বিবাহ

দেখে নিন, বিয়ের দিন হাতে কেমন ধরনের ব্যাগ রাখবেন (Handbags For Wedding)

Upasana SarkarUpasana Sarkar  |  Apr 12, 2019
দেখে নিন, বিয়ের দিন হাতে কেমন ধরনের ব্যাগ রাখবেন (Handbags For Wedding)

সামনেই বিয়ে? আর স্পেশ্যাল ডে-তে কী রকম সাজবেন বলে আগে থেকেই ঠিক করে রেখেছেন। এক বছর আগে থেকেই মেকআপ আর্টিস্ট আর ফোটোগ্রাফার বুক করে ফেলেছেন। বেনারসি-ওড়না, গয়নাগাঁটি, জুতোও কিনে ফেলেছেন। সব পারফেক্ট। কিন্তু এখনও বুঝে উঠতে পারছেন না, বিয়ের দিন হাতে কী ধরনের ব্যাগ রাখবেন। বড় হ্যান্ডব্যাগটা তো আজকাল ভীষণই ব্যাকডেটেড! এখন ছোট ছোট পোটলি, ক্লাচ ব্যাগ অথবা বক্স ক্লাচই ফ্যাশনে ইন। তবে সেই ব্যাগটায় যেন আপনার ফোনটা আর লিপস্টিক, কাজল মানে মেকআপের খুচখাচ জিনিস যেন এঁটে যায়। আপনার শাড়ির রঙের সঙ্গে কনট্রাস্ট করে পুরো ব্যাপারটা হলে তো কথাই নেই! এই যেমন ব্রাইডাল পোটলি, ক্লাচ- এ সব নানা ডিজাইনের পেয়ে যাবেন। কোনওটা ব্রোকেডের তো কোনওটা ভেলভেটের, অথবা কোনওটায় ক্রিস্টাল বসানো। আসলে আপনার হাতে থাকা ব্যাগটাও (Handbags For Wedding) কিন্তু আপনার ব্রাইডাল লুকেরই অঙ্গ। ফলে সেটা ভুলভাল হলে কিন্তু সাজটাই মাঠে মারা যাবে। তাই বিয়ের দিন কী রকম লুক হবে, সেটা বুঝেই ব্যাগ বাছুন।

আরো পড়ুনঃ বিয়ের সবরকম আচার অনুষ্ঠানের জন্য সেরা বলিউড গান

দেখে নিন হবু কনেরা বিয়ের দিন কি ধরনের ব্যাগ নেবেন (Bridal Handbags For Your Wedding)

বিয়ে সামনেই কিন্তু এখনও ভেবে উঠতে পারছেন না যে কি ধরনের ব্যগ সেদিন নেবেন। আর চিন্তার কোনো দরকার নেই। দেখে নিন কয়েকটি সেরা কিছু ব্রাইডাল হ্যান্ডব্যাগ এর কালেকশন (Handbags For Wedding) যা আপনি আপনার ব্রাইডাল লুক অনুযায়ী মিক্স ম্যাচ করে নিতে পারবেন – 

১| ব্রোকেড পোটলি (Brocade Potli Bag)

ধরুন, লাল বেনারসি পরবেন সেলফ কাজের। সে ক্ষেত্রে দারুণ অপশন লাল অথবা গোল্ডেন ব্রোকেডের পোটলি (Potli bag)। যদি ব্লাউজ কনট্রাস্ট কালারের পরেন, তা হলে ব্লাউজের কালারের ব্রোকেডের পোটলিও ভাল লাগবে।

ব্রোকেড পোটলির দাম পড়বে- ৬৩৫ টাকা

এখান থেকে কিনে নিতে পারেন

২| মেটাল বিডওয়ার্ক অথবা এমব্রয়ডারড পোটলি (Embroidered Potli Bag)

bridal potli

যদি ব্রোকেড পোটলি পছন্দ না হয়, সে ক্ষেত্রে মেটাল বিডওয়ার্ক অথবা এমব্রয়ডারড পোটলি (Potli bag) নিতে পারেন। এগুলো বেশ জমকালো হয়। অনেক সময় পুরো সিল্কের পোটলি ব্যাগ (Potli bag) জুড়েই নানা রঙের অথবা একরঙা কনট্রাস্ট সুতোয় ফুটে ওঠে নকশা-কলকা। যাঁরা তার থেকেও বেশি জমকালো পছন্দ করেন, তাঁরা বাছতে পারেন মেটাল বিডওয়ার্ক পোটলি ব্যাগ। সিল্কের পোটলির নীচের দিকে বিডস বসানো থাকবে আর সুতোর কাজ থাকবে। আপনার ওড়না অথবা ব্লাউজটা জমকালো হলে এই মেটাল বিডওয়ার্ক পোটলি বেছে নিতেই পারেন।

এমব্রয়ডারড পোটলির দাম পড়বে- ৪১৬ টাকা

এখান থেকে কিনে নিতে পারেন এই ধরনের পোটলি

মেটাল বিডওয়ার্ক পোটলির দাম পড়বে- ৫৯৯ টাকা

এখান থেকে কিনে নিতে পারেন এই ধরনের পোটলি

৩| ক্লাচ ব্যাগ (Clutch Bag)

clutch bag

ক্লাচ ব্যাগও বিয়ের দিনের জন্য ভাল অপশন। শাড়ির সঙ্গে কনট্রাস্ট করে ক্লাচ ব্যাগ নিতে পারেন। গোল্ডেন ক্লাচ ব্যাগও ভাল লাগবে। হ্যান্ড এমব্রয়ডারড অথবা মেটালিক বিডসের ক্লাচ ব্যাগ ভাল লাগবে। বিয়ের দিন লাল অথবা গোল্ডেন ক্লাচ ব্যাগ দারুণ জমবে। 

ক্লাচ ব্যাগের দাম পড়বে- ৩৯৯ টাকা

এখান থেকে কিনে নিতে পারেন এই ক্লাচ ব্যাগ

৪| বক্স ক্লাচ (Box Clutch Purse)

box clutch

বক্স ক্লাচ এখন ফ্যাশনে (Fashion) ইন। ছোট ছোট বক্স ক্লাচ জাস্ট একটা দারুণ স্মার্ট লুক এনে দেবে। বেনারসি থেকে শুরু করে সব রকম সাজের সঙ্গেই ট্রাই করতে পারেন এই বক্স ক্লাচ। রিসেপশনের দিন যদি ওয়েস্টার্ন গাউন পরেন, তা হলেও বক্স ক্লাচ জমে যাবে পুরো। আর নানা রঙের, বিভিন্ন শেপের আর নানা রকম ডিজাইনের বক্স ক্লাচ পাবেন। কোনওটা হ্যান্ড এমব্রয়ডারি তো কোনওটা ফ্লাওয়ার ওয়ার্ক, অথবা কোনওটা পার্ল বিডেড। 

পার্ল বিডেড বক্স ক্লাচের দাম পড়বে- ৭২০ টাকা

এখান থেকে কিনে নিতে পারেন এই ধরনের ক্লাচ ব্যাগ

হ্যান্ড এমব্রয়ডারড বক্স ক্লাচের দাম পড়বে- ৪৯৮ টাকা

এখান থেকে কিনে নিতে পারেন এই ধরনের ক্লাচ ব্যাগ

৫| ব্রাইডাল স্লিং ব্যাগ (Bridal Sling Bag)

bridal sling bag

বিয়ের দিন (Wedding) হাতে কিছু রাখতে অসুবিধা হলে ব্যবহার করতে পারেন ব্রাইডাল স্লিং ব্যাগ (Bag)। বিশেষ করে রিসেপশনের দিন এটা ট্রাই করতে পারেন। এথনিক ও মেটালিক এই ধরনের ব্য়াগও (Bag) আপনার লুককে কমপ্লিট করবে। 

দাম পড়বে- ৯৯৯ টাকা

এখান থেকে কিনে নিতে পারেন এই ধরনের ব্রাইডাল স্লিং ব্যাগ

ছবি সৌজন্য: অ্যামাজন

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি এবং বাংলাতেও!

এগুলোও আপনি পড়তে পারেন

বিয়ের কনের জন্য মেহেন্দির ডিজাইন

বর এবং কনের বউভাতের নজরকাড়া সাজ পোশাক

কলকাতার কয়েকজন সেরা মেকআপ আর্টিস্টের সন্ধান