বিউটি প্রোডাক্টস নিয়ে নানা তথ্য

রূপচর্চায় কাজে লাগান এই পকেটসই স্কিন কেয়ার প্রোডাক্টগুলি

Debapriya BhattacharyyaDebapriya Bhattacharyya  |  Aug 4, 2020
রূপচর্চায় কাজে লাগান এই পকেটসই স্কিন কেয়ার প্রোডাক্টগুলি

বাংলা ব্যান্ড চন্দ্রবিন্দুর একটা গান ছিল মনে আছে, ‘ত্বকের যত্ন নিন’! আমি প্রায়শই গানটা শুনতাম। না, ওটি আমার ফেভারিট গান ছিল না; গানটা আমি শুনতাম একটাই কারণে, ওতে টুকটাক রূপচর্চার (skin care) টিপস দেওয়া ছিল। আর সত্যি বলতে কী, কম টাকা খরচ করে ঠিক কিভাবে রূপচর্চা করা যায়, সেই উপায়টি জানাই মূল উদ্দেশ্য ছিল। সে যাই হোক, একটা কথা অস্বীকার করে তো লাভ নেই, আমরা প্রত্যেকেই কম টাকা খরচ করে (cheap skincare products) বেস্ট জিনিসটাই খোঁজার চেষ্টা করি।

রূপচর্চার (skin care) ক্ষেত্রেও ব্যাপারটা কিন্তু খুব একটা আলাদা নয়। দারুণ একটা বাক্সে বা শিশিতে সুগন্ধি স্কিন কেয়ার প্রোডাক্ট দেখেলেই আমাদের লোভ লাগে। তবে অনেক সময়ে এই প্রোডাক্টগুলো (cheap skincare products) আমাদের পকেটসই হয় না; আবার অনেক ক্ষেত্রেই ভাল প্যাকেজিং হলেই যে প্রসাধনীটি ভাল কোয়ালিটির হয়, তা না। আমরা এখানে কয়েকটি স্কিন কেয়ার প্রোডাক্টের বিষয়ে জানাচ্ছি, যেগুলি পকেটসই এবং কোয়ালিটিতেও ভাল।

সেটাফিল জেন্টল স্কিন ক্লেনজার

যাদের ত্বক সংবেদনশীল, তাঁদের বেস্ট ফ্রেন্ড কিন্তু সিটাফিলের এই ক্লেনজারটি। যেহেতু এই স্কিন কেয়ার প্রোডাক্টটি (cheap skincare products) প্যারাবেন ও সালফেটমুক্ত, কাজেই ত্বকের কোনওরকম ক্ষতি না করেই ত্বক গভীরভাবে পরিষ্কার করে এবং ত্বক করে তোলে সমস্যামুক্ত। দামও খুব বেশি নয়।

দাম – ৩৫২ টাকা 

সিম্পল কাইন্ড টু স্কিন ফেসিয়াল ওয়াইপস

আমরা অনেকেই ফেসিয়াল ওয়াইপ ব্যবহার করি। বিশেষ করে বাইরে গেলে ও জল না থাকলে মুখ পরিষ্কার করতে এই ওয়াইপগুলো খুব কাজে দেয়। তবে বেশিরভাগ ফেসিয়াল ওয়াইপে নানা রাসায়নিক থাকে যা ত্বকের ক্ষতি করে। তবে সিম্পল কাইন্ড টু স্কিন ফেসিয়াল ওয়াইপস ভিটামিন বি৫ ও ভিটামিন ই-র গুনে সম্পন্ন এবং ত্বকের কোনওরকম ক্ষতি না করেই ত্বক পরিষ্কার করতে সাহায্য করে।

দাম – ২৫টির দাম ২৪৪ টাকা 

মিরাবেল কোরিয়া টারমারিক এসেনশিয়াল ফেসিয়াল শিট মাস্ক

শিট মাস্কের সঙ্গে এখন মোটামুটি সবাই পরিচিত। টিভিতে বিজ্ঞাপনের দৌলতেই হোক বা সোস্যাল মিডিয়ায় নানা সাজগোজের গ্রুপের আলোচনা থেকেই হোক – শিট মাস্ক কিন্তু অনেকেরই বিউটি রুটিনের একটি গুরুত্বপূর্ণ প্রোডাক্ট। বাজারচলতি নানারকমের শিট মাস্ক রয়েছে। তবে এমন শিট মাস্ক পাওয়া বেশ মুশকিল যা দামেও সস্তা (cheap skincare products) হবে আবার ত্বকের কোনও ক্ষতিও করবে না। এমন শিট মাস্ক খুঁজলে, মিরাবেল কোরিয়া টারমারিক এসেনশিয়াল ফেসিয়াল শিট মাস্ক ব্যবহার করে দেখতে পারেন। যেহেতু এতে হলুদ রয়েছে কাজেই ত্বকে কোনওরকম ফাঙ্গাল ইনফেকশন হওয়ার আশঙ্কা নেই। দ্বিতীয়ত, ত্বক উজ্জ্বলও হয়ে উঠবে।

দাম – পাঁচটির দাম ৪৪৯ টাকা 

বায়োটিক বায়ো হুইট গ্রাম ইউথফুল নারিশিং নাইটক্রিম

সারাদিনের ক্লান্তির পর রাতে ঘুমনোর আগে সামান্য রূপচর্চা তো করতেই হয়। আর কিছু না হোক, একটা ভাল নাইট ক্রিম মেখে ঘুমোতে যাওয়া প্রয়োজন। বায়োটিকের এই নারিশিং নাইটক্রিমটি চাইলে আপনি ব্যবহার করতে পারেন। নানা ভিটামিন ও আয়ুর্বেদিক উপাদানে সমৃদ্ধ এই নাইটক্রিমটি আপনার ত্বক করে তুলবে তরতাজা ও তারুণ্যে ভরা।

দাম –২২০ টাকা 

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!