home / লাইফস্টাইল
রঙের উৎসবে রঙিন হোক আপনার মেকআপ (Holi Special Makeup Guide)

রঙের উৎসবে রঙিন হোক আপনার মেকআপ (Holi Special Makeup Guide)

আপনি লেখার শিরোনাম দেখে ভাবছেন দোলের (Holi) দিন আবার মেকআপ (makeup) কীসের? কেন হবে না বলুন? দোল (holi) মানেই কি শুধু রঙ খেলা? একদম নয়। রঙ খেলার আগে ও পরে মানে এই সময়টা, যখন চারদিকে পলাশ, শিমূল আর কৃষ্ণচূড়া ফোটে তখন চারদিক রঙিন লাগে। তাই এইসময় মেকআপও রঙিন হওয়া দরকার, সে আপনি অফিসে যান আর সিনেমা দেখতে যান।রঙের উৎসবে একটু রঙিন মেকআপ (makeup) করে ঝলমলে না দেখালে কেমন যেন বেমানান লাগে নিজেকে। আসুন দেখে নিই দোল (holi) বা হোলিতে (holi) কীভাবে মেকআপ (makeup) করতে পারি।

আরও পড়ুনঃ প্রিয়জনদের জন্য হোলির শুভেচ্ছা বার্তা

হোলি বা দোলের জন্য যে যে মেকআপ প্রোডাক্টস আপনার লাগবে

বোল্ড লিপস্টিক

bold lips

ঠোঁটে আসুক বসন্ত। ওইসব ন্যুড রঙ ভুলে যান। বেছে নিন রাঙা পলাশের মতো লাল টুকটুকে লিপস্টিক।দোলের দিনের সনেগ সবচেয়ে মানানসই হয় উজ্জ্বল গোলাপি রঙ। তাই লাল রঙে আপত্তি থাকলে ফুশিয়া শেডের রঙও বেছে নিতে পারেন ঠোঁটের জন্য। তবে ম্যাট নয় ক্রিমি পিঙ্ক বেছে নেবেন এতে ঠোঁটে আর্দ্রতা বজায় থাকবে। আরও একটু সাহসী হতে ইচ্ছে হচ্ছে? তাহলে নির্দ্বিধায় বেছে নিন ব্লাশ রোজ বা স্টার্ক পার্পল শেড। যারা অফিসে যাবেন তারা ল্যাকমে লাইন টু ফাইভ ম্যাট মুজ লিপস্টিক ব্যবহার করতে পারেন। এটার কথা উল্লেখ করলাম কারণ এটা ঠোঁটে অনেকক্ষণ দীর্ঘস্থায়ী হয়। আরও একটা কথা বলে রাখা দরকার। এটাও তাদের জন্য যারা অফিস যান। অফিসে দোল খেলার সময় হঠাৎ করে মুখে রঙ দিয়ে দিলে সেটা ঠোঁটেও লেগে যায় অনেক সময়। তাই এমন লিপস্টিক বেছে নেবেন যাতে ভিটামিন ই অয়েল আছে। এটা আপনার ঠোঁটের সুরক্ষার জন্য ভালো।    

POPxo Recommends Maybeline New York Color Sensational The Loaded Bolds Lipstick

ব্লাশ

blush

দোলের দিনটা বুঝি প্রেমের দিন হতে পারে না? রাধা আর কৃষ্ণের প্রেম জীবনে তো বড় একটা ভূমিকা পালন করত এই দোলযাত্রা। দোলের দিন যদি খুব কাচের কেউ আপনাকে রাঙিয়ে দিতে আসে তাহলে লজ্জায় লাল হয়ে যাবেন কিনা বলুন? তাহলে অবশ্যই বেছে নিন ব্লাশ যাতে আপনার গালদুটো লাজে রাঙা হয়ে যায়।

রঙিন আইপেন্সিল

colorful eyes

কালো রঙ সারা বছর চলতেই পারে। তাই বলে দোলের দিনও সেই বোরিং রোজকার রুটিন ফলো করার কোনও মানেই হয় না। তাই বেছে নিন রঙিন আইপেন্সিল। লাল, সবুজ, বেগুনি যে রঙ আপনার পছন্দ সেটাই চোখে লাগান। সবচেয়ে ভালো হয় লিকুইড আইপেন্সিল ব্যবহার করলে। কারণ এটা ব্যবহার করা অনেক সহজ।

POPxo Recommends Faces Eye Pencil

ন্যুড আর শিমারি কম্বিনেশানে আইশ্যাডো

colorful eyeshadow

যেহেতু আপনি ঠোঁটে আর চোখে একটু বেশিই মেকআপ করছেন তাই আইশ্যাডো ব্যবহারের সময় একটু রাশ টানা দরকার। নাহলে গোটা লুকটাই বড্ড বেশি উগ্র হয়ে যাবে। সেক্ষেত্রে আপনি সামান্য একটু ন্যুড আর শিমারি শেড মিশিয়ে আইশ্যাডো হিসেবে ব্যবহার করতে পারেন।

রংচঙে নখ

colorful nails

ঠোঁট হল, চোখ হল তাহলে নখটাই বা বাদ যায় কেন? নেলপালিশ হিসেবে বেছে নিন যে কোনও ফ্লোরাল শেড। এটা দোলের আবহাওয়ার সঙ্গে বেশ মানানসই হবে। চাইলে নেল আর্টও করতে পারেন তবে সেটা যেন বসন্ত উৎসবের সঙ্গে তাল মিলিয়ে হয়।

POPxo Recommends Orly Color Blast Nail Polish 

যদি অফিসে হোলি খেলেন তাহলে যে প্রোডাক্টগুলো লাগবে

office holi

প্রাইমার

ওয়াটারপ্রুফ ফাউনডেশান

POPxo Recommends Blue Heaven Waterproof Foundation

ওয়াটারপ্রুফ মাস্কারা

ওয়াটারপ্রুফ কাজল

POPxo Recommends Rimmel Scandaleys Waterproof Kajal

স্মাজপ্রুফ লিপস্টিক

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

Picture Courtsey: Instagram 

এগুলোও আপনি পড়তে পারেন

সেরা ১০টি হোলি খেলার গান

20 Mar 2019
good points

Read More

read more articles like this
good points logo

good points text