Advertisement

Bridal Skincare

বিয়ের দিন ত্বকে গোলাপের আভা আনবে এই পাঁচটি ঘরোয়া ফেসপ্যাক (Homemade Bridal Face Pack)

Doyel BanerjeeDoyel Banerjee  |  Jul 26, 2019
বিয়ের দিন ত্বকে গোলাপের আভা আনবে এই পাঁচটি ঘরোয়া ফেসপ্যাক (Homemade Bridal Face Pack)

‘কনে দেখার আলো’ বলে বাংলায় খুব সুন্দর একটা প্রবাদ চালু আছে। গোধূলির নরম আলো যখন কনের মুখের উপর এসে পড়ে তখন তাঁকে ভারি সুন্দর দেখায়। বিয়ের দিন কনে যতই সাজুক না কেন, মুখে যদি সেই আভা না থাকে তাহলে সব সাজ মাটি। বিয়ের আগে কনের প্রস্তুতি অর্থাৎ বিয়ের কনেকে কিন্তু ত্বকের যত্ন নিতে হবে অনেক আগে থেকে। যতই পার্লারে যান না কেন, এই ব্যাপারে হোমমেড ফেসপ্যাক এর (Homemade Face Pack For Bridal Glow) কোনও জুড়ি নেই। বাড়িতে প্যাক তৈরি করলে সেটা নিজের সময়মতো লাগাতেও পারবেন আর কোনও পার্শ্ব প্রতিক্রয়া হওয়ার চান্সও কম।

আরো পড়ুনঃ ত্বকের ঔজ্জ্বল্য ফেরাতে ঘরোয়া ফেসপ্যাক

বিয়ের কনের মুখের জেল্লা বাড়াতে ৫টি ঘরোয়া ফেসপ্যাক (Bridal Face Pack for Glowing Skin)

বিয়ের দিন কোন মেয়েটি চাইবে না তাঁকে সবচেয়ে সুন্দর দেখাক। তাই হবু কনের মুখে দুর্দান্ত গোলাপি আভা আনার জন্য রইল এই পাঁচটি ব্রাইডাল গ্লো ঘরোয়া ফেসপ্যাক (Homemade Bridal Face Pack) –

১| পেঁপে, অ্যালোভেরা আর পুদিনার প্যাক (Papaya, Aloe Vera and Mint Face Pack)

pexels.com

একটা পেঁপের এক চতুর্থাংশ নিন। সেটা ভাল করে চটকে নিন। তার মধ্যে দিন দুই চামচ অ্যালোভেরা জেল। ভাল করে মিশিয়ে নিন। এবার পুদিনা পাতা থেঁতো করে এর মধ্যে মিশিয়ে দিন। যদি পুদিনা পাতা না থাকে তাহলে এক চা চামচ চন্দন গুঁড়ো আর কয়েক ফোঁটা গোলাপ জলও দিতে পারেন। কুড়ি মিনিট এই প্যাক মুখে রাখুন তারপর ধুয়ে ফেলুন। 

২| শশা আর ডিমের সাদা অংশের প্যাক (Cucumber and Egg White Face Pack)

pexels.com

একটা গোটা শশা নিয়ে তার বীজ বের করে নিন। তারপর সেটা ব্লেন্ডারে দিয়ে তার মধ্যে ডিমের সাদা অংশ দিয়ে ভাল করে ব্লেন্ড করুন। চাইলে দু একটা পুদিনা পাতা দিতে পারেন (Homemade Bridal Face Pack)। তবে সেটা বাধ্যতামূলক নয়। ফেসপ্যাক ধুয়ে নিন ঠান্ডা জল দিয়ে। দেখবেন ত্বক অনেক নরম আর উজ্জ্বল হয়ে গেছে।

৩| কলা, মধু আর দইয়ের প্যাক (Banana, Honey and Yogurt Face Pack)

pexels.com

বিয়ের আগে কনের প্রস্তুতি তে মধু আর কলার হোমমেড ফেসপ্যাক ভীষণ কার্যকরী, দুটোই দারুণ অ্যান্টি অক্সিডেন্ট। আধখানা কলা চটকে তার মধ্যে এক চা চামচ মধু আর এক চা চামচ দই মিশিয়ে দিন। কলা আর মধুর গুণে ত্বক উজ্জ্বল হবে এবং দাগছোপ দূর হবে অতি সহজেই। 

৪| ওটমিল আর চন্দনের প্যাক (Oatmeal and Sandalwood Face Pack)

pexels.com

ওটমিল প্রাকৃতিক স্ক্রাব হিসেবে খুব ভাল কাজ করে। ত্বকের উপরিভাগে মৃত কোষ তুলে ফেলতে এর জুড়ি নেই। দুই টেবিল চামচ ওটমিল আর এক চা চামচ চন্দনের গুঁড়ো মিশিয়ে নিন ভাল করে। চাইলে ওটমিল ব্লেন্ডারে ব্লেন্ড (Homemade Bridal Face Pack) করে নিতে পারেন। ফেসপ্যাক আরও ঘন করতে কয়েক ফোঁটা গোলাপ জলের ফোঁটা মিশিয়ে দিন। প্যাক লাগিয়ে কুড়ি মিনিট রেখে দিন। হাল্কা গরম জলে ধোয়ার সময় আপওয়ার্ড মোশনে আলতো করে ঘষে নেবেন। 

৫| বেসন আর লেবুর রসের প্যাক (Besan and Lemon Face Pack)

pexels.com

যে কোনও রকমের ট্যান দূর করে ত্বকে আভা আনতে বেসনের জুড়ি নেই। যুগ যুগ ধরে রূপচর্চায় বেসনের ব্যবহার চলে আসছে। এক টেবিল চামচ বেসন আর লেবুর রস সমানভাবে মিশিয়ে তার মধ্যে আধ চা চামচ হলুদ দিন। ১৫ মিনিট রেখে প্যাক ধুয়ে ফেলুন। 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!

Featured Photo sarkar1529, bengalibride