home / বিউটি প্রোডাক্টস নিয়ে নানা তথ্য
ফাউন্ডেশন ব্যবহার করার সময় এই মারাত্মক ভুলগুলি করবেন না প্লিজ

ফাউন্ডেশন ব্যবহার করার সময় এই মারাত্মক ভুলগুলি করবেন না প্লিজ

আপনি প্রচুর টিউটোরিয়াল দেখে বা ব্লগ পড়ে সিদ্ধান্ত নিয়েছেন দারুণ ভাবে মেকআপ করবেন। সেইমত সব এল জিনিসপত্র, আপনি প্রতিটি ধাপ অনুসরণ করে মেকআপও করলেন। তারপর দেখলেন আপনাকে ঠিক ততটা সুন্দর লাগছেনা যতটা আপনি ভেবেছিলেন। হতে পারে বাইরের কেউ আপনাকে বলে গেলেন, “কি সেজেছিস এটা?” আপনি তখন কি করবেন? রাগ করে মেকআপ করাই বন্ধ করে দেবেন? একদমই নয়, বরং মনে করার চেষ্টা করুন মেকআপ শুরু করার সময় আপনি কি সঠিকভাবে ফাউন্ডেশন ব্যবহার করেছিলেন? এবার যদি প্রশ্ন করেন সঠিকভাবে ফাউন্ডেশন ব্যবহার করার মানে কি? তাহলে দেখে নিন ফাউন্ডেশন লাগানোর সময় কি বেসিক ভুলগুলো করে থাকি আমরা যার ফলে মেকআপ করার পরেও দেখতে মোটেই ভাললাগে না। (common foundation mistakes that are ruining your makeup)

ফাউন্ডেশনের সঠিক রং না বাছা

গোড়াতেই গলদ কথাটা ফাউন্ডেশন কেনার সময় দারুণভাবে খেটে যায়। ৭৭% মেয়ে নিজেদের স্কিনটোন না বুঝে ভুল ফাউন্ডেশন কিনে ফেলেন এটা গবেষণা বলছে! আপনার জ’লাইনের ত্বকের রঙই হল আপনার ফাউন্ডেশনের রং। বেশিরভাগই হাতের উল্টো পিঠে ফাউন্ডেশনের রং মিলিয়ে দেখে নেন। ফলে একদাগ চড়া রঙের ফাউন্ডেশন মুখে মাখা হয়ে যায় আর বিপত্তি শুরু হয়।

ফাউন্ডেশনের সঠিক ধরণ না বাছা

ত্বকের রং অনুযায়ী ফাউন্ডেশনের রং বাছা যেমন গুরুত্বপূর্ণ তেমনই ত্বকের ধরণ অনুযায়ী ফাউন্ডেশন বাছতে হয়। আপনার ত্বক তৈলাক্ত হলে তেলহীন স্টিক বা পাউডার ফাউন্ডেশন বাছুন, ত্বক শুষ্ক হলে ক্রিমবেসড ফাউন্ডেশন আর ত্বক যদি সেনসিটিভ হয় তাহলে গন্ধহীন, প্রিজারভেটিভ ছাড়া কোনও ফাউন্ডেশন বেছে নিন। ত্বকের সাথে তাল মিলিয়ে ফাউন্ডেশন না ব্যবহার করলে মেকআপ এবং ত্বক দুইয়েরই ক্ষতি! (common foundation mistakes that are ruining your makeup)

প্রচুর ফাউন্ডেশন লাগানো

অনেকের ধারণা থাকে ফাউন্ডেশন বেশি করে লাগালে দেখতে ফর্সা লাগে আবার অনেকে ব্লেমিশ বা অ্যাকনের দাগ লুকোতে ফাউন্ডেশন লাগান বেশি করে। পুরো পদ্ধতিটাই ভুল। দেখুন ফাউন্ডেশনের কাজ ফর্সা দেখানো নয় আর মুখের দাগছোপ ঢাকার জন্য কনসিলার ব্যবহার করুন। (common foundation mistakes that are ruining your makeup)

শুকনো মুখে ফাউন্ডেশন লাগানো

আপনি যদি সঠিকভাবে ময়শ্চারাইজড না করে মুখে ফাউন্ডেশন মাখেন তাহলে সাদা হয়ে ফাউন্ডেশন ফুটে উঠবেই। আর আপনাকে দেখাবে নিষ্প্রাণ, ফ্যাকাশে। ফাউন্ডেশন লাগানোর আগে অবশ্যই ময়শ্চারাইজার আর প্রাইমার লাগান মুখে।

তাহলে বুঝলেন তো মেকআপ করতে ভালবাসেন বললেই হবে না, আগে মেকআপের খুঁটিনাটি জানুন। তাহলে দেখবেন আপনাকে পারফেক্ট লাগবে।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও! বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

29 Jul 2022

Read More

read more articles like this
good points logo

good points text