Advertisement

লাইফস্টাইল

এই ১২টি Attitude Quotes আপনাকে সাহায্য করবে যে-কোনও সমস্যা তুড়ি মেরে ওড়াতে!

popadminpopadmin  |  Jun 24, 2019
এই ১২টি Attitude Quotes আপনাকে সাহায্য করবে যে-কোনও সমস্যা তুড়ি মেরে ওড়াতে!

Advertisement

জীবনযুদ্ধে জিতবেন না হারবেন, তা নির্ভর করে আমাদের মনোভাবের উপরে। যে সারাক্ষণ খারাপ চিন্তা করে, তার সঙ্গে খারাপ হবেই। কারণ আমাদের মস্তিষ্ক হল অনেকটা ঊর্বর জমির মতো। সেখানে ভাল চিন্তার বীজ পুঁতলে ভলে ফলই মিলবে। আসবে সাফল্য়ও। আর যদি খারাপ চিন্তার বীজ বপন করেন, তা হলে খারাপই হবে। তাই আপনার মনের ভাব যাতে সঠিক দিশা পায়, সেই চেষ্টাই আজ করব আমরা। কীভাবে তাই ভাবছেন? এই প্রতিবেদনে এমন কিছু Attitude Quotes-এর উল্লেখ থাকল, যা পড়ামাত্র আপনার নেতিবাচক মনোভাব, ইতিবাচক রূপ নেবে! ফলে প্রশস্ত হবে জয়ের পথ। তাই এবার থেকে যখনই খারাপ চিন্তা মনে ভিড় করবে, তখনই একবার এই প্রতিবেদনে চোখ রাখবেন। দেখবেন, নিমেষে হারিয়ে যাওয়া মনোবল ফিরে আসবে।

সেরা কিছু Quotes

১. সবারই মনে হয় খুশি থাকার কোনও গোপন রহস্য রয়েছে, যার খোঁজ পেলেই দুঃখ ধারেকাছে ঘেঁষতে পারেবে না। কিন্তু জেনে রাখা ভাল যে, এমন কোনও গোপন রহস্যের সন্ধান আজ পর্যন্ত কেউ পায়নি। তাই যদি খুশি থাকতেই হয়, তা হলে নিজের মনোভাব বদলান। খারাপ চিন্তাকে প্রশ্রয় দিন কম। দেখবেন, আপনা থেকেই দুঃখ দূরে পালাবে।

২. আপনি সফল হবেন না অসফল, তা নির্ভর করে আপনার দক্ষতা, চারিত্রিক দৃঢ়তা, মনোভাব এবং জ্ঞানের উপর। এই চারটে ভিতের কোনও একটা দুর্বল হয়ে পড়লেই সব শেষ।

৩. আপনার জীবন আনন্দে কাটবে, না দুঃখে, তা নির্ভর করছে আপনার মনোভাবের উপরে। নেতিবাচক মনোভাবকে প্রশ্রয় দিলে অসুখী হবেন, না হলে খোঁজ পাবেন অফুরন্ত আনন্দ এবং ভালবাসার।

৪. এই পৃথিবীর কোনও কিছুই আপনার নিয়ন্ত্রণে নেই। শুধু নিয়ন্ত্রণ করতে পারবেন নিজের মনোভাবকে। তাই খারাপ নয়, ভাল চিন্তাকে সঙ্গী করে জীবন পথে এগিয়ে চলুন। দেখবেন, কোনও সময় দুঃখের আঁচ আপনাকে ছুঁতেও পারবে না।

৫. আপনার মনোভাব যদি একজন ছাত্রের মতো হয়, তাহলে না কোনও প্রশ্ন করতে ভয় পাবেন, না নতুন কিছু শিখতে। এইভাবেই তো আপনি আরও সমৃদ্ধ হয়ে উঠবেন।

৬. আপনার জন্মদিনে হয় এই ভেবে খুশি থাকবেন যে, আরও একটা বছর সুন্দরভাবে কাটালো, নয়তো এই ভেবে দুঃখ পাবেন যে, আরও একটু বুড়িয়ে গেলেন। বুঝতেই পারছেন, দুঃখ এবং আনন্দ, দুই লুকিয়ে রয়েছে আপনার মনোভাবে। যেটা বেছে নেবেন, সেই পথেই এগিয়ে যাবে জীবন।

৭. যেমন কাজ করবেন, তেমন ফল পাবেন। আর কোন কাজ করবেন, আর কোনটা নয়, তা নির্ভর করে নিজের চিন্তা এবং মনোভাবের উপরে। তাই সুফল পেতে ভাল ভাবুন এবং সেই মতো ভাল কাজ করুন। দেখবেন, দুঃখ ধরে কাছেও ঘেঁষতে পারবে না।

৮. হেনরি ফোর্ড একটা কথা প্রায়ই বলতেন যে আপনি যদি বিশ্বাস করেন যে, আপনার মধ্যে যে কোনও যুদ্ধ জয়ের ক্ষমতা রয়েছে, তাহলে এই পৃথিবীর কোনও শক্তিই আপনাকে হারাতে পারবে না।

৯. জীবনে খারাপ-ভাল যা কিছু ঘটুক না কেন, আনন্দে থাকতে হবে। এমনকী, চরম বিপদের দিনেও আশা ছাড়লে চলবে না। জানবেন, একদিন না একদিন খারাপ সময় ঠিক কেটে যাবেই।

১০. নেতিবাচক কথা মানুষকে দুর্বল করে দেয়, যেখানে একটা ইতিবাচক কথাই মানুষের জীবন বদলে দিতে পারে। তাই ইতিবাচক মনোভাবকে সঙ্গী করে এগোন। দেখবেন, দুঃখ আপনাকে ছুঁতেও পারবে না।

১১. ইতিবাচক চিন্তা, ভাল কাজ করতে অনুপ্রাণিত করে। আর ভাল কাজ করলে দিনের শেষ ইতিবাচক ফলই মেলে। তাতে আনন্দ বাড়ে, কমে দুঃখের প্রকোপ।

১২. প্রতিদিন সকালে উঠে মনে মনে নিজেকে বলুন আজ যে কাজই করবনে তাতে নিজেকে উজাড় করে দেবেন। সব সময় হাসবেন, আর খারাপ চিন্তাকে ধারে কাছেও ঘেঁষতে দেবেন না। প্রতিদিন এমনটা ভাবলে দেখবেন, আপনার মনোভাবে পরিবর্তন আসবে। এক সময়ে আপনি এতটাই ইতিবাচক ভাবতে শুরু করবেন যে দুঃখ, কষ্ট এবং সফলতা আপনার টিকিও ছুঁতে পারবে না।

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এগুলোও আপনি পড়তে পারেন

গীতার এই বাণীগুলিতে লুকিয়ে রয়েছে জীবনের প্রতিটি প্রশ্নের উত্তর

প্রিয়জনকে পাঠান জন্মদিনের সেরা শুভেচ্ছা বার্তা

বিবাহ বার্ষিকীর সেরা শুভেচ্ছা ও মেসেজ

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!