logo
Logo
User
home / রূপচর্চা ও বিউটি টিপস
মেকআপ করার সময় কম? বিবি ক্রিমের এই কয়েকটি চমৎকার ব্যবহার জেনে নিন

মেকআপ করার সময় কম? বিবি ক্রিমের এই কয়েকটি চমৎকার ব্যবহার জেনে নিন

আপনি যদি মেকআপ ব্যবহারে অত পটুও না হন তবে আপনি সহজেই ব্যবহার করতে পারেন বিবি ক্রিম। চটজলদি মেকআপ করতে চাইলে বিবি ক্রিম ব্যবহার করা একদম সঠিক চয়েস হবে। অনেকেই হয়তো বিবি ক্রিম ব্যবহার করেন, যাঁরা করেন না তাঁরাও ট্রাই করতে পারেন। বিবি ক্রিম ব্যবহারের কয়েকটি পদ্ধতি আপনাকে বলব। তবে প্রথমেই আমরা জেনে নিই বিবি ক্রিম কী (use bb cream) ।

বিবি ক্রিম কী

বিবি ক্রিমের পুরো কথা হল ব্লেমিশ বাম বা বিউটি বাম । আসলে হালকা টিন্টেড ময়শ্চারাইজার । এই বিবি ক্রিম ত্বককে সুরক্ষিত রাখতে বেশ কার্যকর । বিবি ক্রিম ত্বককে মোলায়েম করে তোলে । পাশাপাশি রোদ থেকেও ত্বককে রক্ষা করে ৷ বিবি ক্রিম লাগালে আপনার থাকবে একটি ডিউই লুক বা সদ্য-শিশিরভেজা উজ্জ্বল ভাব । ময়শ্চারাইজার ও ফাউন্ডেশনের কাজ একইসঙ্গে করে বিবি ক্রিম । এতে আপনার মেকআপ থাকে কোমল এবং দীর্ঘস্থায়ী । রুক্ষ ত্বকে আপনি ব্যবহার করতে পারেন বিবি ক্রিম । পন্ডসের বিবি ক্রিম (use bb cream)বাজারে বেশ হিট । চটজলদি মেকআপে সাহায্য করবে এটি । আপনার বাজেটের মধ্যেই হবে ।

কীভাবে ব্যবহার করতে পারেন বিবি ক্রিম (use bb cream)

কনসিলার হিসেবে

আপনি এই গরমে হয়তো কনসিলার ব্যবহার করতে চাইছেন না, তার পরিবর্তে আপনি বেছে নিতেই পারেন বিবি ক্রিম। এমনিতেই এই ব্লেমিশ বাম মুখের কোনও দাগছোপ ঢাকতে সাহায্য করে। তাই আপনার মুখের ডার্ক সার্কল কিংবা কোনও দাগছোপ সহজেই এই বিবি ক্রিমের সাহায্যে ঢেকে ফেলতে পারেন আপনি। তার জন্য় আলাদা করে আর কনসিলার ব্যবহারের প্রয়োজন হবে না।

প্রাইমার হিসেবে (use bb cream)

মেকআপ করার সময়ে প্রাইমার ব্যবহার কতটা গুরুত্বপূর্ণ, সেই কথা আপনিও জানেন। কিন্তু আপনি গরমকালে যদি প্রাইমার ব্যবহার করতে না চান তার পরিবর্তে আপনি ব্যবহার করতে পারেন বিবি ক্রিম। বিবি ক্রিমকে (use bb cream)প্রাইমার হিসেবে লাগিয়ে নিন। তারপর আপনি মেকআপ লাগান। এতে আপনার মেকআপও অনেকক্ষণ বসবে।

বিবি ক্রিম ব্যবহার করুন আপনিও

ফাউন্ডেশন হিসেবে

বিশেষজ্ঞরা সব সময়েই হালকা ফাউন্ডেশন ব্যবহারের পরামর্শ দেন। যাতে ত্বকের উপর মেকআপের আলাদা কোনও প্রলেপ তৈরি না হয়। কিন্তু এই ফাউন্ডেশনের পরিবর্তে আপনি বেছে নিতে পারেন বিবি ক্রিম। প্রাইমার লাগানোর পর খুব সহজেই এই বিবি ক্রিম লাগিয়ে আঙুলের সাহায্য়ে বা মেকআপ ব্লেন্ডারের সাহায্য়ে ব্লেন্ড করে নিন। একদম মেকআপ ফিনিশ লুক পাবেন।

ময়শ্চারাইজার হিসেবে

প্রথমেই বলেছিলাম আপনি যদি একটি ডিউই লুক চান, তাহলে সহজেই ব্যবহার করতে পারেন বিবি ক্রিম। আর শীত এবং গরম দুই সময়েই আপনার ত্বকের প্রয়োজনীয় ময়শ্চারাইজার প্রয়োজন। বিবি ক্রিমের মধ্যে ময়শ্চারাইজার উপাদান থাকে। তাই বিবি ক্রিম ব্যবহার (use bb cream)করলে ত্বক ময়শ্চারাইজ থাকে।

এসপিএফ (use bb cream)

শীতে বাইরে বেরোলে সব থেকে বেশি প্রয়োজন এই এসপিএফের। কিন্তু ময়শ্চারাইজার লাগিয়ে যদি তার উপর আবার এসপিএফ লাগান। তাতে আপনার ত্বকের উপর একটি ভারী প্রলেপ তৈরি হতে পারে। তবে এসপিএফ ও ময়শ্চারাইজার দুটোরই কাজ চালিয়ে নিতে পারেন বিবি ক্রিম দিয়ে। বিবি ক্রিমে এসপিএফ থাকে।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

08 Feb 2022

Read More

read more articles like this
good points logo

good points text