home / ডি আই ওয়াই ফ্যাশন
কিভাবে সাজলে উচ্চতা কম হলেও আপনার দিক থেকে চোখ সরানো যাবে না

কিভাবে সাজলে উচ্চতা কম হলেও আপনার দিক থেকে চোখ সরানো যাবে না

যারা দীপিকা পাডুকোনের লম্বা চেহারার দিকে তাকিয়ে ফোঁস করে দীর্ঘশ্বাস ফেলেন তাদের বলছি আপনি রানী মুখার্জ্জী, আলিয়া ভাট বা দক্ষিণী অভিনেত্রী নিত্যা মেননকে দেখেছেন তো? এনারা কিন্তু সবাই ৫ ফুট ৫ ইঞ্চির কম উচ্চতার মানুষ (how to look attractive with short height girl) অথচ ফ্যাশন দুনিয়ায় তাঁদের বানানো ট্রেন্ড অনুসরণ করেন সবাই। আজকে তাই যাদের উচ্চতা কম তাদের জন্য ফ্যাশন নিয়ে কিছু খুঁটিনাটি আলোচনা করব যাতে আত্মবিশ্বাসে ভরপুর হয়ে বাইরে বেড়োতে পারেন আপনারা..

পা ঢাকা জিন্স নয়

মিথিলা পালকর

জিন্সের প্রচুর ডিজাইন আছে আমরা জানি। কম উচ্চতার মানুষের জন্য অ্যাঙ্কেল অব্দি যে জিন্স পাওয়া যায় সেটি পরুন। মানে যে জিন্স একদম পা অব্দি ঢাকা থাকে না অল্প ফাঁক থাকে নূপুর পরার জায়গাটিতে। সেই জিন্স পরলে আপনাকে লম্বা দেখাবে..

ক্রপ টপ পরুন

জিন্সের সাথে টপ পরতে ভালবাসলে ক্রপ টপ পরতে পারেন। এই ক্রপ টপ যেহেতু বডি হাগিং হয় আর একটু দৈর্ঘ্যে ছোট হয় তাই পরলে তুলনামূলক ভাবে লম্বা দেখাবে। (how to look attractive with short height girl)

ঢলঢলে প্যান্ট নয়

আমরা যতটা ওপরের পোশাক নিয়ে চিন্তিত থাকি ততটা বটম লাইন পোশাক নিয়ে থাকি না। কিন্তু আপনার লুক সবটা মিলিয়েই বাইরের মানুষের চোখে ধরা পড়ে বা ফ্যাশনেবল বলে গন্য করা হয়। যাদের উচ্চতা কম তারা চেষ্টা করুন ঢলঢলে প্যান্ট কম পরতে। জিন্স হোক বা পালাজো ঢলঢলে পরার থেকে চাপা প্যান্ট পরুন। (how to look attractive with short height girl)

স্ট্রাইপ বেছে পরুন

আমার মত যদি আপনিও স্ট্রাইপযুক্ত পোশাক পরতে ভালবাসেন তাহলে আড়াআড়ি স্ট্রাইপ না পরে লম্বালম্বি স্ট্রাইপযুক্ত পোশাক পরুন। আপনাকে সত্যিই লম্বা দেখাবে।

ড্রেস পরুন খেয়াল করে

অনেকেই ড্রেস পরতে খুব ভালবাসেন কারন এই পোশাকটি অফিস থেকে পার্টি সব জায়গাতেই ফিট হয়ে যায়। ড্রেসের ক্ষেত্রে চেষ্টা করুন শার্ট বা কলার দেওয়া ড্রেস না পরে র‍্যাপ করা যায় তেমন ড্রেস পরার। র‍্যাপ করা ড্রেস পরলে মনে হবে আপনি অনেকটা লম্বা।

মিনিব্যাগ নিন

পোশাক যেমন গুরুত্বপূর্ণ তেমনই অ্যাকসেসরিজও তাই বাইরে বেরোনোর সময় যারা শর্ট হাইট তারা বড় ব্যাগ নিয়ে বেরোবেন না। সর্বদা মিনিব্যাগ বা কাঁধে ছোট ব্যাকপ্যাক নিন। (how to look attractive with short height girl)

জুতো পরুন ভেবেচিন্তে

যদি আপনি বুট জুতো পরতে ভালবাসেন তাহলে হাঁটু অব্দি লম্বা বুট পরবেন না বরং অ্যাংকেল অব্দি যায় তেমন বুট পরুন। আর সাধারণ জুতো হলে চেষ্টা করুন পুরো পা ঢাকা জুতো পরতে মানে পাম্প শ্যুর মত জুতো।

কম উচ্চতা বলে হীনমন্যতায় ভুগবেন না। আত্মবিশ্বাসটাই আসল সেদিকে খেয়াল রাখুন।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও! বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

12 Jul 2022

Read More

read more articles like this
good points logo

good points text