পড়ে! তাই আপনার টিপের পাতাটা যত্ন করে গুছিয়ে রেখেছেন তো?

লিপস্টিক ভুলবেন না

আপনি ম্যাট লিপস্টিক লাগাতে পারেন, বা গ্লসি লিপসও করতে পারেন। যেরকম লিপস্টিকই পরুন। শাড়ির রঙের সঙ্গে সামঞ্জস্য রেখেই পরবেন (beauty tips for durga puja) ।

মেকআপ তোলার সময় সতর্ক হন (beauty tips for durga puja)

যেভাবে আপনি সময় নিয়ে মেকআপ করেছেন। একইভাবে মেকআপ তোলার সময়ও সতর্ক হন। মিসেলার ওয়াটার ব্যবহার করে তুলো দিয়ে ধীরে ধীরে মেকআপ তুলে ফেলুন। মেকআপ রিমুভার ওয়াইপস এড়িয়ে চলাই ভাল।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

24 Sep 2021

Read More

read more articles like this
good points logo

good points text