home / বিউটি প্রোডাক্টস নিয়ে নানা তথ্য
ঠোঁট শুষ্ক না করেই ম্যাট লিপস্টিক তোলার সহজ উপায়

ঠোঁট শুষ্ক না করেই ম্যাট লিপস্টিক তোলার সহজ উপায়

আচ্ছা, সত্যি করে একটা কথা বলুন তো, আপনি লিপস্টিক লাগাতে ভালবাসেন না? যদি কেউ বলেন যে, তিনি লিপস্টিক (how to remove matte lipstick without drying out lips) লাগাতে পছন্দ করেন না, তাহলে তিনি ডাহা মিথ্যে কথা বলছেন বাপু! কারন যে মেয়েটি কোনও দিন মেকআপ করেনি, সে-ও বাইরে যাওয়ার সময়ে আর কিছু না হোক ঠোঁটে হালকা করে লিপস্টিক ঠিকই বুলিয়ে নেয়। আর আজকাল তো কত ধরণের লিপস্টিক পাওয়া যায়। এই মুহূর্তে অবশ্য ট্রেন্ড সেট করে ফেলেছে লিকুইড লিপস্টিক। মোটামুটি সবার কাছেই অন্তত একটা হলেও লিকুইড লিপস্টিক পাওয়া যাবে।

আসলে লিকুইড লিপস্টিক লাগানো সহজ, আর টেকসইও। মানে ঠোঁটে লাগালে বেশ অনেক্ষন থাকে। তাছাড়া লিকুইড লিপস্টিক লাগেও খুব কম। কিন্তু এত ভাল কিছুর মধ্যেও খারাপও আছে। লিকুইড লিপস্টিকের দাগ (how to remove matte lipstick without drying out lips) সহজে ওঠে না। সে আপনি যতই মেকআপ রিমুভার ঘষুন না কেন। ঠোঁটে একটা দাগ যেমন পড়ে যায়, তেমনই ঠোঁট বড্ড শুষ্কও হয়ে যায়, বিশেষ করে শীতের সময়ে। তাই বলে কী লিপস্টিক লাগাবেন না? অবশ্যই লাগান, কিন্তু একটু বুদ্ধি করে।

চোখ আর মুখ থেকে মেকআপ তোলা ততটা কঠিন নয়, যতটা ঠোঁট থেকে লিপস্টিক তোলা। কিন্তু ঠোঁটের মেকআপ অর্থাৎ লিপস্টিক ভালভাবে পরিষ্কার করা একান্ত প্রয়োজন। কারন, লিপস্টিক ঠোঁটে থেকে গেলে তা কিছুদিন পরই ঠোঁটে একটা কালচে ছোপ ফেলে দেয়। এটি যে শুধু দেখতে খারাপ লাগে তা নয়, এতে ত্বকেরও প্রচন্ড ক্ষতি হয়। কিন্তু প্রশ্ন হল, কী করলে লিকুইড লিপস্টিকের নাছোড় দাগ (how to remove matte lipstick without drying out lips) তোলা যাবে। এই বিষয়েই আজ কথা বলব

যে-কোনও তেল

মেকআপ রিমুভ করার জন্য অনেকেই রিমুভারের বদলে নানা রকম তেল ব্যবহার করেন। অলিভ অয়েল, আমন্ড অয়েল, বেবি অয়েল এমনকি নারকেল তেলও খুব ভাল মেকআপ রিমুভার। তুলো বা কটন প্যাডে পরিমান মত যে-কোনও একটি তেল নিয়ে ধীরে ধীরে ঠোঁটে (how to remove matte lipstick without drying out lips) ঘষুন। কয়েক সেকেন্ড পর দেখবেন দাগ উঠে গিয়েছে।

উষ্ণ জল

লিকুইড লিপস্টিক ক্রিমযুক্ত হোক বা ম্যাট ফিনিশ, ঠোঁট থেকে এর দাগ তোলা সত্যিই খুব কষ্টসাধ্য ব্যাপার। বিশেষ করে যদি লিপস্টিক ডার্ক শেডের হয় তাহলে তো কথাই নেই। এক কাজ করুন, একটা ছোট বাটিতে উষ্ণ জল নিয়ে তাতে পরিমান মত তুলো ডুবিয়ে নিয়ে হালকা হাতে ঠোঁটে ঘষুন। দেখবেন, ধীরে ধীরে দাগ উঠে যাবে। এবার লিপ বাম লাগিয়ে নিন যাতে ঠোঁট আর্দ্র থাকে।

টুথ ব্রাশ

লিকুইড লিপস্টিক লাগানোর পর অনেক সময়েই ঠোঁট বড্ড শুষ্ক হয়ে যায় এবং ফেটে যায়। আবার অনেকের ঠোঁট এমনিই শুষ্ক হয়। সেক্ষেত্রে ঠোঁটের ফাঁকে ফাঁকে লিপস্টিক লেগে থাকে। এক কাজ করুন, পুরনো কিন্তু পরিষ্কার একটি টুথ ব্রাশ নিন এবং তাতে পেট্রোলিয়াম জেলি লাগিয়ে নিন। এবার ব্রিসল দিয়ে ঠোঁট ঘষতে থাকুন। লিপস্টিকের বিশ্রী দাগ (how to remove matte lipstick without drying out lips) সহজেই উঠে যাবে। শুধু তাই না, ঠোঁটের উপর থেকে মরাকোষও দূর হবে। এর পর লিপ বাম লাগিয়ে নিন।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

24 Jan 2022

Read More

read more articles like this
good points logo

good points text