home / ঘরের সাজসজ্জা
কলকাতার কিছু অসামান্য হোম ডেকর দোকানের সন্ধান

কলকাতার কিছু অসামান্য হোম ডেকর দোকানের সন্ধান

“দেখা হয় নাই চক্ষু মেলিয়া, ঘর হতে শুধু দুই পা ফেলিয়া..” রবীন্দ্রনাথের এই লাইনটি কতটা অক্ষরে অক্ষরে সত্যি সেটা মাঝে মাঝে বুঝতে পারি আমরা। এই আমিই যেমন আজ ফেসবুক ঘাঁটতে ঘাঁটতে দেখলাম আমার এক বান্ধবী তার নতুন বাড়ির জন্য দারুণ কয়েকটা ঘর সাজানোর জিনিস কিনে ছবি পোস্ট করেছে। আমি ভেবেছিলাম রাজস্থানী বিক্রেতার থেকে অনলাইন সাইটের মাধ্যমে সে এগুলো কিনেছে। কথা বলে জানতে পারলাম, ও প্রতিটা জিনিস কলকাতা ঘুরে ঘুরে কিনেছে! একদম অথেনটিক রাজস্থানী কাজের হোম ডেকর! তাই উৎসাহী হয়ে পড়াশোনা করে বের করলাম কিছু সোনার খনির নাম! (best home decor shop in kolkata)

হাউস অফ ডেকর

আপনি যদি রঙিনভাবে নিজের বসার ঘর সাজাতে চান তাহলে হাউস অফ ডেকর ঘুরে যান একবার। কুশন কভার, টিস্যু বক্স, কাঁচের কারুকাজ করা ফুলদানি, রঙিন ফটো ফ্রেম থেকে আরামদায়ক সোফা সব পেয়ে যাবেন এখানে। (best home decor shop in kolkata)

কোথায়ঃ P335 CIT Road

সময়ঃ সকাল ১১টা থেকে রাত ৯টা

মূল্যঃ ২৫০ টাকা থেকে শুরু

রাসেল এক্সচেঞ্জ

যারা অ্যান্টিক জিনিস কিনতে ভালবাসেন তারা আশা করি রাসেল এক্সচেঞ্জ নামটির সাথে পরিচিতই আছেন! এটি এই মুহূর্তে দেশের সবথেকে পুরনো নিলাম ঘর। আপনি দোকানে ঢুকলে কিছুক্ষণ চুপ হয়ে থাকবেন এদের এত অ্যান্টিক এবং বিভিন্ন ধরণের কালেকশন দেখে। পুরনো মডেলের ক্যামেরা থেকে শুরু করে কাঠের জিনিস, স্ট্যাচু, ঝাড়বাতি এখানে সব পাবেন। (best home decor shop in kolkata)

কোথায়ঃ পার্ক স্ট্রীট

সময়ঃ রবিবার বাদে সারাদিন খোলা থাকে

মূল্যঃ ১০০০ টাকা থেকে শুরু তবে সবকিছু ফিক্সড দামে পাওয়া যায়।

কাজি

আপনি যদি পুরনো কিউরিও সরঞ্জামের সাথে আধুনিকতার মেলবন্ধনে আপনার বাড়ি সাজাতে চান তাহলে কাজি হল আপনার জন্য সেরা দোকান। এখানে ভারতীয় ডিজাইনের সাথে ইউরোপ বা আমেরিকার কিউরিও পাওয়া যায় যার মধ্যে আছে আধুনিকতার ছোঁয়া। কাজির ট্রাভেলার সিরিজটা একবার দোকানে গিয়ে দেখতে পারেন, চোখে লেগে যাবে। (best home decor shop in kolkata)

কোথায়ঃ রাসেল স্ট্রীট

মধুবনী ডেকর

বাঙালি বাড়িতে বাংলার ছোঁয়া রাখতে কে না চায়! আর সেগুলো যদি মধুবনী ডেকর থেকে কেনা হয় তাতে থাকে ঐতিহ্যের ছাপ। পুরুলিয়া, বাঁকুড়া, কৃষ্ণনগর প্রভৃতি জায়গার হস্তশিল্পকে গুরুত্ব দেওয়া হয়েছে হোম ডেকর বানাতে। আপনার আধুনিক ঘরে একটুকরো বাংলা থাকলে নিজেরও মন ভাল হয়ে যাবে।

ঘর মানে শুধু ইঁট-কাঠ-সিমেন্ট নয়, ঘরের অন্দরসজ্জা একটা চার দেওয়ালকে ‘বাড়ি’ অনুভব করায়। তাই ঘর সাজানোর প্রতিটা জিনিস কেনার আগে খুব ভেবেচিন্তে ভাল দোকান থেকে কিনবেন।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও! বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

21 Jul 2022

Read More

read more articles like this
good points logo

good points text