ঋতাভরীর এক হাতে শঙ্খ, অন্য হাতে স্যানিটারি প্যাড! কারণটা 'ব্রহ্মা জানেন'

ঋতাভরীর এক হাতে শঙ্খ, অন্য হাতে স্যানিটারি প্যাড! কারণটা 'ব্রহ্মা জানেন'

এক হাতে পঞ্চপ্রদীপ। অন্য হাতে হট ব্যাগ। এক হাতে শঙ্খ। অন্য হাতে স্যানিটারি ন্যাপকিন। লাল পাড় গরদের শাড়ি, বিনুনি, টিপের যে কন্যেকে দেখছেন আপনি তিনি বেশ কিছুটা অবাক হয়েছেন, এ বিষয়ে কোনও সন্দেহ নেই। অন্তত ছবির এক্সপ্রেশন সেই প্রমাণই দিচ্ছে। কন্যেকে আপনি চেনেন। ইনি অভিনেত্রী ঋতাভরী (Ritabhari) চক্রবর্তী। কিন্তু দশভূজা হয়ে হাতে অদ্ভুত সব জিনিস নিয়ে কী করছেন তিনি? তিনি যা করছেন তা 'ব্রহ্মা জানেন'। অর্থাৎ 'ব্রহ্মা জানেন গোপন কম্মোটি' (Brahma Janen Gopon Kommoti)!

ঠিক এভাবেই মহালয়ার দিন মুক্তি পেল ঋতাভরীর আসন্ন ছবির (film) ফার্স্ট লুক। অরিত্র মুখোপাধ্যায়ের পরিচালনায় উইন্ডোজের প্রযোজনায় চলতি বছরের শেষে শুরু হবে এই ছবির শুটিং। কলকাতা এবং তার আশপাশেই লোকেশন। সব কিছু ঠিক থাকলে ২০২০-র মার্চে মুক্তি পেতে পারে ছবিটি।

প্রায় ১৫-১৬ বছর শিবপ্রসাদ মুখোপাধ্যায় এবং নন্দিতা রায়ের সঙ্গে কাজ করছেন অরিত্র। 'মুক্তধারা' থেকে পরিচালক জুটির মুখ্য সহকারী পরিচালকের দায়িত্ব সামলাচ্ছেন। এই ছবির গল্প লিখেছেন রানি। সংলাপের ভার সম্রাজ্ঞী বন্দ্যোপাধ্যায়ের। গোটা পরিকল্পনার নেপথ্যে কী ভাবনা ছিল? অরিত্র শেয়ার করলেন, "আমি বাড়িতেও দেখেছি, বাড়ির বাইরেও দেখেছি মেয়েরা অনেক সোশ্যাল ট্যাবুর মধ্যে থাকতে বাধ্য হয়। বহু বছর ধরে এমনটাই হচ্ছে। সেটা ভাঙতে চেয়েছি এই গল্পে। আর ঋতাভরীকে কাস্ট করেছি কারণ প্রথমত ওর কাজ আমার খুব ভাল লাগে। আর এমন একজনকে প্রয়োজন ছিল সে যখন সোশ্যাল ট্যাবুর বিরুদ্ধে কথা বলবে, সেটা যেন দর্শকের কাছে গ্রহণযোগ্য হয়। আবার যে যখন নিজে সেটা ফেস করবে সেটা দেখে দর্শকের যেন মনে হয়, আহারে মেয়েটাকে এমন করে বলছে!"

ঋতাভরীর কথায়, "খুব মজার, আনন্দের একটা ছবি। এই ছবিটা আমার কাছে খুব স্পেশ্যাল। দেখুন, মেয়েদের দেবীরূপে পুজো করা হয়। কিন্তু সারা বছর হয়তো নারী হিসেবে সেই সম্মানটা তারা পায় না। বিশেষত যারা বাড়িতে থাকে। মা, মাসি, বোন, দিদিরা। অনেক সময় অনেক ট্যাবুর হাতে মার খেতে থাকে, কষ্ট পেতে থাকে। সেইগুলোর এগেনস্টে এই ছবিটা। ছবিটা আসলে ড্রামা এবং কমেডি। এমন সাবজেক্ট যেটা বাধ্য করবে ভাবতে। ওপেনলি আলোচনা করতে। মেয়েরা কিন্তু সম্মানটা, তাদের মাথায় করে রাখাটা সারা বছর ডিজার্ভ করে।"

পুজো মানে উৎসবের আড়ালে লিঙ্গ বৈষম্য নয়, প্রকাশ্যে যা কিছু উচিৎ, যা কিছু শুভ তার সূচনা। ন্যায্য সম্মানেই শ্রদ্ধা জানানো যায় সম্পর্ককে। সেই বার্তাই দেবে এই ছবি। যেখানে ঋতাভরীর বিপরীতে কাজ করবেন সোহম। সম্প্রতি কবীর সিং ছবির জন্য শিরোনামে এসছিলেন তিনি। তবে সোহমের প্রথম ছবি ছিল কৌশিক গঙ্গোপাধ্যায়ের পরিচালনায় 'দৃষ্টিকোণ'। 'ব্রহ্মা জানেন গোপন কম্মোটি' মিউজিকের দায়িত্ব সামলাবেন অনিন্দ্য চট্টোপাধ্যায়। 

সেই অর্থে ফিল্ম স্কুলের ডিগ্রি নেই অরিত্রর। তাঁর কাছে শিবপ্রসাদ এবং নন্দিতাই গুরু। বছরের পর বছর তাঁদের দেখেই কাজ শিখেছেন। এবার গুরুদক্ষিণা দেওয়ার পালা। 'উইন্ডোজ' সিনেমার সঙ্গে যুক্ত বিভিন্ন ক্ষেত্রে নতুনদের সুযোগ দিচ্ছে। একই সঙ্গে প্রতি ছবিতেই সফল ব্যবসা এখন এই প্রযোজনা সংস্থার ট্র্যাডিশন। সেটা কি কোথাও আলাদা চাপ তৈরি করছে? কনফিডেন্ট অরিত্র বললেন, "দাদা, দিদি যেমন ছবি তৈরি করেন, ভাল স্ক্রিপ্ট নিয়ে না গেলে রাজি হতেন না, এটুকু বলতে পারি। ভাল করে তৈরি করার চেষ্টা করব। বাকিটা দর্শকের হাতে।"

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo Shop-এর স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়...