home / Weight Loss
কুঁড়েদের জন্য স্পেশাল চমক – বসে বসে রোগা হওয়া যায়

কুঁড়েদের জন্য স্পেশাল চমক – বসে বসে রোগা হওয়া যায়

আপনি ওজন কমাতে চাইছেন কিন্তু কিছুতেই ল্যাদ কাটিয়ে ওজন কমাতে পারছেন না। এক্সারসাইজ ভিডিওতে দেখতে ভাললাগছে, নিজে করব ভাবলে আগেই গা-হাতে ব্যথা করছে। আর ফোনের অ্যালার্ম বাজার ভয়ে ফোন থাকছে সাইলেন্ট। এত ল্যাদ কাটিয়েও আপনি যদি রোগা হতে চান তাহলে স্পেশালি আপনার জন্য রইল কিছু লাইফ হ্যাকস, যেগুলো মেনে চললে আপনি রোগা হতে পারবেন..

রাতে ব্রাশ করুন

ঘুমোতে যাওয়ার আগে অবশ্যই ব্রাশ করে শোবেন। আমি শুধু আপনার দাঁত ভাল রাখার জন্য বলিনি কিন্তু এই অভ্যাস আপনাকে রোগা করতে সাহায্য করবে। অবাক হলেন তো? আসলে রাতে খাবার পরে ব্রাশ করে নিলে আর মাঝরাতে কি খাই কি খাই এই অনুভূতিটা আসে না ফলে ক্যালোরি বাড়তি যোগ হয় না আপনার শরীরে। এমনি মাঝরাতের খাবার খুব একটা স্বাস্থ্যকর কিছু থাকে না। তাই ব্রাশ করার অভ্যেস তৈরি করুন। (how can a lazy person lose weight fast)

ভিডিও গেম খেলুন

হ্যাঁ ঠিকই পড়েছেন। বসে ভিডিও গেম খেললেও রোগা হওয়া যায় তবে সব ভিডিও গেম নয়। এখন বাজারে কিছু ভিডিও গেম বেড়িয়েছে যেগুলি মোশন সেন্সরযুক্ত সেই গেমগুলো খেললে আপনার প্রতিদিনের এক্সারসাইজটা হয়ে যাবে এটা কনফার্ম। (how can a lazy person lose weight fast)

সাদাকে বাদামি করে দিন

আপনার রান্নাঘরে যা কিছু সাদা আছে সবকে ধরে বাদামি করে দিন। মানে হল সাদা চাল, পাউরুটি, পাস্তা, ময়দা ইত্যাদি জিনিসকে বাদামি রঙের পাউরুটি, চাল বা আটাতে পরিণত করুন। স্ন্যাক্স হিসেবে যা কিছু ভাজা খান তা বাদ দিয়ে সেঁকা খাবার খেতে শুরু করুন। দেখুন আমি কিন্তু সেদ্ধ খাবার খেতে বলিনি শুধু পাঁপড়ভাজা না খেয়ে পাঁপড়সেঁকা খান ব্যস।

কোল্ডড্রিঙ্কসে ম্যাজিক করুন

আপনি খুব ঠান্ডা খেতে ভালবাসেন তাহলে কোক বা তেমন কিছু না খেয়ে লেমোনেড বা ফলের রস খান। আর মিষ্টিপ্রিয় হলে তরমুজ, আম, কলা ইত্যাদি ফলের সাথে একটা সন্দেশ গুঁড়ো করে খেতে পারেন। বিশ্বাস করুন খেতে খুব ভাললাগে সাথে আপনার শরীরে অনেক কম ক্যালোরি ঢুকবে। (how can a lazy person lose weight fast)

ল্যাদ খান

আমি জানি আপনাকে ল্যাদ খেতে বলা হলে তার থেকে বেশি খুশি আর কিছুতেই হবেন না। তাই জন্যই তো এক্সারসাইজ না করে রোগা কিভাবে হবেন পড়ছেন! আরে আমিও ল্যাদখোর তাই তো জানাচ্ছি এসব সিক্রেট! এটা কি জানেন সঠিক সময়ে সঠিক পরিমাণে ঘুমোলে আপনার ক্যালোরি কমবে সাথে শরীরও খুব ভাল থাকবে। (how can a lazy person lose weight fast)

তাহলে পাঁচটি সিক্রেট ভাগ করে নিলাম আপনার সাথে কিভাবে টুকটাক কিছু পালটে ফেলে নিজেকে ছিপছিপে করে তুলবেন।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও! বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

04 Aug 2022

Read More

read more articles like this
good points logo

good points text