home / চোখের মেকআপ
বিগিনার আই মেক আপ- কিছু টিপস আর ট্রিকস

বিগিনার আই মেক আপ- কিছু টিপস আর ট্রিকস

চোখের আবেদন চিরকালীন। চোখের মেক আপ সবথেকে কঠিন বলে মনে হয় বিগিনারদের (beginner eye makeup)। আসলে চোখের মেক আপে একটু ভুল হলেই সেটা নজরে আসে সবার। তাই তাদের জন্য রইল কিছু টিপস..

ফাউন্ডেশন 

পাওলি দাম

মেক আপ শুরু করুন চোখের ওপরের অংশে ফাউন্ডেশন লাগিয়ে। ফাউন্ডেশন আপনার স্কিনটোনের সাথে ম্যাচ করে কিনবেন। খুব ডার্ক বা লাইট নয়। তারপর অল্প পাউডার দিয়ে সেটাকে বসিয়ে নিন। এর ফলে চোখের মেক আপ ভাল বসবে, উঠে যাবে না।

আইশ্যাডো

পাওলি দাম

বিগিনাররা প্রথমেই বিভিন্ন রং নিয়ে পরীক্ষা-নিরীক্ষা না করে প্রথমে বেসিক কালারে আইশ্যাডো দেওয়া প্র‍্যাকটিস করুন। বেসিক কালার বলতে আপনার স্কিনটোনের কালার। প্রথমে সেটা প্যালেট থেকে বেছে নিন। তারপর বাইরে থেকে ভেতরের দিকে স্ট্রোক দিতে থাকুন (beginner eye makeup)। এতে চোখ গভীর দেখায়..

তারপর ঠিক এক শেড ডার্ক রং বেছে ভুরুর ঠিক নিচ থেকে ভেতরের দিকে স্ট্রোক দিতে থাকুন। প্র‍্যাকটিস করলে এক সময় পারফেক্ট আই মেক আপের বেস করতে পারবেন। তখন কালার নিয়ে এক্সপেরিমেন্ট করুন।

আইলাইনার

মনামী ঘোষ

চোখকে শেপ দিতে মেক আপের অত্যন্ত গুরুত্বপূর্ণ পার্ট হল আইলাইনার। চোখের শেপ অনুযায়ী আইলাইনার ইউজ করবেন। যেমন ছোট চোখের জন্য চোখের বর্ডার লাইন বা বাইরের কোণটিতে আইলাইনার দিলেই যথেষ্ট। আবার যাদের চোখ আর ভুরুর মাঝে অনেকটা গ্যাপ থাকে তারা মোটা করে উইঙ্গড আইলাইনার আঁকতে পারেন।

মাশকারা

ইশা সাহা

চোখকে আকর্ষণীয় করে তো মাশকারাই (beginner eye makeup)। অনেকেই রোজকার মেক আপে মাশকারা রাখেন শুধু চোখ বড় আর সুন্দর দেখাবে তাই।

ভ্রূপল্লবে ডাক দিলে..

ইশা সাহা

খুব সত্যি কথা হল চোখে মেক আপ করেও কোনও লাভ নেই যদি না ভুরু সঠিক শেপে পরিষ্কার করে সাজানো না থাকে। আর আইব্রো পেন্সিল অবশ্যই ব্যবহার করবেন। আইব্রো পেন্সিল কিন্তু ‘ভুরু আঁকা’র জন্য নয়, আমাদের ভুরুর মাঝে মাঝে যে ফাঁক থাকে তাদের ভরাট করে একটা সুন্দর লুক দেওয়ার জন্য ব্যবহার হয়।

তাই ভুল করেও ভুরু মোটা-পাতলা করতে যাবেন না পেন্সিল দিয়ে৷ আর সবসময় চুলের রঙের এক শেড লাইট রং ব্যবহার করবেন আইব্রোতে। আই মেক আপের এই দুটো টিপস প্লিজ মনে রাখবেন। নাহলে আপনাকে দেখতে ভাল লাগবে না।

কনসিলার

এটা যদিও মুখের মেক আপের সময়তেই করবেন। চোখের নিচের ডার্ক সার্কল বা কোনও ছোপ থাকলে কনসিলার দিয়ে ঢেকে ফেলবেন। কনসিলারের রং যেন আলাদা ভাবে বোঝা না যায়।

স্পেশাল তিন টিপস

রাইমা সেন
  • আই মেক আপ সবার আগে করবেন। তারপর মুখের মেক আপ।
  • আইশ্যাডো পরার সময় সর্বদা ব্রাশ ঝেড়ে তারপর চোখে দেবেন। যাতে বাড়তি আইশ্যাডো যাতে চোখে না থাকে।
  • হাসিখুশি থাকবেন। চোখ ঝলমল করলে তবেই আই মেক আপ কমপ্লিট হবে। সেটা যেন মনে থাকে।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও! বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

26 May 2022

Read More

read more articles like this
good points logo

good points text