home / Perfumes
আরো এই কারণে পারফিউম ব্যবহার করা হয় জানেন কি

আরো এই কারণে পারফিউম ব্যবহার করা হয় জানেন কি

আমরা পারফিউম কোথায় কিভাবে ব্যবহার করব সে সব জানি কিন্তু এটা কি জানি যে পারফিউম কেন ব্যবহার করব? শুনে ভাবছেন এ আবার কী কথা! পারফিউম ব্যবহার না করলে সাজ কমপ্লিট হবে না তাই ব্যবহার করব। সে কথা একদমই সত্যি কিন্তু তা বাদ দিলেও পারফিউমের নিজস্ব কিছু গুণ আছে যার জন্য এটি ব্যবহার করা আমাদের প্রয়োজন (features and benefits of perfume)

কনফিডেন্স বাড়ায়

সুন্দর পোশাক পরলে যেমন আপনি কনফিডেন্ট ফিল করেন ঠিক তেমনই পারফিউমের সুগন্ধ আপনাকে মানসিকভাবে শক্তিশালী করে। আপনার ব্যক্তিত্বকে বাইরের দুনিয়ায় আরেকটু বাড়িয়ে দিতে সাহায্য করে পারফিউম।

শরীর ভাল থাকে

কথাটা সত্যি। ঘাম বা শরীরে দুর্গন্ধ থাকলে অনেক সময় ক্ষতিকর ব্যাকটেরিয়া আমাদের শরীরে আশ্রয় নেয়। পারফিউম মাখলে সেই দুর্গন্ধ আর থাকে না। তাই শরীরকে সুস্থ রাখতেও এর ভূমিকা আছে (features and benefits of perfume)।

মন ভাল থাকে

এ তো আর বলার অপেক্ষা রাখে না। পারফিউম মাখলে আমাদের নিজেদের মন খুশি খুশি হয়ে যায়। আমাদের প্রিয় গন্ধ যখন আমরা সবসময় আমাদের কাছাকাছি পাই তখন মন আনন্দে থাকে। তাই তো বাজারে এত রকমের সুগন্ধের পারফিউমের ছড়াছড়ি।

অ্যারোমাথেরাপি

বিশেষ বিশেষ গন্ধের কিছু পারফিউম আমাদের মনকে শান্ত করে দেয়। তাই এই ধরণের পারফিউম অ্যারোমাথেরাপির কাজে লাগে। সাইট্রাস, স্পাইস জাতীয় সুগন্ধের পারফিউম এদের মধ্যে উল্লেখযোগ্য (features and benefits of perfume)

স্মৃতি ফিরিয়ে দেয়

এটা সায়েন্টিফিক্যালি প্রমাণিত যে মানুষের স্মৃতিতে গন্ধের ভূমিকা প্রচুর। তাই স্পেশাল কোনও পারফিউমের সুগন্ধ মানুষের স্মৃতিতে আজীবন ধরা থাকে। যখনই সে সেই সুগন্ধ পায় তখনই তার সাথে জড়িত কোনও ঘটনা বা মানুষের কথা তার মনে পড়ে যায়। তাই অনেকেই আছেন যারা একটি নির্দিষ্ট গন্ধের পারফিউমই বরাবর ইউজ করেন। যাতে ওই গন্ধ নাকে এলেই তাঁর কথা আমাদের মনে পড়ে যায়।

যৌন জীবনকে মধুর করে

পারফিউমকে বলা হয় আফ্রোডিসিয়াক যার মানে হল কামোদ্দীপক। অনেকের শরীরে থাকা পারফিউমের সুগন্ধের জন্য সামনের মানুষটির মধ্যে ফেরোমন হরমোন নিঃসৃত হয়। যার ফলে একটা সেক্সুয়ালি অ্যাট্রাকশন তৈরি হয়ে যায়।

মাথাব্যাথা আর অনিদ্রা দূর করে

মাইগ্রেন যাদের আছে তারা উগ্র গন্ধ সহ্য করতে পারেন না। আবার নির্দিষ্ট কিছু এসেনসিয়াল ওয়েল আছে যা বালিশের কোণে দু-তিন ড্রপ লাগিয়ে শুলে মাথার যন্ত্রনা একদম সেরে যায়। ঠিক তেমনই অনিদ্রার ক্ষেত্রেও এক রকম এফেক্টিভ এই সুগন্ধ। অনেকে উপকার পান।

তাহলে বুঝলেন তো শুধু সাজগোজের জন্য নয়, পারফিউম আপনার রোজকার জীবনেও বেশ গুরুত্বপূর্ণ। অনেকেই পারফিউমকে অত দরকারি ভাবেন না, ইচ্ছা হলে দু একবার স্প্রে করে নেন। আজ থেকে নিয়ম করে ব্যবহার করুন পারফিউম। শরীর মন দুই-ই সুস্থ থাকবে।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

18 May 2022

Read More

read more articles like this
good points logo

good points text