Advertisement

Family

বন্ধুত্ব দিবসে প্রিয় বন্ধুকে দেওয়ার জন্য ৫২ টিরও বেশি উপহারের তালিকা (Friendship Day Gift)

Debapriya BhattacharyyaDebapriya Bhattacharyya  |  Jul 11, 2019
বন্ধুত্ব দিবসে প্রিয় বন্ধুকে দেওয়ার জন্য ৫২ টিরও বেশি উপহারের তালিকা (Friendship Day Gift)

Advertisement

এখন মনে হচ্ছে বটে যে প্রায় একমাস তো হাতে সময় আছে, কিন্তু দেখতে-দেখতে টুক করে কখন যে পরের মাসের ৪ তারিখ চলে আসবে, বুঝতেও পারবেন না! তখন কি উপহার দেবেন শুনি প্রিয় বন্ধুকে? আজ্ঞে হ্যাঁ, আমি ফ্রেন্ডশিপ ডে-র কথাই বলছি। যদিও আলাদা করে বন্ধুত্বের কোনও দিন হয় না, তবুও একটা বিশেষ দিনে বন্ধুকে কিছু উপহার (Friendship Day Gift) In Bengali তো দেওয়াই যায়, তাই না? আপনার বন্ধু আপনার জীবনে ঠিক কতখানি জুড়ে রয়েছেন, আপনার জীবনে তার গুরুত্ব কতটা তা না হয় ফ্রেন্ডশিপ ডে-তেই বন্ধুকে জানালেন কিছু সুন্দর উপহারের মাধ্যমে। তবে অনেকেই আছেন যারা সব কাজ শেষ মুহূর্তের জন্য ফেলে রাখেন আর তখনই আমরা মুশকিল-আসান হয়ে চলে আসি আপনাদের সামনে! কী, উপহার হিসেবে কী দেবেন এখনও ঠিক করে উঠতে পারেন নি তাই তো? চিন্তা নেই, ৩৫ রকমেরও বেশি উপহারের হদিশ দিয়ে দিলাম এখানে, আপনার পছন্দ এবং পকেট অনুযায়ী আজই কিনে ফেলুন আর Friendship Day-তে বন্ধুকে gift করুন।

আরো পড়ুনঃ ভাই ও বোনের জন্য সেরা রাখির উপহার

আপনার বান্ধবীদের জন্য এই আটটি উপহার কিনতে পারেন (Friendship Day Gifts For Girlfriend)

Friendship day gift ideas in bengali

Pixabay

আপনার বান্ধবীর জন্য বন্ধুত্ব দিবসে কী উপহার কিনবেন তা নিয়ে চিন্তায় পড়েছেন নাকি? কিন্তু মেয়েদের জন্য উপহার কেনা বেশ সহজ। কত্ত কিছু পাওয়া যায় বলুন তো! মেকআপ-এর সরঞ্জাম, পোশাক, গান-বাজনার জিনিস, শৌখিন জিনিসপত্র – অনেক কিছু! একটু শুধু আপনি চখ-কান খোলা রাখুন। আপনি চাইলে কোনও কাস্টমাইজড উপহারও আপনার বান্ধবীকে ফ্রেন্ডশিপ ডে-তে দিতে পারেন যা আপনাদের বন্ধুত্বের প্রতীক হয়ে সারা জীবন তার কাছে থাকবে। এখানে কয়েকটি উপহারের আইডিয়া (Friendship Day Gift Ideas In Bengali) দিলাম। দেখুন তো, আপনার পছন্দ হয় কিনা!

১| ব্র্যান্ডেড পোলকা ডট স্কার্ট (Polka Dot Skirt)

মেয়েরা ফ্যাশন করতে কিন্তু বেশ ভালবাসে। আপনার বান্ধবীটিও যদি ফ্যাশন করতে ভালবাসেন, বিশেষ করে যদি তিনি স্কার্ট পরতে পছন্দ করেন, তা হলে তাকে উপহার হিসেবে দিতে পারেন এই পোলকা ডট  স্কার্টটি। সুন্দর এই লেয়ারড স্কার্ট পরে তিনি যে-কোনও পার্টিতে যেতে পারেন। কালো রঙের স্লিপ টপের সঙ্গে তিনি যদি এই স্কার্ট পরেন, তা হলে প্রচুর কমপ্লিমেন্ট যে পাবেন তা তো বলাই বাহুল্য।

২| অ্যারোমাটিক বাথ বম্ব (Aromatic Bath Bomb)

আপনার বান্ধবী যদি স্নানের ব্যাপারে একটু খুঁতখুঁতে এবং শৌখিন হন, তা হলে কিন্তু তাকে বন্ধুত্ব দিবসে অ্যারোম্যাটিক বাথ বম্ব উপহার হিসেবে দিতে পারেন। নানা ফ্লেভারের এই ট্যাবলেটপগুলো ওনার সারাদিনের ক্লান্তি দূর করার জন্য একদম পারফেক্ট (Friendship Day Gift)। ইউক্যালিপটাস, ল্যাভেন্ডার, অরেঞ্জ, মিন্ট – নানা রকমের সুগন্ধে এগুলো পাওয়া যায়।

৩| লং ডিসট্যান্স ফ্রেন্ডশিপ লাইট (Long Distance Friendship Lamp)

স্কুলের বন্ধু বা কলেজের বন্ধু পড়াশোনা বা কাজের সূত্রে অন্য শহরে বা দেশে চলে গিয়েছেন বলে কি মন খারাপ? একটা কথা তো মানতেই হবে যে সব সময়ে সবাই কাছে থাকে না, কিন্তু ভৌগলিক দূরত্বে উপরে কি আর বন্ধুত্বের গভীরতা নির্ভর করে? করে না তো! তবুও যদি বন্ধুত্ব দিবসে প্রিয় বান্ধবীকে মনে করাতে চান যে তিনি দূরে গেলেও আপনার মনের কাছাকাছিই রয়েছেন, তা হলে উপহার হিসেবে এই লং ডিসট্যান্স ফ্রেন্ডশিপ ল্যাম্প দিতে পারেন। একটি আপনার কাছে রাখুন, অন্যটি দিন বান্ধবীকে।

৪| বই (Books)

বান্ধবী কি বই পড়তে ভালবাসেন? তা হলে বইয়ের চেয়ে ভাল উপহার তো হয়ই না তার জন্য! আপনি নিশ্চয়ই জানেন যে আপনার বান্ধবী কোন ধরনের বই পড়তে পছন্দ করেন, থ্রিলার হোক বা কমেডি অথবা রোম্যান্স – সে’রকম বই কিনে আপনি উপহার দিতে পারেন তাকে। আশা করি, আপনার বান্ধবী খুশিই হবেন।

৫| রিং হোল্ডার (Ring Holder)

আপনার বান্ধবীর কি ছোটোখাটো জিনিস, যেমন ধরুন আংটি বা কানের দুল হারিয়ে ফেলার স্বভাব আছে? তা হলে এই সুন্দর দেখতে রিং হোল্ডারটি কিন্তু ওঁকে দিতে পারেন (Friendship Day Gift)। মিষ্টি দেখতে দুটো হাতি শুঁড়ে করে আপনার বান্ধবীর আংটি জায়গাতেই রাখবে আর তিনিও সময়মতো তাঁর ছোটখাটো জিনিস খুঁজে পাবেন একবারেই।

৬| নোটবুক (Note Book)

দারুণ দারুণ ডিজাইনের নোটবুক আপনার বান্ধবীকে অবশ্যই উপহার হিসেবে দিতে পারেন। কলেজ হোক বা অফিস – কিছু লিখে রাখতে তার কাজে লাগবে। যদি আপনার বান্ধবী বাড়িতেই থাকেন এবং তার ডাইয়েরি লেখার অভ্যাস থাকে তাহলেও তাকে আপনি নোটবুক উপহার হিসেবে দিতেই পারেন।

৭| নেটফ্লিক্স অ্যান্ড চিল (Netflix and Chill)

বান্ধবী কি ওয়েব সিরিজের পোকা? কোনও প্ল্যান করলে সবসময়েই বাতিল করেন এবং বাড়ি বসে নেটফ্লিক্স দেখেন? এরকমই যদি হয়, তা হলে বন্ধুত্ব দিবসে উপহার হিসেবে তাকে দিন এই কিউট দেখতে মোজাজোড়া।

৮| মিল্ক চকলেট চিলিজ (Milk Chocolate Chillies)

বন্ধুত্ব কি সবসময়ে মিষ্টিই হতে হবে? একটু ঝাল-মিষ্টিও তো হতে পারে তাই না? মেয়েরা মোটামুটি সবাই-ই চকলেট খেতে ভালবাসে আবার ঝাল-ঝাল খাবারও তাঁদের খুব পছন্দের। আপনার বান্ধবীটিও যদি সেই দলেই পড়েন, তা হলে উপহার (Friendship Day Gift Ideas In Bengali) হিসেবে দিতে পারেন মিল্ক চকলেট চিলিজ। ঝাল-মিষ্টি এই চকলেট আপনাদের সম্পর্কের মতোই হবে নিশ্চয়ই!

আপনার পুরুষ বন্ধুদের জন্য এই আটটি উপহার কিনতে পারেন (Friendship Day Gifts For Boyfriend)

ছেলেদের জন্য উপহার কেনাটা একটু চাপের হয়। কিন্তু POPxo বাংলার টিম থাকতে আপনাকে চাপ নিতে হবে না। এখানে আট রকমের উপহারের হদিশ দেওয়া হল, দেখুন তো বন্ধুত্ব দিবসে পুরুষ বন্ধুকে কোনটি উপহার হিসেবে দেওয়া যেতে পারে?

১| শেভিং সেট (Shaving Kit)

এটা প্রতিটি ছেলের প্রয়োজন। আপনার বন্ধু ঠিক কীরকম জিনিস পছন্দ করেন, তা নিশ্চই আপনার জানা। তা হলে একটা ভাল দেখে শেভিং সেট আপনি উপহার দিতেই পারেন।

২| পারফিউম (Perfume)

ছেলেদের নানারকম পারফিউম পাওয়া যায়। সারাদিন সুগন্ধে মেতে থাকতে পারেন আপনার বন্ধু যদি আপনি তাকে দারুণ একটি পারফিউম উপহার দেন এই বন্ধুত্ব দিবসে।

৩| হাতঘড়ি (Wrist Watch)

আপনার বাজেট অনুযায়ী হাতঘড়ি কিনে উপহার হিসেবে দিতে পারেন বন্ধুকে। আপনার বন্ধু কেমন ধরনের জিনিস পছন্দ করেন (Friendship Day Gift Ideas) তার উপরে ভিত্তি করে ফর্মাল বা ক্যাজুয়াল বা স্পোর্টি লুকের হাতঘড়ি আপনি গিফট করতে পারেন।

৪| পার্কার পেন এবং সুইস নাইফ সেট (Parker Pen & Swiss Army Knives)

বন্ধুর কি লেখালিখির অভ্যেস আছে অথবা কোনও কর্পোরেট সংস্থায় কি তিনি কাজ করেন? তা হলে ফ্রেন্ডশিপ ডে-তে পার্কার পেন এবং সুইস নাইফের সেট গিফট হিসেবে দিতে পারেন আপনার বন্ধুকে।

৫| বিয়ারড শেপার (Beard Shaper)

অনেক ছেলে দাড়ি রাখতে খুব পছন্দ করে। আর সত্যি বলতে কী, দাড়িওয়ালা পুরুষদের মেয়েরা একটু বেশিই পছন্দ করে! আপনার পুরুষ বন্ধুটিও যদি দাড়ি রাখতে পছন্দ করেন, তা হলে বন্ধুত্ব দিবসে আপনার উপহার হিসেবে দেওয়া বিয়ারড শেপার কিন্তু তাঁর অনেক কাজে লাগবে!

৬| ডেভিডফ গিফট সেট (Davidoff Gift Set)

ডেভিডফের এই কম্বো গিফট সেটটি কিন্তু আপনার বন্ধুর দারুণ কাজে লাগবে! পারফিউম, শাওয়ার জেল এবং আফটার শেভ বাম – এই তিনটি সরঞ্জাম কোন ছেলের প্রয়োজন হয় না বলুন তো?

৭| বাটন ডাউন শার্ট (Button Down Shirt)

বন্ধুকে ব্র্যান্ডেড শার্ট উপহার হিসেবে দিতে পারেন। দারুণ দেখতে এই শার্টে কিন্তু আপনার বন্ধুকে ‘কুল’ লাগবে! আপনারা সবাই একসঙ্গে কোথাও বেড়াতে গেলে অথবা সিনেমা দেখতে বা লাঞ্চে গেলে তিনি এই শার্টটি পরে যেতেই পারেন, আর সঙ্গে আপনার পছন্দের তারিফও যে হবে, সে তো জানা কথাই!

৮| ওয়ারলেস হেডফোন (Wireless Headphone)

আপনার বন্ধুটি কি গানপাগল? আর তার গান শোনার ঠেলায় আপনাদের প্রাণ ওষ্ঠাগত? তা হলে এই ওয়ারলেস হেডফোনটি ফ্রেন্ডশিপ ডে-র গিফট হিসেবে একদম পারফেক্ট!

মা-বাবা যখন বন্ধু (When Your Parents Become Your Best Friends)

অনেকেই বলেন বটে যে, মা-বাবার সঙ্গে ঠিক বন্ধুত্ব ব্যাপারটা হয় না। কারণ মা-বাবা ‘মা-বাবাই হন’, বন্ধু না। তবে আমি বলব এই ধারণা কিন্তু সম্পূর্ণ ভুল। আজকালকার মা-বাবারা অনেক বেশি অ্যাডভান্সড, আগেকার দিনের ‘কমল মিত্র’ বা ‘অমরীশ পুরি’র মতো না। কাজেই আপনি অনায়াসে তাঁদের সঙ্গে নিজেদের মনের ভাব বিনিময় করতে পারেন এবং আপনারা যে ঠিক কখন বন্ধু হয়ে ওঠেন হয়তো আপনারা নিজেও বুঝতে পারেন না। তা এমন বন্ধুর জন্যও তো ফ্রেন্ডশিপ ডে-তে কিছু উপহার (Friendship Day Gift Ideas) নিতে হয় তাই না? তবে এই উপহার কিন্তু একটু অন্যরকম হওয়া উচিত!

১| অ্যারোমা ক্যান্ডেলস (Aroma Candles)

মা-বাবা সারাদিন খাটাখাটনির পর বাড়িতে এসে যখন রিল্যাক্স করতে বসবেন তখন যদি অ্যারোমা ক্যান্ডেল জ্বালিয়ে বসেন তা হলে সেই সুগন্ধে তাঁদের সারাদিনের ধকল উধাও হতে বাধ্য!

২| কাপল রিস্ট ওয়াচ (Couple Wrist Watch)

দারুণ দেখতে রিস্ট ওয়াচের সেট আপনি সব জায়গায় পেয়ে যাবেন। এ’রকম সেটের মধ্যে একটি পুরুষদের হাতঘড়ি থাকে এবং অন্যটি মহিলাদের। মা-বাবার জন্য এরকম একটি সেট কিনে কিন্তু উপহার দিতে পারেন। অনেকেই কাস্টমাইজড ঘড়িও বিক্রি করেন, চাইলে সেরকমও কিছু দিতে পারেন।

৩| স্মার্ট ফোন (Smart Phone)

মা-বাবা সেই আদ্দিকালের একটা মোবাইল ফোন ব্যবহার করেন? এবারে বন্ধুত্ব দিবসে না হয় একটা করে স্মার্টফোন উপহার দিন তাঁদের। সঙ্গে কিন্তু ফেসবুক এবং হোয়াটসঅ্যাপ করাটা শিখিয়ে দিতে ভুলবেন না!

৪| অ্যামাজন কিন্ডল এবং ফায়ার স্টিক (Amazon Kindle & Fire Stick)

মডার্ন মা-বাবার জন্য কিন্তু এই কম্বো উপহারটি দারুণ! আপনার মা-বাবা যদি বই পড়তে এবং সিনেমা দেখতে ভালবাসেন, তা হলে অ্যামাজন কিন্ডল এবং ফায়ার স্টিক উপহার দিতে পারেন। বই পড়ে এবং সিনেমা দেখে তাঁদেরও সময় কেটে যাবে আর আপনাকেও খুব বেশি মিস করবেন না তাঁরা!

৫| সারেগামা কারওয়াঁ (Saregama Carvaan)

একটু বয়স্ক মা-বাবার জন্য সারেগামা-র এই উপহারটি (Friendship Day Gift Ideas In Bengali) খুব ভাল। কারওয়াঁ-তে রয়েছে ২,০০০ থেকে ৫,০০০ পুরনো দিনের গান যা আপনার মা-বাবাকে তাঁদের অতীতে নিয়ে যাবেই! বন্ধুত্ব দিবসে মা-বাবার জন্য এর চেয়ে ভাল উপহার বোধ হয় আর কিছু হতে পারে না।

প্রিয় বন্ধুর জন্য রইল এই ১০টি উপহার (Friendship Day Gifts for Best Friend)

ফ্রেন্ডশিপ ডে উপলক্ষ্য প্রিয় বন্ধুকে বিশেষ কিছু উপহার তো দিতেও হবে! দেখুন তো এই ১০ রকমের গিফটের মধ্যে থেকে আপনি কোনও গিফট প্রিয় বন্ধুর জন্য বেছে নিতে পারেন কিনা?

১| পিকাচু কফি মাগ (Pikachu Coffee Mug)

ভীষণ মিষ্টি দেখতে এই কফি মাগটি আপনি পেয়ে যাবেন POPxo Shop-এ। চাইলে নিজের জন্যও কিন্তু একটা কিনে ফেলতে পারেন। একসঙ্গে দু’জনে বসে না হয় পিকাচুর সঙ্গেই কফি খেলেন!

২| গার্ল পাওয়ার টোট ব্যাগ (Girl Power Tote Bag)

ব্যাগ তো আমাদের দৈনন্দিন সঙ্গী। আর মোটামুটি গোটা সংসার ভরতে টোট ব্যাগ খুবই কাজের (Friendship Day Gift) । তার উপরে যদি সেই টোট ব্যাগ হয় ‘গার্ল পাওয়ার’-এর, তা হলে তো আর কথাই নেই!

৩| পাফ এনাফ ফোন কভার (Puff Enough Phone Cover)

ফিরে যান ছোটবেলার সেই দিনগুলোতে, পাওয়ার পাফ গার্লের সঙ্গে! প্রিয় বন্ধুর জন্য এই ‘পাফ এনাফ’ ফোন কভারটি কিন্তু ভাল উপহার হতে পারে ফ্রেন্ডশিপ ডে উপলক্ষে!

৪| আই মেকআপ কিট (Eye Makeup Kit)

মেকআপ করতে মোটামুটি সব মেয়েই ভালবাসে আর মেকআপের একটা গুরুত্বপূর্ণ অংশ কিন্তু আই মেকআপ। না হয় এই আই মেকআপ কিট উপহার হিসেবে দিয়ে বন্ধুকে একটু সাজতে সাহায্যই করলেন!

৫| কানের দুল (Earrings)

গোল, চৌকো, লম্বা, স্টাডেড, ঝোলানো – নানা রকমের দারুণ-দারুণ ডিজাইনের কানের দুল কিন্তু বাজারে পাওয়া যায়। পকেট আর পছন্দ অনুযায়ী কিনে ফেলুন আর গিফট করে ফেলুন বেস্ট ফ্রেন্ডকে।

৬| ট্রেন্ডি পাসপোর্ট কভার (Trendy Passport Cover)

একমাত্র POPxo Shop-এই পাবেন এরকম সুন্দর দেখতে পাসপোর্ট কভার। কি ভাবছেন, কিনেই ফেলা যাক নাকি!

৭| ব্রেসলেট (Bracelet)

বন্ধুর পছন্দ নিশ্চয়ই জানেন? তা হলে কিনে ফেলুন ব্রেসলেট আর উপহার হিসেবে পরিয়ে দিন বন্ধুকে!

৮| ট্রেন্ডি কার্ড হোল্ডার (Trendy Card Holder)

ভিজিটিং কার্ড রাখার জন্য সেই বোরিং কার্ড হোল্ডার ব্যবহার করছেন নাকি আপনার প্রিয় বন্ধু? তা হলে এবার বন্ধুত্ব দিবসে না হয় এই ট্রেন্ডি কার্ড হোল্ডারটি উপহার হিসেবে দিলেন!

৯| ফিটনেস ব্যান্ড (Fitness Band)

আপনার বন্ধু কি স্বাস্থ্য সচেতন? তা হলে উপহার হিসেবে দিতে পারেন ফিটনেস ব্যান্ড। সারাদিনে কত ক্যালোরি বার্ন করলেন জেনে নেওয়ার জন্য আদর্শ।

১০| প্যাস্টেল ক্লক (Pastel Clock)

আপনার বন্ধু কি সব জায়গায় দেরি করে পৌঁছন আর আপনাকে তার জন্য সবসময়ে অপেক্ষা করতে হয়? তা হলে এই ঘড়িটি প্রিয় বন্ধুকে উপহার দিন এই ফ্রেন্ডশিপ ডে-তে। আশা করি, পরের বার থেকে আর তিনি দেরি করবেন না!

নিজের হাতে তৈরি করতে পারেন এই উপহার (DIY Friendship Day Gift Ideas)

নিজের হাতে তৈরি করে দেওয়া উপহারের মুল্যই আলাদা, তা আপনাদের বন্ধুত্বের মতোই স্পেশ্যাল! এবার যদি বন্ধুত্ব দিবসে নিজের হাতে তৈরি করে উপহার দেন বন্ধুকে, সে যত ছোটই হোক না কেন, আপনার বন্ধু কিন্তু বেজায় খুশি হবেন!

১। স্ক্র্যাপবুক (Scrapbook)

উপহার হিসেবে স্ক্র্যাপবুক কোনওদিনই পুরনো হবে না। কীভাবে তৈরি করবেন যদি বুঝতে না পারেন, তা হলে এই ভিডিওটির সাহায্যে তৈরি করে উপহার দিতে পারেন বন্ধুকে।

২| ক্যামেরা কার্ড (Camera Card)

বন্ধুকে ক্যামেরা উপহার হিসেবে দিতে চান কিন্তু অত বাজেট নেই? তাতে কী? নিজের হাতে ‘ক্যামেরা কার্ড’ তৈরি করে গিফট করুন না। কীভাবে তৈরি করবেন তার জন্য দেখে নিন এই ভিডিয়ো।

৩| অর্গানাইজার (Organizer)

আপনার বন্ধু যদি খুব অগোছালো হন এবং সময়মতো একটা জিনিসও খুঁজে না পান, তা হলে নিজের হাতে তৈরি করে দিন একটা অর্গানাইজার। বিশ্বাস করুন, বন্ধুটি কিন্তু দারুণ খুশি হবেন এটা ভেবে যে আপনি তার কতটা খেয়াল রাখেন!

৪| ফ্রেন্ডশিপ ব্যান্ড (Friendship Band)

আরে বাবা জানি, ফ্রেন্ডশিপ ডে-তে ফ্রেন্ডশিপ ব্যান্ড উপহার হিসেবে দেওয়াটা খুব ক্লিশে! কিন্তু একটা কেমন নস্টালজিক ব্যাপার আছে এতে! নিজের হাতে কীভাবে তৈরি করবেন ট্রেন্ডি ফ্রেন্ডশিপ ব্যান্ড ভিডিয়োতে দেখে নিন…

৫| ফ্যান্সি ফোন কভার (Fancy Phone Cover)

বাজারচলতি কোনও ফোন কভার পছন্দ হচ্ছে না আর যেগুলো পছন্দ হচ্ছে তা বাজেটে কুলোচ্ছে না? তা হলে এই ভিডিওটি দেখে নিজেই তৈরি করে নিন মনের মতো ফোন কভার!

৬| সারপ্রাইজ বক্স (Surprise Box)

বন্ধুর পছন্দের সবরকম জিনিস একটি বক্সে ভরুন এবং সুন্দর করে র‍্যাপ করুন। বন্ধুকে উপহার দিতে পারেন এই সারপ্রাইজ বক্স। উপহারের তালিকায় ছোটবেলার হারিয়ে যাওয়া কোনও খেলনা থেকে শুরু করে বন্ধুর প্রিয় বই – সবই থাকতে পারে!

৭| কিউট পেনডেন্ট (Cute Pendant)

বড় হয়ে গেছেন বলে কি আর কিউট দেখতে কিছু ব্যবহার করতে পারবেন না নাকি! দেখুন এই ভিডিওতে কী সুন্দর করে মিষ্টি দেখতে টুইন পেনডেন্ট তৈরি করা হয়েছে। আপনিও কিন্তু চেষ্টা করলে নিজের হাতে তৈরি করে উপহার দিতে পারেন আপনার বন্ধুকে। 

৮| গ্লো জার (Glow Jar)

সত্যিকারের জোনাকি তো আর ধরে দিতে পারবেন না বন্ধুকে, কিন্তু তার জীবনে আরও একটু বেশি আলো নিয়ে আসার জন্য তৈরি করে দিতে পারেন গ্লো-জার! 

৫০০ টাকার কম দামে কয়েকটি উপহার (Friendship Day Gifts Below 500 Rs)

বন্ধুকে ফ্রেন্ডশিপ ডে-তে কিছু ভাল উপহার দিতে ইচ্ছে করছে কিন্তু বাধ সাধছে পকেট? দেখুন তো, ৫০০ টাকার নীচে এই গিফট অপশনগুলো আপনার কাজে আসে কিনা!

১| সুইট অ্যান্ড সসি ফোন কভার (Sweet & Sassy Phone Cover)

প্রিয় বন্ধুকে কমপ্লিমেন্ট দেওয়ার জন্য এর চেয়ে ভাল কিছু কি আর হতে পারে? 

২| ফুট ম্যাসাজার (Foot Massager)

সারাদিনের ক্লান্তির পর বাড়ি ফিরে আপনার দেওয়া এই উপহারটি আপনার বন্ধু ব্যবহার করবেনই! ক্লান্তি দূর হলেই আপনার কথাও তার একবার হলেও মনে পড়বে! 

৩| লাগেজ ট্যাগ (Luggage Tag)

মিষ্টি দেখতে এই লাগেজ ট্যাগ আপনার বন্ধুর নিশ্চয়ই পছন্দ হবে। আর যদি আপনার বন্ধুকে প্রায়ই কাজের জন্য এদিক-ওদিক যেতে হয় তা হলে এই লাগেজ ট্যাগ তার খুবই কাজে লাগবে! 

৪| ফ্রাইস বিফোর গাইজ কুশন কভার (Cushion Covers)

বয়ফ্রেন্ডের আগে আমার ফ্রেঞ্চ ফ্রাই চাই – এরকম যদি আপনার এবং আপনার বন্ধুর মনের ভাব হয় তা হলে এই কুশন কভারটি কিন্তু ফ্রেন্ডশিপ ডে উপলক্ষ্যে একদম পারফেক্ট গিফট! 

৫| ফুল (Flowers)

বন্ধুকে উপহার হিসেবে দেওয়ার জন্য ফুলের থেকে ভাল আর কি কিছু হয়? খুব বেশি খরচও নয় অথচ একগোছা তাজা ফুলের সমাহার! আপনার বন্ধুর দিনের শুরুটাই হবে দারুণভাবে! 

ফ্রেন্ডশিপ ডে উপলক্ষে বন্ধুকে দিতে পারেন এই গ্রিটিং কার্ডগুলো (Greeting Cards for Friendship Day)

যে-কাউকে যে-কোনও সময়ে গ্রিটিং কার্ড দেওয়া যায়। আর বন্ধুত্ব দিবসে বন্ধুকে তো অবশ্যই দেওয়া যায়! দেখুন তো এই গ্রিটিং কার্ডগুলো পছন্দ হয় কিনা! 

১| টেরিফিক ফ্রেন্ড কার্ড (Terrific Friend Card)

আর্চিজের এই টেরিফিক ফ্রেন্ড গ্রিটিং কার্ডটি কিন্তু আপনি যে-কোনও বন্ধুকে দিতে পারেন যার সঙ্গে আপনার বন্ধুত্ব বেশ গভীর।  

২| প্রাইসলেস ফ্রেন্ডশিপ কার্ড (Priceless Friendship Card)

যে বন্ধুর সঙ্গে হাসি-কান্না-আনন্দ-দুঃখ সব ভাগ করে নিয়েছেন, তাঁকে উপহারের সঙ্গে এই কার্ডটি দিলে তিনিও খুশি হবেন আর আপনিও… 

৩| ১০০ রিজনস টু বি অসম ফ্রেন্ডস (100 Reasons To Be Awesome Friends)

বন্ধুকে মনের কথা জানাতে আর তিনি আপনার জীবনের কতটা জুড়ে রয়েছেন তা বলার জন্য এই কার্ডটি পারফেক্ট! 

৪| ট্রোফি কার্ড (Trophy Card)

আপনার সব আবদার মেনে এসছেন তিনি, আপনার হাসি-কান্না সব শুনে এসছেন তিনি, একটা পুরস্কার তো সেজন্য বন্ধুর পাওয়া উচিত বলুন? 

৫| অওসম ফ্লাওয়ার গ্রিটিং কার্ড (Awesome Flower Greeting Card)

আসল ফুলের সঙ্গে যদি চুম্বকের এই গ্রিটিং কার্ডটিও উপহার হিসেবে দেন বন্ধুকে মন্দ হয় না! 

৬| চিয়ার্স টু আস (Cheers To Us Greeting Card)

চিয়ার্স টু ফ্রেন্ডশিপ, চিয়ার্স টু লাইফ – এরকমই যদি আপনার এবং আপনার বন্ধুদের মানসিকতা হয়, তা হলে এই কার্ডটি বন্ধুত্ব দিবস উপলক্ষে দেওয়ায় যেতেই পারে! 

৭| ফ্রেন্ডশিপ কার্ড উইথ পপ আপ (Friendship Card With Pop Up)

এই কার্ডটি বন্ধু যখনই খুলবেন বুঝতে পারবেন যে আপনি তাকে ঠিক কতটা ভালবাসেন! 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এগুলোও আপনি পড়তে পারেন

Friendship Day Thoughts in Hindi
কন্যা দিবসের সেরা উপহার