Advertisement

Uncategorized

নতুন প্রেমে পড়েছেন? সম্পর্ক শুরু করার আগে এই বিষয়গুলি খেয়াল রাখুন

Indrani BoseIndrani Bose  |  Nov 25, 2021
নতুন প্রেমে পড়েছেন? সম্পর্ক শুরু করার আগে এই বিষয়গুলি খেয়াল রাখুন

Advertisement

আপনি কি সদ্য প্রেমে পড়েছেন? কারও প্রতি ভাল লাগা তৈরি হয়েছে, তাঁর কথা বেশ মনে পড়ছে। মাঝেমধ্য়েই মেসেজ করছেন, কখনও আবার ফোনে কথা হচ্ছে। কিন্তু আপনার পুরনো সম্পর্কের স্মৃতি রয়েছে। তাই নতুন সম্পর্ক শুরু করার আগে আপনাকে একটু সতর্ক তো থাকতেই হবে। নতুন সম্পর্ক শুরু (new relationship) করার আগে কোন কোন বিষয় খেয়াল রাখবেন, তার পরামর্শ দিচ্ছি আমরা…

পুরনো সম্পর্ক থেকে কী কী শিখলেন

প্রাক্তন সম্পর্কে কী কী ভুল করেছেন, তা খেয়াল রাখবেন। সেই ভুল থেকেই আমরা শিখি। আমাদের ঠিক ও ভুলগুলো নিয়ে আমাদের ভাবতে শেখায়। তাই সেই শেখার বিষয়টি এবার সম্পর্কে অবশ্যই কাজে লাগাবেন। আগের সম্পর্কে যে ভুল করেছেন, সেই একই ভুল আর করবেন না। মনে রাখবেন, কেন সেই সম্পর্ক ভেঙে গিয়েছিল।

একে অপরের ব্যক্তিগত স্পেসকে (new relationship) সম্মান করুন

সম্পর্কে সব সময়েই একে অপরকে স্পেস দেওয়া উচিত। তা সম্পর্ক শুরুর সময়েই হোক কিংবা সম্পর্কের অনেকদিন পরেও। অফিসে যদি আপনাদের দেখা হয়, তবে অফিস থেকে ফিরে নিজে থেকেই সব সময় মেসেজ করবেন না। তারও নির্দিষ্ট কাজ থাকতে পারে। সেই কথা মাথায় রেখে এগোবেন।

বিশ্বাসের ভিত শক্ত করুন

তাঁকে আপনার গুরুত্ব বুঝতে দিন

প্রায়ই তার সঙ্গে ডেটে যাওয়া কিংবা প্রতিদিনই কোথাও না কোথাও দেখা করা… এই কাজগুলো করবেন না। তিনি আপনাকে রাত তিনটের সময় মেসেজ পাঠালেও আপনি ইগ্নোর করুন। বরং নিজের সঙ্গে সময় কাটান। বন্ধুদের সঙ্গে সময় কাটান। একে অপরের মধ্যে একটা দূরত্ব বজায় রাখুন (new relationship)। এই দূরত্ব আপনার পার্টনারকে ভাবতে শেখাবে।

তাঁকে পরিবর্তন করতে চাইবেন না (new relationship)

তার প্রেমেই পড়েছিলেন হয়তো তার নির্দিষ্ট কয়েকটি স্বভাব আপনার ভাল লেগেছিল বলেই। তাহলে সম্পর্ক শুরু হওয়ার পর কেন তাকে পাল্টাতে চাইছেন (new relationship)? তিনি যেমন, তাকে সেভাবেই থাকতে দিন। আপনার যদি অসুবিধা হয় তবে সম্পর্ক শুরু করার আগে বারবার ভাবুন।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!