Advertisement

ডি আই ওয়াই বিউটি টিপস

এই তিনটি ঘরোয়া পদ্ধতিতে ব্যথা না পেয়েই অনায়াসে করতে পারেন আপার লিপ

Debapriya BhattacharyyaDebapriya Bhattacharyya  |  Jul 21, 2021
এই তিনটি ঘরোয়া পদ্ধতিতে ব্যথা না পেয়েই অনায়াসে করতে পারেন আপার লিপ in bengali

সত্যি কথা বলব? নাকি মন রাখা কথা? না, সত্যিটাই বলা দরকার। কারণ, এখনও যদি সত্যিটা না বলি তাহলে ঢের দেরি হয়ে যাবে। আপনি যতই সাজগোজ করুন না কেন আর দামি শাড়ি পরুন না কেন, মেকআপ চাপিয়ে যখন ঠোঁটের উপরে বা আপার লিপে ছোট-ছোট রোমের সারি দেখা দেয় (diy painless upper lip hair removal), সেটা মোটেও ভাল লাগে না।

জানি, থ্রেডিং করলে খুব ব্যথা লাগে। আর সেটা তো আর নিজে-নিজে করা যায় না। ফলে প্রতি মাসে নিয়ম মেনে সেটা করতে গেলে কিছু বাড়তি খরচও আছে। এখন তো আবার করোনার জেরে পার্লারে যেতেও ভয় লাগে। তা বাপু এত ঝামেলা এই সামান্য ব্যাপার নিয়ে কে পোহাবে? তার চেয়ে কিছু ঘরোয়া উপায় আমরা বলে দিচ্ছি সেগুলো একবার ট্রাই করে দেখুন।

বিভিন্ন গবেষণায় দেখা গেছে প্রথম থেকে এই ঘরোয়া উপায়গুলি ব্যবহার করলে শুধু যে আপার লিপের অবাঞ্ছিত লোম দূর হয় তাই নয়, বরং রোম বের হওয়ার গতিও অনেক শ্লথ হয়ে যায়। নিয়মিত এই উপাদানগুলির ব্যবহারে চিরদিনের মতো রোম নির্মূল হয় (diy painless upper lip hair removal)। চলুন, দেখে নেওয়া যাক, কী-কী উপায়ে তা সম্ভব…

মধু ও লেবুর রস

ক্যানভা ডট কম

অনেকেই জানেন যে, অবাঞ্ছিত রোম অপসারণ করতে মধুর কোনও জুড়ি নেই। এটি এক ধরনের ওয়াক্সিং। কিন্তু প্রকৃত ওয়াক্সিংয়ের চেয়ে এটি অনেক কম বেদনাদায়ক। মধুর সঙ্গে লেবুর রস মিশিয়ে নিলে এটি ব্লিচ হিসেবে কাজ করে এবং রোমের রং হাল্কা করে দেয় যাতে সেটা খুব একটা বোঝা না যায়। 

এক টেবিল চামচ মধু আর আধ টেবিল চামচ লেবুর রস মিশিয়ে নিন। আঙুল দিয়ে ঠোঁটের উপরে লাগিয়ে নিন। মিশ্রণ শুকিয়ে যেতে একটু সময় লাগবে। কুড়ি মিনিট মতো রাখুন। একটা পরিষ্কার কাপড় গরম জলে ভিজিয়ে নিংড়ে নিন। সেটা দিয়ে আলতো করে ঘষে মিশ্রণ তুলে ফেলুন। তারপর ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন। 

ডিমের সাদা অংশ বা এগ হোয়াইট

একটা মাঝারি পাত্রে ডিমের সাদা অংশ ভাল করে ফেটিয়ে নিন। এর মধ্যে এক টেবিল চামচ কর্ন ফ্লাওয়ার আর সামান্য চিনি যোগ করে পেস্ট তৈরি করুন। আগের প্যাকের মতোই আঙুল দিয়ে এটা ঠোঁটের উপরে লাগান এবং ২০ মিনিট পর শুকিয়ে গেলে ভেজা আঙুল দিয়ে ঘষে তুলে দিন (diy painless upper lip hair removal)। পরে জল দিয়ে ধুয়ে নিন। 

দুধ ও হলুদ গুঁড়ো

ক্যানভা ডট কম

একটা ছোট পাত্রে এক টেবিল চামচ দুধ আর এক টেবিল চামচ হলুদ গুঁড়ো নিন। ভাল করে দুটো মিশিয়ে নিন। এবার আঙুল দিয়ে এই মিশ্রণ তুলে ঠোঁটের উপরে লাগান। মিনিটকুড়ি রেখে ভেজা আঙুল দিয়ে হেয়ার গ্রোথের উল্টো দিকে বুলিয়ে এই মিশ্রণ তুলে ফেলুন। খেয়াল রাখবেন, মিশ্রণ পুরোপুরি শুকিয়ে গেলে তবেই তুলবেন। এবার ভাল করে মুখ ধুয়ে নিন। 

https://bangla.popxo.com/article/skin-care-benefits-and-side-effects-of-rice-flour-in-bengali

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!