ADVERTISEMENT
home / রূপচর্চা ও বিউটি টিপস
পুজোর আগে এই একমাস যেমন হবে মর্নিং স্কিন কেয়ার রুটিন

পুজোর আগে এই একমাস যেমন হবে মর্নিং স্কিন কেয়ার রুটিন

পুজোর আর ক’দিন বাকি হিসেব করেছেন? মাত্র মাস দেড়েক বাকি। পুজোর সময় জেল্লাদার ত্বক চান নিশ্চয়ই? যাতে অল্প সাজেই আপনাকে দেখতে খুব সুন্দর লাগে? এরকম পরিকল্পনা যখন রয়েছে, তখন নিশ্চয়ই এমনি এমনি আর এরকম ত্বক পাবেন না। সেজন্য তো ত্বকের সামান্য হলেও যত্ন নিতে হবে। সকালে ত্বকের যত্ন নেওয়া কত গুরুত্বপূর্ণ জানেন? আপনার ত্বকের স্বাস্থ্য অনেকটাই নির্ভর করে আপনার মর্নিং স্কিন কেয়ার (puja skin care) রুটিনের উপর। তাই পুজোর আগে এই দেড় মাস প্রতিদিন সকালে উঠে ত্বকের যত্ন নিন। একদিনও ফাঁকি দিলে কিন্তু চলবে না। পুজোর স্কিন কেয়ার টিপস (puja skin care) আপনার জন্য

পুজোর জন্য স্কিন কেয়ার টিপস (puja skin care)

অয়েল ক্লিনজিং (puja skin care) – গত রাতে শোওয়ার আগে ত্বকের কিছু যত্ন প্রয়োজন হয়। তখন মুখে অয়েল বেসড প্রোডাক্ট ব্যবহার করেছেন। তাই সবার প্রথমে মুখের বাড়তি তেল পরিষ্কার (puja skin care) করে নিন। না হলে আপনার ত্বকে একটি চ্যাটচ্যাটে ভাব থেকেই যাবে। যা আপনার ত্বকের জন্য খারাপ।

ফেস ক্লিনজিং – মুখ ক্লিনজিং করা প্রয়োজন (puja skin care) । আপনি বাজারে চলতি বিভিন্ন ক্লিনজারও ব্যবহার করতে পারেন। আবার আপনি শুধুমাত্র ঠান্ডা জল ব্যবহার করে মুখ পরিষ্কার করতে পারেন। মুখে ঠান্ডা জলের ঝাপটা দিয়ে মুখ পরিষ্কার করে নেবেন, তারপর আস্তে আস্তে মুখের জল মুছে নেবেন। ত্বক ফ্রেশ থাকবে। ত্বকে অক্সিজেন পৌঁছাবে। তবে খেয়াল রাখবেন কোনও ভাবেই মুখ ঘষবেন না।

ফেস টোনার – আপনার ত্বকের আর্দ্রতা ধরে রাখার জন্য টোনার কিন্তু খুবই উপযোগী। কারণ, টোনার ব্যবহার করলে আপনার ত্বকে একটি সুরক্ষা স্তর তৈরি করে। যা আপনার ত্বকের পিএইচ (puja skin care)-র ভারসাম্য বজায় রাখে। ফলে ত্বকের নানা রকম সমস্যার সমাধান করতে পারে টোনার। একটি তুলোর প্যাডে টোনার নিয়ে ভাল ভাবে ত্বকে লাগিয়ে নিন।

ADVERTISEMENT

ফেস সিরাম – আপনার মর্নিং স্কিন কেয়ার রুটিনে খুব প্রয়োজনীয় ধাপ হল এই ফেস সিরাম। কখনওই এই ফেস সিরাম লাগাতে ভুলবেন না। এটি আপনার ত্বকে একটি সুরক্ষা স্তর তৈরি করে দেয়। সিরামে আছে অ্যান্টি-অক্সিড্যান্ট উপাদান। মুখে টোনার লাগিয়ে নেওয়ার পর হাতের আঙুলে সিরাম (puja skin care) নিয়ে ভাল ভাবে তা মুখে লাগিয়ে নিন।

ময়শ্চারাইজার – তৈলাক্ত ত্বকে ময়শ্চারাইজার লাগানোর (puja skin care) প্রয়োজন নেই, এমন কথা ভাববেনও না। কারণ, প্রতি ত্বকেই তার ধরন অনুযায়ী ময়শ্চারাইজার লাগানোর প্রয়োজন রয়েছে। আপনিও সেই কথা ভুলে যাবেন না। তাই প্রতিদিন সকালে উঠে অবশ্যই এই ময়শ্চারাইজার লাগিয়ে নেবেন। মরশুম ও আপনার ত্বকের ধরন অনুযায়ী ময়শ্চারাইজার বেছে নিন ও সেটি ত্বকে লাগিয়ে নিন। এই সময় জেল ময়শ্চারাইজার লাগাতে পারেন।

সানস্ক্রিন – এই বিষয়টি অপশনাল। আপনি যদি বাইরে বের হন, তবে অবশ্য়ই সানস্ক্রিন লাগিয়ে নেবেন। মেঘলা দিন হলেও সান প্রোটেকশন লাগাতে ভুলবেন না। এটি আপনার ত্বকের জন্য খুবই প্রয়োজন। পুজোর আগে যাতে ত্বকে কোনওভাবেই আন-ইভেন স্কিনটোন না তৈরি হয় সেদিকে খেয়াল রাখতে হবে। সান বার্ন থেকে বাঁচাতে হবে ত্বককে। তবে আপনি বাড়ির মধ্য়ে থাকলে সানস্ক্রিন নাও লাগাতে পারেন। লাগিয়েও রাখতে পারেন।

মূল ছবি – ইনস্টাগ্রাম

ADVERTISEMENT

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

31 Aug 2021

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT