home / বিনোদন
‘গুলদস্তা’র শুটিংয়ের এক বছর পূর্ণ, রিলিজ কবে?

‘গুলদস্তা’র শুটিংয়ের এক বছর পূর্ণ, রিলিজ কবে?

করোনা আতঙ্ক এবং লকডাউন গত কয়েক মাসে পাল্টে দিয়েছে আমাদের সকলের জীবন। ধীরে ধীরে নিউ নর্মাল পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে শিখছি আমরা। একে একে শুরু হচ্ছে সব কাজকর্ম। কিন্তু এখনও চেনা ছন্দে ফিরতে ঢের দেরি।

করোনার কবলে না পড়লে এতদিন বেশ কিছু ছবি মুক্তি পেয়ে যেত। আসন্ন পুজোয় কোন কোন ছবি মুক্তি পাবে সেই লিস্টও তৈরি হয়ে যেত অনায়াসে। কিন্তু তা আপাতত বন্ধ। পরিস্থিতি স্বাভাবিক থাকলে এতদিনে মুক্তি পেয়ে যেত পরিচালক অর্জুন দত্তের ছবি ‘গুলদাস্তা’ (guldasta)। ঠিক এক বছর আগে শুরু হয়েছিল এই ছবির শুটিং (shooting)। এক বছর পরে ডাউন মেমরি লেনে হাঁটলেন পরিচালক সহ কলাকুশলীরা। কিন্তু ছবি কবে মুক্তি পাবে তার সঠিক উত্তর এখনও অজানা।

অর্জুন শেয়ার করলেন, “সব কিছু ঠিক থাকলে পরের বছর জানুয়ারি, ফেব্রুয়ারি নাগাদ রিলিজের প্ল্যান করছি। আমাদের ছবি পুরো রেডি। রিলিজের আগে কয়েকটা ফেস্টিভ্যালে পাঠানোর প্ল্যান রয়েছে।”

তিন নারীকে (women) কেন্দ্র করে গল্প ভেবেছেন অর্জুন। চিত্রনাট্যে সাজিয়েছেন তাঁদের জার্নি। এই তিন মহিলা কেমন? অর্জুন জানিয়েছিলেন, তিন মহিলারই নিজস্ব জার্নি রয়েছে। আলাদা ব্যাকগ্রাউন্ড এবং আলাদা চলন রয়েছে। আবার ক্রাইসিসও রয়েছে। কোথাও গিয়ে সেই ক্রাইসিস যেন মিলে যায়। 

 

এই ছবির প্রথম মহিলা চরিত্রের নাম শ্রীরূপা। এই ভূমিকায় অভিনয় করেছেন অর্পিতা চট্টোপাধ্যায়। যাঁর বাড়ি রয়েছে চমৎকার। স্বামীও বেশ ভাল। অর্থ, প্রতিপত্তি- কোনও কিছুরই কোনও অভাব নেই। তা সত্বেও শ্রীরূপা নিজেকে কোথাও অসম্পূর্ণ মনে করেন। 

দ্বিতীয় চরিত্র রেণু। দেবযানী চট্টোপাধ্যায়কে এই চরিত্রে কাস্ট করেছেন অর্জুন। বহুদিন পরে বড় পর্দায় দেখা যাবে দেবযানীর অভিনয়। এই চরিত্রেরও ছেলে, বর সবই রয়েছে। অর্থাৎ আপাতদৃষ্টিতে এক সুখী গৃহবধূ। কিন্তু সংসারে কোথাও কিছু হলেই তাঁকে ছেড়ে কথা বলেন না কেউই। সব সময়ই যেন রিসিভিং এন্ডে থাকে রেণু।

এই ছবির তৃতীয় মহিলা চরিত্রের নাম ডলি। স্বস্তিকা মুখোপাধ্যায়কে এই চরিত্রে দেখা যাবে। ডলি এক অবাঙালি মহিলা। আরও স্পেসিফিক্যালি বললে, মাড়োয়ারি। অর্জুনের মতে ডলি নাকি অনেকটা দমকা হাওয়ার মতো। সেলস উওম্যান। নিজের কাজ ছাড়া কিছুই বোঝে না সে। তবুও ক্রাইসিস আছে জীবনে। ছবির পরতে-পরতে খুলে যাবে তার এক-একটি মোড়ক। 

অর্জুনের প্রথম ছবি দিয়ে ডেবিউ করেছিলেন অনুভব কাঞ্জিলাল। এ ছবিতে রেণুর ছেলের ভূমিকায় দেখা যাবে তাঁকে। এ ছাড়া অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন অনুরাধা মুখোপাধ্যায়। ছোটপর্দার পরিচিত অভিনেতা ঈশান মজুমদার অভিনয় করেছেন অর্পিতার স্বামীর চরিত্রে। যা বেশ লেয়ারড ক্যারেক্টার বলে দাবি করেছিলেন পরিচালক। ‘গুলদস্তা’ প্রযোজনার দায়িত্বে রূপ প্রোডাকশনের অঙ্কিত দাস এবং সুরেশ তোলানি। 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

10 Sep 2020

Read More

read more articles like this
good points logo

good points text