Advertisement

রূপচর্চা ও বিউটি টিপস

গলায় বলিরেখা পড়ে বয়স্ক দেখাচ্ছে? এই টিপস মানতে শুরু করুন আজ থেকেই

Doyel BanerjeeDoyel Banerjee  |  Nov 26, 2019
গলায় বলিরেখা পড়ে বয়স্ক দেখাচ্ছে? এই টিপস মানতে শুরু করুন আজ থেকেই

Advertisement

বয়স বাড়লে মুখের উপর নানা আঁকিবুকি হবে, জ্যামিতিক নকশা হবে, এ আর এমন কী কথা। এর জন্য হরেক উপায় আছে। নানা রকম ক্রিম আছে, প্যাক আছে। কিন্তু অনেক সময় দেখা যায় যে এই বলিরেখা মুখের উপর না পড়ে গলায় পড়েছে। এদিকে আপনার মুখের ত্বক টানটান। কী বাজে যে দেখাবে সেটা আর আলাদা করে বলার অপেক্ষা রাখে না। আসলে এই নেক (neck) রিঙ্কলস (wrinkles)  আলাদা একটা সমস্যা। এর জন্য আলাদা করে যত্ন নিতে হয়। আপনারও যদি এই সমস্যা হয়ে থাকে তা হলে দেরি না করে আজ থেকেই যত্ন নিতে শুরু করুন।

গলায় কেন হয় বলিরেখা?

instagram

অনেকেই শরীরের এই অংশটুকু অর্থাৎ গলা আর ঘাড়কে বড্ড অবহেলায় রাখে। মুখে সানস্ক্রিন লাগালেও এখানে লাগায়না। বেশ অনেকক্ষণ সূর্যের আলো ঘাড়ে বা গলায় পড়লে বলিরেখা দেখা দিতে পারে বা ত্বক কুঁচকে যেতে পারে। তবে নেক রিঙ্কল কিছুটা জেনেটিক কারণেও হয়। আপনার যদি বারবার ঘাড় ঘুরিয়ে দেখার বাজে অভ্যেস থাকে তাহলেও গলায় এরকম দাগ দেখা দিতে পারে। 

সমাধান

মাঝে মাঝে গলায় স্ক্রাব করবেন

নেক রিঙ্কল বা গলার বলিরেখা তোলার কিছু সহজ উপায় আপনার হাতের মুঠোয় আছে। তবে অনেকেই সার্জারি বা বোটক্স ইঞ্জেকশনের পথ বেছে নেন। যদিও চিকিৎসকের পরামর্শ ছাড়া সেটা একদমই করা উচিত নয়। তবে তার বাইরে যেগুলো আপনি করতে পারেন সেগুলো হল…

১) ঘাড় ও গলার কিছু বিশেষ এক্সারসাইজ

pixabay

নিজের জিম  বা যোগা ট্রেনারের সঙ্গে কথা বলে এমন কিছু এক্সারসাইজ করুন যাতে আপনার গলা ও ঘাড়ের পেশী টোনড ও শক্তপোক্ত হয়। এতে শরীরের এই অংশে রক্ত চলাচল বৃদ্ধি পাবে এবং কোলাজেন উৎপাদন বেড়ে যাবে। যাঁদের ইতিমধ্যেই এই বলিরেখা পড়ে গেছে তাঁরা তো করবেনই যাঁদের এখনও পড়েনি তাঁরাও অবশ্যই করবেন। 

২) রেটিনল দেওয়া নেক ক্রিম ব্যবহার করুন

pixabay

রূপ বিশেষজ্ঞরা বলেন যে সব ক্রিম, লোশন ও সেরামে ভিটামিন সি আছে সেগুলো ত্বকের জন্য ভাল। এই প্রোডাক্টগুলোয় অ্যান্টি অক্সিডেন্ট আছে। এগুলো ত্বকের উপর একটি বর্ম তৈরি করে যাতে সূর্যের ক্ষতিকর অতি বেগুনি রশ্মি কোনও ক্ষতি করতে না পারে। তাছাড়াও রেটিনল ত্বকে নতুন কোষ তৈরি করে এবং কোলাজেন বৃদ্ধি করে। 

৩) মাঝে মাঝে স্ক্রাব করুন

মাঝে মাঝে স্ক্রাব করলে ত্বকের উপরিভাগে যে মৃত কোষ আছে সব ঝরে যাবে। এতে আপনি যে অ্যান্টি এজিং প্রোডাক্ট ব্যবহার করছেন সেগুলো তাড়াতাড়ি কাজ করবে। ত্বকের ছিদ্র উন্মুক্ত হয়ে যাবে এবং এর মধ্যে দিয়ে প্রোডাক্ট ভিতরে প্রবেশ করতে পারবে।  

 

 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty – POPxo Shop-এর স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়…