ডি আই ওয়াই বিউটি টিপস

জেনে নিন ভেঙে বা গলে যাওয়া লিপস্টিক জোড়া লাগানোর অব্যর্থ উপায়

Doyel BanerjeeDoyel Banerjee  |  Nov 14, 2019
জেনে নিন ভেঙে বা গলে যাওয়া লিপস্টিক জোড়া লাগানোর অব্যর্থ উপায়

লিপস্টিক হল মেয়েদের কাছে যক্ষের ধন! যতটা ভালবেসে তাঁরা নিজেদের গয়না আগলান, তার চেয়ে অনেক বেশি স্নেহ আর যত্নে রাখেন নিজেদের লিপস্টিক (Lipstick)। তবে কী, সব সময় বেশি ভালবাসা ভাল নয়। কারণ, এই ভালবাসার আতিশয্যে অনেক সময় লিপস্টিকের মাথাটা মটাস করে ভেঙে যায়। তার জন্য সব সময় যে আপনিই দায়ী, তা নয়। গরমকালে গলে গিয়েও লিপস্টিক ভেঙে যেতে পারে। ভাঙা লিপস্টিক নিয়ে কী করবেন? আপনার সাধের দামি লিপস্টিক? ফেলে দিতে কি আর মন চায়? তার দরকারও নেই। ভাঙা(broken) লিপস্টিক জোড়া(fix) লাগানোর ম্যাজিক বলে দিচ্ছি আমরা। 

পদ্ধতি #১

makeuptutorials

প্রথমে লিপস্টিকের ভাঙা অংশ একটা টিস্যু পেপারের উপর রাখুন। তারপর ওই অবস্থাতেই সেটা ফ্রিজে রেখে দিন। অন্ততপক্ষে দশ মিনিট রাখবেন। দশ মিনিট হয়ে গেলে লিপস্টিক বের করুন। এবার যে অংশ থেকে এটা ভেঙেছে, সেখানে লাইটার জ্বালিয়ে কয়েক সেকেন্ড ধরুন। আগুনের তাপে লিপস্টিকের ওই নির্দিষ্ট অংশ সামান্য গলবে। আর গলে যাওয়া মাত্রই সেটা লিপস্টিকের টিউবে জোড়া লাগিয়ে দিন। যে অংশ জুড়ছেন, সেই অংশ সিল করার জন্য আরও একটু লাইটার জ্বালিয়ে ঘিরে দেবেন। তারপর এই লিপস্টিক আবার ফ্রিজে রেখে দিন। এবারেও দশ মিনিট রাখবেন। তারপর দেখবেন, আপনার ভাঙা লিপস্টিক আবার আগের মতো হয়ে গেছে। 

পদ্ধতি # ২

wikihow

গরমে যদি লিপস্টিক খুব বেশি গলে যায় বা এমনভাবে ভাঙে, যেটা আর জোড়া লাগানোর মতো অবস্থায় নেই, তা হলে এই পদ্ধতি অবলম্বন করতে পারেন। লিপস্টিকের ভাঙা অংশ একটা বড় চামচে রাখুন। চামচ যেন বেশ বড় হয়, যাতে লিপস্টিকের পুরোটা ধরে যায়। এবার ওই চামচ আগুনের উপর ধরুন। অপেক্ষা করুন ততক্ষণ যতক্ষণ না পুরো লিপস্টিক গলে যায়। আগে থেকে হাতের কাছে একটি কন্টাক্ট লেন্সের বাক্স রেডি রাখবেন। ওই গলা লিপস্টিক আস্তে-আস্তে ওই কন্টাক্ট লেন্সের বাক্সে ঢালুন। এই গলে যাওয়া লিপস্টিক ঠান্ডা হলেই আপনার লিপস্টিক আবার ব্যবহারযোগ্য হয়ে যাবে। 

কীভাবে নেবেন লিপস্টিকের যত্ন

pixabay

  • চেষ্টা করবেন লিপস্টিক ফ্রিজে রাখার। তা হলে লিপস্টিকের মাথা ভেঙে যাওয়ার আশঙ্কা অনেক কমে যাবে। 
  • বাথরুমে কখনওই লিপস্টিক রাখবেন না। বাথরুম অন্যান্য ঘরের চেয়ে ঊষ্ণ হয়। এতে লিপস্টিক তাড়াতাড়ি গলে যাবে। 
  • যদি ফ্রিজে লিপস্টিক রাখার জায়গা না থাকে, তা হলে সেটা ব্যবহারের অন্তত দশ মিনিট আগে ফ্রিজে রাখবেন। বেশ খানিকক্ষণ ঠান্ডায় থাকলে লিপস্টিক ঠোঁটে ঘষলে ভেঙে যাওয়ার আশঙ্কা অনেক কম হবে। 
  • লিপস্টিক ব্যাবহার করে তা বন্ধ করার সময় তাড়াহুড়ো করবেন না। এতে অনেকসময় লিপস্টিক ভেঙে যাওয়ার আশঙ্কা থাকে। 

 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty – POPxo-র স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়…