home / বিনোদন
ছেলের বউ পুরোহিত হলে মেনে নেবেন? পথ দেখাবে ‘ব্রহ্মা জানেন গোপন কম্মোটি’

ছেলের বউ পুরোহিত হলে মেনে নেবেন? পথ দেখাবে ‘ব্রহ্মা জানেন গোপন কম্মোটি’

ধরুন, ছেলের বিয়ে দেবেন আপনি। পাত্রী দেখতে গিয়েছেন। শুনলেন, পাত্রী পেশায় পুরোহিত। হ্যাঁ, ঠিকই শুনেছেন। পুজো করেন। অর্থাৎ মহিলা পুরোহিত। তা সে পাত্রী আপনার ছেলের পছন্দ হবে তো? 

অবাক লাগছে হয়তো। বাংলার বুকে মহিলা পুরোহিতের পেশা এখনও ততটা পরিচিতি পায়নি। ঠিকই। কিন্তু তাতে মহিলা পুরোহিতদের নিষ্ঠা, অধ্যবয়াসের কোনও অভাব নেই। আর এই ভাবনা নিয়েই উইন্ডোজ প্রোডাকশনের আগামী ছবি ‘ব্রহ্মা জানেন গোপন কম্মোটি’ (Brahma Janen Gopon Kommoti)। অরিত্র মুখোপাধ্যায়ের পরিচালনায় মুখ্য ভুমিকায় অভিনয় করেছেন ঋতাভরী (Ritabhari) চক্রবর্তী। সদ্য মুক্তি পেল এই ছবির ট্রেলার।

ADVERTISEMENT

প্রায় ১৫-১৬ বছর শিবপ্রসাদ মুখোপাধ্যায় এবং নন্দিতা রায়ের সঙ্গে কাজ করছেন অরিত্র। ‘মুক্তধারা’ থেকে পরিচালক জুটির মুখ্য সহকারী পরিচালকের দায়িত্ব সামলাচ্ছেন। এবার পরিচালনায় হাতেখড়ি। কিন্তু ট্রেলার দেখে অনেকেরই মনে হয়নি, এটি অরিত্রর পরিচালনায় ডেবিউ। বিষয় ভাবনায় বৈচিত্র তো রয়েইছে। একই সঙ্গে ছবি তৈরির ক্ষেত্রেও নবীন পরিচালক মুন্সিয়ানার পরিচয় দেবেন বলে মনে করছেন ইন্ডাস্ট্রির একটা বড় অংশ।

 

ADVERTISEMENT

এই ছবির গল্প লিখেছেন রানি। সংলাপের ভার সম্রাজ্ঞী বন্দ্যোপাধ্যায়ের। নিজের বিয়ের সময় পুরোহিতের বলা ভুল উচ্চারণ শুধরে দেয় চিত্রনাট্যের নায়িকা। স্বামী সিঁদুর পরিয়ে দেওয়ার পর মেয়েটিও স্বামীকে সিঁদুর পরিয়ে দেয়। আবার সম্প্রদান না হওয়ায় এই বিয়েকে বিয়ে বলে মানতেই রাজি হন না শাশুড়ি। সে সব প্রতিকূলতাকেও ধীরে ধীরে জিতে নেয় মেয়ে। 

এক হাতে পঞ্চপ্রদীপ। অন্য হাতে হট ব্যাগ। এক হাতে শঙ্খ। অন্য হাতে স্যানিটারি ন্যাপকিন। লাল পাড় গরদের শাড়ি, বিনুনি, টিপের কন্যা… এ ভাবেই গত বছর মহালয়ার দিন মুক্তি পেয়েছিল এই ছবির প্রথম পোস্টার। তখন থেকেই সিনেপ্রেমীদের মধ্যে উৎসাহ শুরু হয়েছিল এই ছবিকে ঘিরে। ঋতাভরীর কাছেও এই ছবি খুব স্পেশ্যাল। আসলে সব মেয়েকে সম্মান করতে শেখাবে এই ছবি।

ADVERTISEMENT

পুজো মানে উৎসবের আড়ালে লিঙ্গ বৈষম্য নয়, প্রকাশ্যে যা কিছু উচিৎ, যা কিছু শুভ তার সূচনা। ন্যায্য সম্মানেই শ্রদ্ধা জানানো যায় সম্পর্ককে। সেই বার্তাই দেবে এই ছবি। যেখানে ঋতাভরীর বিপরীতে কাজ করবেন সোহম। সম্প্রতি কবীর সিং ছবির জন্য শিরোনামে এসছিলেন তিনি। তবে সোহমের প্রথম ছবি ছিল কৌশিক গঙ্গোপাধ্যায়ের পরিচালনায় ‘দৃষ্টিকোণ’। ‘ব্রহ্মা জানেন গোপন কম্মোটি’ মিউজিকের দায়িত্ব সামলাবেন অনিন্দ্য চট্টোপাধ্যায়। 

সেই অর্থে ফিল্ম স্কুলের ডিগ্রি নেই অরিত্রর। তাঁর কাছে শিবপ্রসাদ এবং নন্দিতাই গুরু। বছরের পর বছর তাঁদের দেখেই কাজ শিখেছেন। এবার গুরুদক্ষিণা দেওয়ার পালা। ছবিটি মুক্তি পাবে আগামী ৬ মার্চ। 

ADVERTISEMENT

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আমাদের এক্কেবারে নতুন POPxo Zodiac Collection মিস করবেন না যেন! এতে আছে নতুন সব নোটবুক, ফোন কভার এবং কফি মাগ, যেগুলো দারুণ ঝকঝকে তো বটেই, আর একেবারে আপনার কথা ভেবেই তৈরি করা হয়েছে। হুমম…আরও একটা এক্সাইটিং ব্যাপার হল, এখন আপনি পাবেন ২০% বাড়তি ছাড়ও। দেরি কীসের, এখনই POPxo.com/shopzodiac-এ যান আর আপনার এই বছরটা POPup করে ফেলুন

ADVERTISEMENT
10 Feb 2020
good points

Read More

read more articles like this
good points logo

good points text