home / Budget Trips
কম বাজেটে ঘুরতে চান? রইল ভারতের কিছু সেরা জায়গার খোঁজ শুধু আপনারই জন্য

কম বাজেটে ঘুরতে চান? রইল ভারতের কিছু সেরা জায়গার খোঁজ শুধু আপনারই জন্য

ঘুরতে ভালবাসেন এদিকে পকেটের কথা ভেবে শুধু ছবি দেখে দীর্ঘশ্বাস ফেলেন এরকম কেউ আছেন নাকি? আর মনখারাপ নয়, আজ আপনাদের ভারতে কম বাজেটে দারুণ কিছু ঘোরার জায়গার কথা বলব যা শোনার পর আপনারা এখনই ব্যাগ গোছাতে ছুটবেন কথা দিচ্ছি..

গোয়া

সমুদ্র, বীচ, চুটিয়ে ফুর্তি আর বিশ্রাম- এই চারটে জিনিসকে একসাথে বললে বলব গোয়া। এদিকে আপনি জানেন গোয়া তো প্রচুর খরচের জায়গা! আর যদি বলি দার্জিলিং আর গোয়ার খরচা প্রায় একই তাহলে বিশ্বাস করবেন? শুধু ট্রেন বা প্লেনের টিকিটের যা দাম  লাগে সেটাই বাড়তি খরচ। বাকি গোয়াতে কম টাকায় প্রচুর থাকার এবং খাওয়ার জায়গা আছে। আর কম দামে গোয়ার অ্যালকোহল তো পৃথিবী বিখ্যাত। তাহলে অপূর্ব সি-বীচ, ওয়াইনের গ্লাস আর প্রিয় মানুষ- কম খরচে এই মুহূর্তগুলো পাওয়া মানে তো স্বর্গীয় ব্যাপার বলুন! (best low budget holiday destinations in india)

মূল্যঃ থাকা+খাওয়া নিয়ে প্রতিদিন ৭০০ থেকে ১৫০০ টাকা মাত্র।

আদর্শ সময়ঃ আগস্ট-মার্চ

উদয়পুর

লেক পিচোলা, উদয়পুর

নিজেকে রাজকীয় অভিজ্ঞতায় ভাসিয়ে নিতে চাইলে আপনার কম বাজেটে বেড়ানোর আদর্শ জায়গা হল উদয়পুর। রাজস্থানের এই জায়গা এক সময় মেবার রাজবংশের রাজধানী ছিল যা এখনও সেখানকার প্রাসাদ বা রাস্তাঘাট দেখলে বোঝা যায়। তার সাথে লেক পিচোলাতে সূর্যাস্তের সময় বোটিং করলে আপনি সারাজীবন সেই বিকেলটি ভুলতে পারবেন না। বিশাল দুর্গ, প্রচুর লেক, রাজস্থানী খাবার আর পোশাক এই সবকিছু উপভোগ করতে চাইলে উদয়পুর ঘুরে চলে আসুন। খরচের কথা চিন্তা করবেন না মোটেই (best low budget holiday destinations in india)

মূল্যঃ  থাকা+খাওয়া নিয়ে প্রতিদিন ৭০০ থেকে ১০০০ টাকা মাত্র। 

আদর্শ সময়ঃ সেপ্টেম্বর-ফেব্রুয়ারি

ম্যাকলিওডগঞ্জ

হিমাচলের হ্যামলেট ম্যাকলিওডগঞ্জ

পাহাড়প্রেমীদের বাদ দিই কিভাবে তাই আপনাদের জন্য কম বাজেটে পাহাড় ঘোরার সেরা জায়গা হল ম্যাকলিওডগঞ্জ। হিমাচলপ্রদেশের এই অপূর্ব জায়গাটির প্রাকৃতিক সৌন্দর্য দেখে আপনার চোখ জুড়িয়ে যাবে। তার সাথে স্থানীয় বৌদ্ধ এবং তিব্বতী সংস্কৃতি দেখতে দেখতে আর ফিরতে ইচ্ছে করবে না এই কোলাহলপূর্ণ শহরে।

মূল্যঃ থাকা+খাওয়া নিয়ে প্রতিদিন ৭০০ থেকে ১০০০ টাকা মাত্র। 

আদর্শ সময়ঃ অক্টোবর-ফেব্রুয়ারি

ওয়ানাড

ওয়ানাড আপনাকে মুগ্ধ করে দেবে

আপনি যদি অ্যাডভেঞ্চারাস হন আর ঘন পাহাড়ি জঙ্গল আপনার প্রিয় হয় তাহলে কেরালার ওয়ানাড আপনার অপেক্ষাতেই রয়েছে। জঙ্গলে ট্রেক করা থেকে ওয়াইল্ড লাইফ স্যানচুয়ারি দেখা তার সাথে পশ্চিমঘাট পর্বতমালার চোখধাঁধানো সৌন্দর্য আপনাকে পাগল করে দেবে তার গ্যারান্টি আমার (best low budget holiday destinations in india)

মূল্যঃ থাকা+খাওয়া নিয়ে প্রতিদিন ১০০০ থেকে ১৫০০ টাকা মাত্র।

আদর্শ সময়ঃ সেপ্টেম্বর-এপ্রিল

চারটে চার রকমের জায়গার কথা আজ বললাম যেখানে কম খরচে অনায়াসে ঘুরে আসতে পারেন। 

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও! বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

21 Jul 2022

Read More

read more articles like this
good points logo

good points text