ডি আই ওয়াই বিউটি টিপস

বাড়িতে থাকা মেকআপ দিয়েই কীভাবে হাইলাইটার তৈরি করবেন, জেনে নিন

Debapriya BhattacharyyaDebapriya Bhattacharyya  |  Aug 25, 2020
বাড়িতে থাকা মেকআপ দিয়েই কীভাবে হাইলাইটার তৈরি করবেন, জেনে নিন

আমরা যারা মেকআপ করতে ভালবাসি, তাঁদের কাছে হাইলাইটার বেশ চেনা একটি প্রোডাক্ট! হাইলাইটারের কথায় একটি বিষয় মনে পড়ে গেল। একবার আমার এক বন্ধুকে পাড়ার একজন কাকিমা বলেছিলেন, “আরে তোর গাল দুটো তো বেশ চকচক করছে, কী খাস?” আমার বন্ধুও বেশ মজা করে বলেছিল, “হাইলাইটার!” (highlighter) তা শুনে কাকিমা আর আমাদের সঙ্গে কথা বাড়ান নি। যাই হোক, আমরা মোটামুটি সবাই জানি হাইলাইটার ঠিক কী কাজে ব্যবহার করা হয়। কিন্তু অনেকের কাছেই হাইলাইটার থাকে না। সেক্ষেত্রে যদি মেকআপ (makeup) করতে হয়, তাহলে মুশকিল হয়। তবে, চিন্তা নেই, আমরা আছি আপনার মুশকিল-আসান। আমরাই আপনাকে শিখিয়ে দেব খুব অল্প কিছু প্রসাধনীর সাহায্যে কিভাবে বাড়িতেই তৈরি করে নিতে (diy) পারবেন হাইলাইটার (highlighter)। ওহ হ্যাঁ, আপনাকে নতুন করে কোনও প্রোডাক্ট কিনতে হবে না, আপনার মেকআপের সরঞ্জাম দিয়েই তৈরি হয়ে যাবে হাইলাইটার!

বাড়িতে কীভাবে তৈরি করবেন হাইলাইটার

আগেই বলেছি, বাড়িতে হাইলাইটার তৈরি করার জন্য আপনাকে আলাদা করে পয়সা খরচ করতে হবে না। আপনার মেকআপ বক্সে যা যা প্রোডাক্ট রয়েছে তা দিয়েই কীভাবে আপনি হাইলাইটার তৈরি করতে পারেন, তা শেখাবো। বাড়িতে হাইলাইটার তৈরি করতে যা যা উপকরণ আপনার প্রয়োজন –

  • সোনালি আইশ্যাডো
  • মুখে মাখার লোশন
  • জেল প্রাইমার
  • একটি পরিষ্কার ছোট্ট বাক্স
  • পরিষ্কার চামচ

কীভাবে তৈরি করবেন

প্রথমেই একটি পরিষ্কার ছোট্ট বাক্সে এক চা চামচ সোনালি আইশ্যাডো নিয়ে নিন। চার বা পাঁচ পাম্প মুখে মাখার লোশন ঢালুন। তিন-চার ফোঁটা জেল প্রাইমার ঢালুন। এবারে চামচ দিয়ে প্রতিটি উপকরণ খুব ভালভাবে মেশান। খেয়াল রাখবেন, প্রতিটি উপকরণ যেন খুব ভালভাবে মিশে যায় এবং কোনও দলা বা লাম্প যেন না থাকে।

এখানে একটি প্রশ্ন থেকে যায়, কীভাবে বুঝবেন আপনার হাইলাইটারটি তৈরি হয়ে গিয়েছে! উপকরণগুলো চামচ দিয়ে মেশানোর সময়ে যখন দেখবেন যে সুন্দর একটা ক্রিম টেক্সচার আসছে এবং স্মুদ একটা পেস্ট তৈরি হয়েছে, তখন বুঝবেন যে আপনার হাইলাইটার তৈরি হয়ে গিয়েছে।

বাড়িতেই হাইলাইটার তৈরি করতে যা যা প্রোডাক্ট আমরা ব্যবহার করেছি – 

এবার আপনার নিজের হাতে তৈরি হাইলাইটার লাগিয়ে নিতে পারেন মেকআপের পর। আপনি আঙুল দিয়েও লাগাতে পারেন আবার চাইলে হাইলাইটার ব্রাশ দিয়েও চিকবোনে লাগাতে পারেন। তবে যেভাবেই লাগান না কেন, প্রোডাক্ট খুব সামান্য নেবেন, তা না হলে চিকবোন ভীষণ চকচক করবে যা দেখতে মোটেও ভাল লাগবে না।

আরও একটি কথা মনে রাখবেন, বাড়িতে তৈরি যে-কোনও প্রোডাক্টের শেলফ লাইফ কিন্তু খুব অল্প দিনের হয়, কারণ এতে প্রিজারভেটিভ দেওয়া থাকে না। কাজেই, খুব অল্প পরিমাণে তৈরি করবেন, তা না হলে শুধু শুধু আপনার পরিশ্রম হবে। আর টাকা নষ্ট হবে তা তো অন্য বিষয়! যদি একান্তই অনেকটা তৈরি করে ফেলেন, সেক্ষেত্রে নিজে কিছুটা ব্যবহার করুন, আর বাকিটা আপনার কোনও বন্ধুকে বা দিদি-বোন বা অন্য কাউকে উপহার হিসেবে দিতে পারেন। ফ্রি মেকআপ পেতে কে না ভালবাসে বলুন!

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!